• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অসম পুলিশের বড় পদে স্প্রিন্টার 'ধিং এক্সপ্রেস'

'ধিং এক্সপ্রেস'। এই নামেই ডাকা হয় অসমের সোনার মেয়ে হিমা দাসকে। আন্তর্জাতিক আসরে দেশকে গর্বিত করা সেই তারকা অ্যাথলিটকে এবার চাকরি দেওয়া সিদ্ধান্ত নিল অসম সরকার। গতকাল রাতে অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালের নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠক বসেছিল। রাজ্যের ক্রীড়ানীতিতে পরিবর্তন আনার পাশাপাশি হিমা দাসকে অসম পুলিশে বড় পদে বসানোর বিষয়টিও অনুমোদিত হয়েছে।

অসম পুলিশের বড় পদে স্প্রিন্টার ধিং এক্সপ্রেস

হিমাকে ডেপুটি সুপারিনটেন্ডেন্ট পদে বসানোর সিদ্ধান্ত নিয়েছে অসম সরকার। এই পদক্ষেপের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। অসম সরকারের মুখপাত্র তথা শিল্পমন্ত্রী চন্দ্রমোহন পাটোয়ারি জানিয়েছেন, রাজ্যের ক্রীড়া নীতিতে পরিবর্তন আনা হয়েছে। সফল ক্রীড়াবিদদের পুলিশ, এক্সাইজ, পরিবহন-সহ বিভিন্ন দফতরে ক্লাস ওয়ান ও ক্লাস টু অফিসার হিসেবে নিয়োগের ব্যাপারে সবুজ সঙ্কেত দিয়েছে মন্ত্রিসভা।

হিমা দাসকে ডিএসপি পদমর্যাদার অফিসার হিসেবে পুলিশে নিয়োগপত্র দেওয়া হচ্ছে। অসমের ক্রীড়াবিদরা অলিম্পিক্স, কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমসে পদক জিতলে তাঁদের ক্লাস ওয়ান অফিসার হিসেবে সরকারি চাকরি দেবে অসম সরকার। বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদকজয়ীদের ক্লাস টু সিনিয়র অফিসার পদে নিয়োগ করা হবে। উল্লেখ্য, দেশ-বিদেশে বহু পদকজয়ী হিমার সেরা নজির প্রথম ভারতীয় হিসেবে আইএএফ অনূর্ধ্ব ২০ বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জয়। ২০১৯ সালেই তিনি পাঁচটি সোনা জেতেন।

English summary
Hima Das Appointed As DSP By Assam Government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X