• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন কিদাম্বী শ্রীকান্ত, এগোলেন লক্ষ্য সেন

Google Oneindia Bengali News

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে মিশ্র দিন গেল ভারতের জন্য। ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গিয়েছেন বিশ্বের প্রাক্তন শীর্ষ র্যাঙ্কিংয়ে থাকা তারকা কিদাম্বী শ্রীকান্ত। অন্য দিকে, প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছিয়েছেন লক্ষ্য সেন।

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন কিদাম্বী শ্রীকান্ত:

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন কিদাম্বী শ্রীকান্ত:

গত বার বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের রানার্স কিদাম্বী শ্রীকান্ত বুধবার ছিটকে গিয়েছেন চলতি ইভেন্টের দ্বিতীয় রাউন্ড থেকে। বিশ্ব ক্রমতালিকায় ৩২ নম্বরে থাকা ঝাও জুন পেং-এর বিরুদ্ধে পরাজিত হন কিদাম্বী। স্ট্রেট গেমে পরাজিত হন বিশ্ব ক্রমতালিকায় প্রাক্তন শীর্ষ স্থান অর্জনকারী সাটলার। চিনের প্রতিযোগীর বিরুদ্ধে ১৮-২১ এবং ১৭-২১ ব্যবধানে পরাজিত হন কিদাম্বী। ৩৪ মিনিটেই ম্যাচ বের করে নেন চিনা প্রতিযোগী।

শেষ ষোলোয় পৌঁছিয়েছে লক্ষ্য সেন:

শেষ ষোলোয় পৌঁছিয়েছে লক্ষ্য সেন:

সদ্য সমাপ্ত কমনওয়েলথ গেমস ২০২২-এ পুরুষদের সিঙ্গলসে সোনা জয়ী লক্ষ্য সেন শেষ ষোলো-এ জায়গা করে নিয়েছেন। স্পেনের লুইস পেনালভেরকে স্ট্রেট সেটে পরাজিত করেল প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন তিনি। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয়ী লক্ষ্য সেনের পক্ষে খেলার ফল ২১-১৭ এবং ২১-১০। স্পেনের প্রতিযোগী প্রথম গেমে লড়াই দেওয়ার চেষ্টা করলেও, দ্বিতীয় গেমে তিনি দাঁড়াতেই পারেননি। শেষ ষোলো-র ম্যাচে ভারতের অপর তারকা প্রণয় এইচ এস-এর মুখোমুখি হবেন তিনি। অর্থাৎ কোনও এক ভারতীয়ের শেষ আটে যাওয়া নিশ্চিত হলেও, দুই ভারতীয় পরস্পরের মুখোমুখি হওয়ায় এক জনের কোয়ার্টার ফাইনালে খেলার নিশ্চিত সুযোগ হাতছাড়া হবে। যদি দু'জনে অন্য দেশের দুই প্রতিযোগীর বিরুদ্ধে খেলতেন তা হলে প্রি-কোয়ার্টার ফাইনালে তা হলে দুই জনের কাছেই কোয়ার্টার ফাইনালে যাওয়ার সুযোগ থাকত।

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের পুরুষদের ডবলসে এগোল এম আর অর্জুন এবং ধ্রুভ কপিলা:

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের পুরুষদের ডবলসে এগোল এম আর অর্জুন এবং ধ্রুভ কপিলা:

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে প্রি-কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছেন এম আর অর্জুন এবং ধ্রুভ কপিলা। গত বারের ব্রোঞ্জ জয়ী জুটি কিম অষ্টরূপ এবং অ্যান্ডার্স স্কারূপ রাসমুসেন ২১-১৭ এবং ২১-১৬ ব্যবধানে জিতেছে ভারতীয় জুটি। টুর্নামেন্টের অষ্টম বাছাই ডেনমার্কের জুটিকে হারানোর ফলে সাফল্যের দিকে আরও এক ধাপ এগোল ভারতীয় জুটি। শেষ ষোলোর ম্যাচে সিঙ্গাপুরের হি ইয়ং কাই টেরি এবং লো কিন হিনের মুখোমুখি হবে ভারতীয় জুটি।

 প্রি-কোয়ার্টার ফাইনালে সাইনা নেহওয়ালের সামনে:

প্রি-কোয়ার্টার ফাইনালে সাইনা নেহওয়ালের সামনে:

জয় দিয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপে যাত্রা শুরু করলেন সাইনা নেহওয়াল। মহিলাদের সিঙ্গলসে প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন প্রথম রাইন্ডের ম্যাচে পরাজিত করলেন হংকং-এর প্রতিদ্বন্দ্বী চিয়ুং নগান ই। স্ট্রেট গেমে হংকং-এর সাটলারকে পরাজিত করেন সাইনা। তাঁর পক্ষে খেলার ফল ২১-১৯ এবং ২১-৯। পিভি সিন্ধুর অনুপস্থিতিতে সাইনা নেহওয়াল ভারতের পদক জয়ের অন্যতম দাবিদার।

English summary
Kidambi Srikanth crashes out from World Badminton Championship, Lakshya Sen enters in the pre quarter final. Men's double pair of M R Arjun and Dhruv Kapila also moved to the last 16.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X