• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

India Open: ইন্ডিয়া ওপেনের শেষ চারে পিভি সিন্ধু, লক্ষ্য সেন

  • |
Google Oneindia Bengali News

ইন্ডিয়া ওপেনের মহিলাদের সিঙ্গলসে শেষ চারে পৌঁছে গেলেন অলিম্পিকে দুই বারের পদক জয়ী পিভি সিন্ধু। শুক্রবার টুর্নামেন্টের শীর্ষ বাছাই সিন্ধু স্ট্রেট গেমে হারালেন আস্মিতা চালিহা'কে। শেষ চারের টিকিট অর্জন করতে প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়নের সময় লাগল মাত্র ৩৬ মিনিট। হয়দরাবাদের এই শাটলারের পক্ষে খেলার ফলাফল ২১-৭ এবং ২১-১৮।

India Open: ইন্ডিয়া ওপেনের শেষ চারে পিভি সিন্ধু, লক্ষ্য সেন

শেষ চারের ম্যাচে ষষ্ঠ বাছাই থাইল্যান্ডের সুপানিদা কাতেথং-এর বিরুদ্ধে নামবেন ২৬ বছর বয়সী এই শাটলার। থাইল্যান্ডেরর এই প্রতিযোগী সেমিফাইনালে জায়গা পেয়েছেন সিঙ্গাপুরের ইয়ো জিয়া মিন কোয়ার্টার ফাইনালের খেলা থেকে সরে দাঁড়ানোয়। হাই ফিভারে কোয়ার্টার ফাইনালে নামতে পারেননি সিঙ্গাপুরের এই শাটলার।

অপর দিকে, পুরুষদের সিঙ্গলসে এইচ এস প্রণয়'কে হাড্ডাহাড্ডি তিন গেমের লড়াইয়ে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন লক্ষ্য সেন। যদিও খেলার শুরুতে অ্যাডভান্টেজ পেয়েছিল প্রণয়-ই। প্রথম গেম ২১-১৪ ব্যবধানে জিতে নিয়েছিলেন তিনি। শেষ দুই গেমের মধ্যে একটি জিতলেই পরের রাউন্ডের টিকিট পাকা করতে পারতেন প্রণয়। কিন্তু লক্ষ্য সেনের প্রতি আক্রমণের সামনে এঁটে উঠতে পারেননি ২৯ বছর বয়সী এই শাটলার। দ্বিতীয় গেমে দুর্দান্ত প্রত্যাবর্তন করেন লক্ষ্য সেন। প্রণয়ের পয়েন্ট দুই অঙ্কের সংখ্যাতে পৌঁছনোর আগেই এই গেম নিজের নামে করে নেন সেন (২১-৯)। তৃতীয় গেমেও ধারাবাহিকতা বজায় রাখেন ২০ বছর বয়সী আলমোরার এই শাটলার। বয়স কম হলেও অভিজ্ঞ প্রণয়কে এক ইঞ্জিও জমি ছাড়েননি। ২১-১৪ ব্যবধানে তৃতীয় গেম জিতে নেন তিনি।

পুরুষদের সিঙ্গলসে তৃতীয় বাছাই লক্ষ্য সেন সেমিফাইনালে কোর্টে নামবেন, মালয়েশিয়ার এনজি তিজে ইয়ং বনাম আয়ারল্যান্ডের নহাত গুয়েনে'র মধ্যে হতে চলা কোয়ার্টার ফাইনালের বিজয়ীর বিরুদ্ধে।

মহিলাদের অপর সেমিফাইনালে আকার্ষি কাশ্যপ মুখোমুখি হবেন দ্বিতীয় বাছাই বুসানান ওংবামরুংফানের বিরুদ্ধে। সাইনা নেহওয়াল'কে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছনো মালবিকা বানসুদকে ২১-১২ এবং ২১-১৫ গেমে হারিয়ে সেমিফাইনালে পৌঁছেছেন বুসানান।

এ দিন ডবলসে মুখ থুবড়ে পড়েছে ঈশান ভাটনাগর এবং সাই প্রথীক কে। মালয়েশিয়ার তৃতীয় বাছাই ডবলস জুটি অং ইউ সিন এবং তিও ই ই-এর বিরুদ্ধে ৭-২১ এবং ৭-২১ ব্যবধানে স্ট্রেট গেমে পরাজিত হয়েছেন। মাত্র ১৯ মিনিট চলেছিল এই ম্যাচটি। মিক্সড ডবলসে মাত্র ২৩ মিনিটের লড়াইয়ে টুর্নামেন্ট থেকে অষ্টম বাছাই ভারতীয় জুটি ভেঙ্কট গৌরব প্রসাদ এবং জুহি দিবাংগান'কে বিদায় করে দিয়েছে মালয়েশিয়ার চেন তাং জি এবং পিক ইয়েন উই জুটি। খেলার ফল ১০-২১ এবং ১৩-২১।

English summary
PV Sindhu and Lakshya sen enters in the semifinal of women’s single and Men’s single respectively. Sindhu beat Ashmita Chaliha in a straight game. The result of the match is 21-7 and 21-18. Sen beat HS Prannoy by 14-21, 21-9 and 21-14 in all Indian quarterfinals.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X