• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার করাল গ্রাসে না ফেরার দেশে 'উড়ন্ত শিখ' মিলখা, প্রধানমন্ত্রীর শোকপ্রকাশ

Google Oneindia Bengali News

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে স্ত্রী প্রয়াত হয়েছিলেন পাঁচ দিন আগেই। সেই শোক বুুকে নিয়েই শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন কোভিড ১৯ আক্রান্ত মিলখা সিং। ৯১ বছর বয়সে চণ্ডীগড়ের হাসপাতাল থেকেই শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ না ফেরার দেশে চলে গিয়েছেন 'উড়ন্ত শিখ'। পরিবারের তরফে বিবৃতি জারি করে এই দুঃসংবাদ জানানোর পরেই কিংবদন্তির প্রয়াণে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মহীরূহ পতনে শোকস্তব্ধ হয়েছে গোটা দেশ।

করোনার করাল গ্রাসে না ফেরার দেশে উড়ন্ত শিখ মিলখা, প্রধানমন্ত্রীর শোকপ্রকাশ

চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট ইফ মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চে তরফে জানানো হয়েছে গত বুধবার মিলখা সিংয়ের কোভিড ১৯ টেস্ট রিপোর্ট নেগেটিভ এসেছিল। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্তও কিংবদন্তির শারীরিক অবস্থা ঠিকঠাক ছিল। কিন্তু গভীর রাত থেকে তাঁর শারীরিক অবস্থার ফের অবনতি হয়। আচমকাই মিলখা সিংয়ের জ্বর বাড়তে থাকে। তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা কমতে থাকে বলে হাসপাতালের তরফে জানানো হয়। কিংবদন্তি প্রাক্তন ভারতীয় ক্রীড়াবিদের শারীরিক পরিস্থিতি জটিল বলে জানানো হয়েছিল কয়েক ঘণ্টা আগেই।

শুক্রবার বিকেলেই মিলখা সিংয়ের পরিবারের তরফে এক বিবৃতি জারি করা হয়েছিল। ভারতীয় কিংবদন্তির পরিস্থিতি কঠিন হয়ে গিয়েছে বলে তাতে জানানো হয়েছিল। যুদ্ধ করে তিনি এই পরিস্থিতির থেকে বেরিয়ে আসবেন বলেও আশা করেছিলেন 'উড়ন্ত শিখ'-এর আত্মীয়রা। তবু শেষরক্ষা না হওয়ায় দিশেহারা হয়েছে মিলখা সিংয়ের পরিবার। পাঁচ দিন অন্তর মা ও বাবাকে হারিয়ে শোক বিহ্বল হয়েছেন মিলখা-নির্মলের পুক্র তথা দেশের প্রাক্তন সফল গল্ফার জীভ মিলখা সিং।

গত ১৯ মে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন পদ্মশ্রী মিলখা সিং। তাঁর স্ত্রী নির্মল কৌরেরও কোভিড ১৯ রিপোর্ট পজেটিভ এসেছিল। দীর্ঘ লড়াইয়ের পর গত ১৩ জুন মোহালির হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন দেশের ৮৫ বছরের প্রাক্তন ভলিবল তারকা। শরীরে অক্সিজেনের মাত্রা কম হওয়ায় গত ৩ জুন মিলখা সিংকেও চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট ইফ মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চে ভর্তি করা হয়েছিল। চিকিৎসকদের তত্ত্বাবধানে ধীরে ধীরে তাঁর শারীরিক পরিস্থিতির উন্নতি হচ্ছিল। ১৯৫৮ ও ১৯৬২-এর এশিয়ান গেমসে চার সোনাজয়ী তারকাকে দুই দিন আগেই হাসপাতালের কোভিড ইনটেনসিভ কেয়ার ইউনিট থেকে সরিয়েও আনা হয়েছিল। কিন্তু কোভিড পরবর্তী ধকল ৯১ বছরের প্রাক্তন ক্রীড়াবিদের শরীর শেষ পর্যন্ত আর নিতে পারেনি বলেই জানিয়েছেন ডাক্তাররা। আজ বিকেল পাঁচটায় চণ্ডীগড়েই পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় মিলখা সিংয়ের শেষকৃত্য সম্পন্ন হবে বলে পরিবারের তরফে জানানো হয়েছে।

মিলখা সিংয়ের প্রয়াণে শোকবার্তা লিখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রয়াত ক্রীড়াবিদকে অনুপ্রেরণা বলে সম্বোধন করেছেন দেশের প্রশাসনিক প্রধান। জানিয়েছেন, কদিন আগেই 'উড়ন্ত শিখ'-এর সঙ্গে তাঁর কথা হয়েছিল। কিংবদন্তির ভাবনায় তিনি সম্বৃদ্ধ হয়েছিলেন বলেও লিখেছেন নরেন্দ্র মোদী। মিলখা সিং প্রয়াত হলেও তাঁর কাজ যুগ যুগ ধরে প্রতি ভারতীয়কে উদ্বুদ্ধ করবে মনে করেন দেশের ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজু। কলকাতা নাইট রাইডার্স থেকে রাজনৈতিক দল আপ সহ দেশের নানা ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিত্ব, ক্রীড়াবিদ, প্রতিষ্ঠান এবং সংগঠনের তরফে পদ্মশ্রীর প্রয়াণে শোক জ্ঞাপন করা হয়েছে। শোক প্রকাশ করেছেন পিটি উষা, অঞ্জু ববি জর্জের মতো দেশের কিংবদন্তি অ্যাথলিটরা।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Legendary athlete Milkha Singh passses away for coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X