• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অল ইংল্যান্ড ওপেনের শেষ আটে জায়গা করে নিলেন লক্ষ্য সেন, আশা জাগিয়েও ছিটকে গেলেন পিভি সিন্ধু-সাইনা নেহওয়াল

Google Oneindia Bengali News

বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ মেডেল জয়ী লক্ষ্য সেন তাক লাগিয়ে দিলেন অল ইংল্যান্ড ওপেন ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে। ডেনমার্কের তারকা শাটলার এবং বি ডাব্লিউ এফ ক্রমতালিকায় তৃতীয় স্থানে থাকা আন্ডের্স অ্যান্টোনসেকে হারিয়ে অল ইংল্যান্ড ওপেনে পুরুষদের শেষ আটে জায়গা করে নিলেন লক্ষ্য সেন।

অল ইংল্যান্ড ওপেনের শেষ আটে জায়গা করে নিলেন লক্ষ্য সেন, আশা জাগিয়েও ছিটকে গেলেন পিভি সিন্ধু-সাইনা নেহওয়াল

আলমোরার ২০ বছর বয়সী শাটলার এই বছরই জানুয়ারি মাসে কেরিয়ারের প্রথম সুপার ৫০০ ইভেন্ট জেতেন নিজেদর দেশে। ইন্ডিয়া ওপেনে চ্যাম্পিয়ন হয়েছিলেন তিনি। গত সপ্তাহে জার্মান ওপেনের ফাইনালে জায়গা করে নিয়েছিলেন এই তরুণ তারকা। বৃহস্পতিবার আন্টোনসেনকে স্ট্রেট গেমে পরাজিত করেন লক্ষ্য সেন। তাঁর পক্ষে খেলার ফল ২১-১৬ এবং ২১-১৮।

এই টুর্নামেন্টের তৃতীয় বাছাই অ্যান্টোনসেন দু'বার বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদক জিতেছেন। ২০১৯ সালে বেসেলে রূপো জিতেছিলেন তিনি। ২০২০ সালে হুইলভায় ব্রোঞ্জ জেতেন তিনি। শেষ আটের ম্যাচে চিনের লু গুয়াং জু-এ র মুখোমুখি হবেন লক্ষ্য সেন।

লক্ষ্য সেন সফল হলেও ব্যর্থ হয়েছেন মহিলাদের বিশ্ব ক্রমতালিকায় সাত নম্বরে থাকা পিভি সিন্ধু। বিশ্ব ক্রমতালিকায় ত্রয়দশ স্থান থাকা তাকাহাসির কাছে পরাজিত হন তিনি। প্রথম গেমে হারলেও দ্বিতীয় গেমে সমতা ফিরিয়ে এনে ছিলেন পিভি সিন্ধু কিন্তু শেষ পর্যন্ত ধারাবাহিকতা তিনি ধরে রাখতে পারেননি। তাঁর বিরুদ্ধে খেলার ফল ১৯-২১, ২১-১৬ এবং ১৭-২১। সিন্ধুকে হারাতে এই বাম হাতি প্রতিযোগীর সময় লাগে এক ঘণ্টা ছয় মিনিট।

প্রায় একই লেখা ঝোকা সাইনা নেহওয়ালের ম্যাচেরও। লন্ডন অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয়ী সাইনা প্রথম গেমে পরাজিত হলেও দারুণ ভাবে ফিরে আসেন দ্বিতীয় গেমে। কিন্তু শেষ রক্ষা তিনিও করতে পারেননি সিন্ধুর মতো। সাইনার বিরুদ্ধে খেলার ফল ১৪-২১, ২১-১৭ এবং ১৭-২১। বিশ্বের দ্বিতীয় স্থানে থাকা ইয়ামাগুচি পঞ্চাশ মিনিটের ম্যাচে পরাস্থ করেন বিশ্বের প্রাক্তন এক নম্বর মহিলা তারকাকে। অপর দিকে, লক্ষ্য সেনের মতোই শেষ আটের লড়াইয়ে অল ইন্ডিয়া ওপেনে জায়গা করে নিয়েছেন স্বাত্বিকসাইরাজ রাঙ্কিরেড্ডি এবং চিরাগ শেট্টি। জার্মানির মার্ক লামফুস এবং মারভিন সিডেলকে স্ট্রেট গেমে হারায় ভারতীয় জুটি। তাদের পক্ষে খেলার ফল ২১-৭ এবং ২১-৭।

English summary
Lakshay sen seal his spot in the quarter final of the All England Open. PV Sindhu and Saina Nehwal knocked out of the tournament.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X