• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্ব ব্যাডমিন্টনে ইতিহাস লক্ষ্য সেনের, ফাইনালে ওঠার লড়াইয়ে সামনে কিদাম্বি শ্রীকান্ত

Google Oneindia Bengali News

বিডব্লুএফ বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে আজ দিনের শুরুটা হয়েছিল হতাশা দিয়ে। মহিলাদের সিঙ্গলসে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিয়েছিলেন বিশ্বচ্যাম্পিয়ন তথা ষষ্ঠ বাছাই পিভি সিন্ধু। কিন্তু তারপরই তৃতীয় ভারতীয় হিসেবে পুরুষদের সিঙ্গলসে পদক নিশ্চিত করে ফেলেন কিদাম্বি শ্রীকান্ত। এখানেই শেষ নয়, কিদাম্বি শ্রীকান্ত ও লক্ষ্য সেনের মধ্যে কোনও একজন পৌঁছাবেন বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে। পুরুষদের সিঙ্গলসে যা আগে কখনও হয়নি।

ইতিহাস লক্ষ্য সেনের, ফাইনালে ওঠার লড়াইয়ে সামনে শ্রীকান্ত

প্রকাশ পাড়ুকোন ও বি সাই প্রণীথ বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের আসরে ব্রোঞ্জ জিতেছিলেন। কিন্তু এবার পুরুষদের সিঙ্গলস থেকে জোড়া পদক তো আসছেই, ইতিহাস গড়ে শ্রীকান্ত বা লক্ষ্য কে সোনা জয়ের লড়াইয়ে নামবেন তা স্পষ্ট হয়ে যাবে আগামীকালই। বিশ্ব ব্যাডমিন্টনের সেমিফাইনালে কিদাম্বি শ্রীকান্তের প্রতিপক্ষ লক্ষ্য সেন। লক্ষ্য এবারই প্রথম বিশ্ব ব্যাডমিন্টনের আসরে নেমেছেন। আর সেখানে প্রথম ভারতীয় হিসেবে অভিষেকেই পদক নিশ্চিত করে ইতিমধ্যেই তিনি এক অনন্য নজির গড়ে ফেলেছেন। তবে এবারের বিশ্ব চ্যাম্পিয়নশিপে তৃতীয় ভারতীয় হিসেবে পদক নিশ্চিত করতে পারলেন না এইচ এস প্রণয়। সিঙ্গাপুরের লোহ কিয়ান ইউর কাছে কোয়ার্টার ফাইনালে প্রণয় পরাস্ত হলেন ১৪-২১, ১২-২১ ব্যবধানে।

ইতিহাস লক্ষ্য সেনের, ফাইনালে ওঠার লড়াইয়ে সামনে শ্রীকান্ত

২৬ মিনিটে দ্বাদশ বাছাই কিদাম্বি শ্রীকান্ত ২১-৮, ২১-৭ ব্যবধানে উড়িয়ে দিয়েছিলেন নেদারল্যান্ডসের মার্ক কালজাউকে। চিনের ঝাও জুন পেংকে তীব্র প্রতিদ্বন্দ্বিতামূলক লড়াইয়ে হারান লক্ষ্য সেন। তিনি জেতেন ২১-১৫, ১৫-২১, ২২-২০ ব্যবধানে। জেতার পর প্রকাশ পাড়ুকোন আকাদেমিতে ব্যাডমিন্টনের প্রশিক্ষণ নেওয়া লক্ষ্য সেন বলেন, চাপের মধ্যেও ম্যাচটা জিততে পেরে ভালো লাগছে। প্রতিপক্ষ ভালোই খেলছিলেন। স্ম্যাশের চেয়েও জোর দিয়েছিলাম নেটের উপর। শেষ তিন পয়েন্ট জিততে সেই রণকৌশলই কাজে দিয়েছে।

ইতিহাস লক্ষ্য সেনের, ফাইনালে ওঠার লড়াইয়ে সামনে শ্রীকান্ত

সেমিফাইনাল নিয়ে লক্ষ্য বলেন, শ্রীকান্তের বিরুদ্ধে বিগত তিন বছরে খেলিনি। ফলে সেটাও ভালো ম্যাচই হতে চলেছে। শ্রীকান্তও খুব ভালো খেলছেন। চলতি সপ্তাহে তাঁর প্রতিপক্ষদের শ্রীকান্ত দুই অঙ্কের পয়েন্টেও পৌঁছাতে দেননি। আমিও নিজের খেলায় খুশি। দুজনেই আক্রমণাত্মক খেলতে ভালোবাসি। দেখা যাক আমাদের মধ্যে কে ফাইনালে উঠতে পারে। তবে ভারতের একজন ফাইনালে জায়গা নিশ্চিত করে ফেলেছে, এটাও খুব ভালো দিক। আমি সর্বশক্তি দিয়েই ঝাঁপাব। বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পৌঁছে খুশি কিদাম্বি শ্রীকান্তও। প্রথম রাউন্ডের বাধা টপকানোর লক্ষ্য নিয়ে নেমেছিলাম, পরে ম্যাচ ধরে ধরে এগিয়েছি। ভুল যাতে না হয় সে ব্যাপারে সতর্ক ছিলাম।

English summary
Lakshya Sen Becomes The First Indian Male Shuttler To Secure A Medal On World Meet Debut. Sen Set To Face Kidambi Srikanth In The Semi Final Of BWF World Championships.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X