• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বচ্যাম্পিয়নের খেতাব দখলে রাখতে ব্যর্থ সিন্ধু, তৃতীয় ভারতীয় শাটলার হিসেবে নজির গড়ে পদক নিশ্চিত শ্রীকান্তের

Google Oneindia Bengali News

বিশ্বচ্যাম্পিয়নের খেতাব দখলে রাখতে ব্যর্থ হলেন পিভি সিন্ধু। বিডব্লুএফ বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিলেন তিনি। যদিও পুরুষদের সিঙ্গলসের সেমিফাইনালে পৌঁছে পদক নিশ্চিত করে ফেলেছেন কিদাম্বি শ্রীকান্ত। বিশ্ব চ্যাম্পিয়নশিপে এর আগে পদক জিতেছেন ভারতের কিংবদন্তি শাটলার প্রকাশ পাড়ুকোন ও বি সাই প্রণীথ।

তৃতীয় ভারতীয় শাটলার হিসেবে নজির গড় পদক নিশ্চিত শ্রীকান্তের

পুরুষদের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনালে শ্রীকান্তের প্রতিপক্ষ ছিলেন নেদারল্যান্ডসের মার্ক ক্যালজাউ। এই প্রথম তাঁর বিরুদ্ধে খেলতে নেমে শ্রীকান্ত সহজ জয় ছিনিয়ে নিলেন। জিতলেন ২১-৮, ২১-৭ ব্যবধানে। খেলার ফলই স্পষ্ট করে দিচ্ছে কতটা দাপট নিয়ে এদিন খেলেছেন কিদাম্বি শ্রীকান্ত। প্রথম গেমের বিরতিতেই তিনি এগিয়ে গিয়েছিলেন ১১-৫ ব্যবধানে। সেই দাপট অব্যাহত রেখে প্রতিপক্ষের পয়েন্ট দুই অঙ্কের ঘরে পৌঁছাতে দেননি শ্রীকান্ত। পরের গেমে শ্রীকান্তের আধিপত্য আরও বেশি ছিল, বিরতিতে তিনি এগিয়ে ছিলেন ১১-৩-এ। একপেশে খেলার দ্বিতীয় গেমেও দুই অঙ্কের ঘরে পয়েন্ট পৌঁছাতে পারেননি ক্যালজাউ।

তৃতীয় ভারতীয় শাটলার হিসেবে নজির গড় পদক নিশ্চিত শ্রীকান্তের

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের আসর থেকে পুরুষদের সিঙ্গলস থেকে ভারতের তৃতীয় পদকটি এবার আনতে চলেছেন শ্রীকান্ত। প্রথম পদকটি এনেছিলেন প্রকাশ পাড়ুকোন। ১৯৮৩ সালে তিনি ব্রোঞ্জ জিতেছিলেন। ২০১৯ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে ভারত দুটি পদক নিয়ে আসতে সক্ষম হয়। বি সাই প্রণীথ পুরুষদের সিঙ্গলসেই ব্রোঞ্জ জিতেছিলেন। মহিলাদের সিঙ্গলসে সিন্ধু প্রথম ভারতীয় হিসেবে বিশ্বচ্যাম্পিয়ন হন। তবে খেতাব দখলে রাখার লড়াইয়ে তিনি এদিন হতাশই করলেন।

তৃতীয় ভারতীয় শাটলার হিসেবে নজির গড় পদক নিশ্চিত শ্রীকান্তের

কোয়ার্টার ফাইনালে পিভি সিন্ধুকে এদিন পরাস্ত করলেন বিশ্বের ১ নম্বর শাটলার তাই সু-ইং। ৪২ মিনিটের মধ্যে বিশ্বচ্যাম্পিয়নকে উড়িয়ে দেন তাইওয়ানের এই শাটলার। ১৭-২১, ১৩-২১ ব্যবধানে পরাজয় স্বীকারে বাধ্য হন সিন্ধু। টোকিও অলিম্পিকের সেমিফাইনালেও সিন্ধুকে তাই সু-ইং হারিয়ে দিয়েছিলেন। এই নিয়ে টানা পাঁচবার তাই প্রতিপক্ষের বিরুদ্ধে পরাস্ত হলেন ভারতের ১ নম্বর মহিলা শাটলার সিন্ধু। পারস্পরিক দ্বৈরথের নিরিখে মোট ২০টি সাক্ষাতের মধ্যে তাই সু-ইং জিতেছেন ১৫টিতে, ৫টিতে সিন্ধু। তাই সু-ইং এবারই প্রথম বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের পদক নিশ্চিত করলেন বর্তমান বিশ্বচ্যাম্পিয়নকে হারিয়ে। কোয়ার্টার ফাইনালে এইচএস প্রণয় ও লক্ষ্য সেনের ম্যাচের দিকেও নজর ভারতীয় ব্যাডমিন্টনপ্রেমীদের। তাঁরাও পদক নিশ্চিত করতে পারবেন কিনা সেদিকেই তাকিয়ে সকলে।

English summary
Reigning World Champion PV Sindhu Knocked Out Of BWF World Championships. Kidambi Srikanth Became The Third Indian To Assure Medal In The Men's Singles Of The Badminton World Championships.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion