• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ধোনির সঙ্গে একই সারিতে পিভি সিন্ধু, তরুণী শাটলারের সাফল্য আকাশ ছুঁয়েছে

  • By Debalina Dutta
  • |

সময়টা ২০১৫ , পদ্মশ্রী পেয়েছিলেন হায়দরাবাদী ব্যাডিমিন্টন তারকা পিভি সিন্ধু। তিনি ছিলেন পদ্মশ্রী প্রাপকদের মধ্যে কনিষ্ঠতম। এবার তাঁর নাম পদ্মভূষণের জন্য প্রস্তাব করল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক।

ধোনির সঙ্গে একই সারিতে পিভি সিন্ধু, তরুণী শাটলারের সাফল্য আকাশ ছুঁয়েছে

সোমবার দিন তাঁর নাম প্রস্তাব করে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। পদ্মভূষণ দেশের তৃতীয় সর্বোচ্চ সম্মান। দিন কয়েক আগেই বিসিসিআইয়ের পক্ষ থেকে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির নাম প্রস্তাব করা হয় পদ্মভূষণ সম্মানের জন্য।

গত বছর থেকেই ভারতীয় শাটলারের কেরিয়ার গ্রাফ উর্ধ্বমুখী। অলিম্পিক্সে রূপো পাওয়া দিয়ে যে সাফল্যের অভিযান শুরু হয়েছে, তা ধারাবাহিকভাবে এগিয়েই চলেছে। সম্প্রতি সেই উর্ধ্বমুখী কেরিয়ারগ্রাফে যুক্ত হয়েছে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের রূপোও। এছাড়াও এবছর এখনও অবধি তিনটি সুপার সিরিজ জিতে নিয়েছেন তিনি।

এর আগে ৩৬ বছরের মাহির নামও এই পদ্মভূষণের জন্য প্রস্তাব করা হয়েছে। প্রাক্তন ভারত অধিনায়ক ৩০২ ম্যাচে ৯৭৩৭ রান করেছেন। পাশাপাশি ৯০ টি টেস্ট ম্যাচে করেছেন ৪৮৭৬ রান। খেলেছেন ৭৮ টি টি-টোয়েন্টি ম্যাচও। ধোনি এর আগে পদ্মশ্রী তো পেয়েছেন তারসঙ্গে সম্মানিত হয়েছেন রাজীব গান্ধী খেলরত্ন সম্মানেও। এই পদ্ম সম্মান তাঁর মুকুটে নিঃসন্দেহ নতুন পালক হবে।

অভিজ্ঞ ধোনির পাশাপাশি তারুণ্য পূর্ণ সিন্ধু এই পদ্মভূষণের জন্য মনোনয়ন পাওয়ায় খুশি দেশের ক্রীড়ামহল।

English summary
PV Sindhu named for prestigeious PadmaBhushan award by sports ministry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X