• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শেষ পর্যন্ত বোল্টের রেকর্ড ভাঙা শ্রীনিবাসের সাইয়ের পরীক্ষা দেওয়া হল না!

  • |

হাতে ষাঁড়ের লাগাম, খালি পায়ে কাদা মাখা মাঠে দৌড়। কর্ণাটকের সনাতনী ঐতিহ্যবাহী কাম্বালা (মোষের দৌড়) প্রতিযোগিতায় মোষের সঙ্গে পাল্লা দিয়ে মাত্র ১৩.৬২ সেকেন্ড ১৪২.৫ মিটার দৌড়ে খেলার জগতে শিরোনামে শ্রীনিবাস গৌড়া। বোল্টের ১০০ মিটার দৌড়ের বিশ্বরেকর্ডকে পিছনে ফেলে দিয়েছেন। এরপরই স্পোর্টস অফরিটি অফ ইন্ডিয়া(সাই)-এর পক্ষ থেকে ট্রায়ালের জন্য ডাক পান।

বোল্টের কোন রেকর্ড ভেঙে ভাইরাল বাফেলো জকি শ্রীনিবাস

১০০ মিটার দৌড়তে কর্ণাটকের ২৮ বছরের যুবক শ্রীনিবাস গৌড়া সময় নিয়েছিলেন ৯.৫৫ সেকেন্ড। যা বোল্টের বিশ্বরেকর্ডের চেয়ে কম। অলিম্পিকে সোনাজয়ী বোল্টের ৯.৫৮ সেকেন্ড সময়ে ১০০ মিটার দৌড় সম্পূর্ণ করার রেকর্ড রয়েছে। অর্থাৎ শ্রীনিবাস .৩ সেকেন্ড সময় কম নিয়েছেন। সেখানেই ভারতের শ্রীনিবাস বোল্টকে ছাপিয়ে গিয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ক্রীড়া প্রতিমন্ত্রী কিরণ রিজিজুর টুইট

কাদা মাঠে দৌড় দিয়ে বোল্টের বিশ্বরেকর্ডে ভেঙেছে খবর ছড়াতেই সাই থেকে দেশের সেরা ট্রেনারদের সামনে পরীক্ষায় বসার জন্য ডাক আসে। দেশের কেন্দ্রীয় ক্রীড়া প্রতিমন্ত্রী কিরণ রিজিজু টুইট করে তা জানান।

সোমবার বেঙ্গালুরুর সাইয়ে ছিল পরীক্ষা

কেন্দ্রীয় ক্রীড়াপ্রতিমন্ত্রী কিরণ রিজিজু টুইট করার পরাই সরকারিভাবে শ্রীনিবাস গৌড়ার কাছে ট্রেনের টিকিট পৌঁছে দেওয়া হয়। সোমবার বেঙ্গালুরুর সাইয়ে শ্রীনিবাসের পরীক্ষা ছিল।

সাইয়ের পরীক্ষায় বসেননি গৌড়া

সাইয়ের সূত্র মতে জানা গিয়েছে, তাঁর জন্য় সেরা প্রশিক্ষকদের সামনে যে ট্রায়ালের আয়োজন করা হয়েছিল। তাতে গৌড়া অংশ নেননি।

পিটিআইতে প্রকাশিত খবর

সাংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, সাইয়ের এক সূত্র থেকে জানা গিয়েছে সোমবার গৌড়া ট্রায়ালের জন্য পৌঁছন। কিন্তু ট্রায়ালে অংশ নেওয়ার জন্য রাজি হননি।

কেন ট্রায়াল এড়িয়ে গেলেন

সকালে শ্রীনিবাস বেঙ্গালুরুর মুখ্যমন্ত্রীর অফিসে পৌঁছন। সাইয়ের প্রতিনিধি দল সেখানে গৌড়ার সঙ্গে দেখা করে।পরে তাঁকে সাই সেন্টারে নিয়ে আসা হয়।যদিও সে ট্রায়ালে অংশ নেয়নি। জানা গিয়েছে পায়ে চোট থাকার জন্য গৌড়া ট্রায়ালে অংশ নেননি।

English summary
Kambala jockey Srinivas Gowda refused to undergo trials at SAI Centre
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X