• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জাতীয় গেমস ২০২৩-এর আয়োজক রাজ্যের নাম ঘোষণা করল আইওএ, দায়িত্ব পেল এই রাজ্য

জাতীয় গেমস ২০২৩-এর আয়োজক রাজ্যের নাম ঘোষণা করল আইওএ, দায়িত্ব পেল এই রাজ্য
Google Oneindia Bengali News

দীর্ঘ সাত বছর বন্ধ থাকার পর ২০২২ সালে ফের শুরু হয়েছে জাতীয় গেমস। জাতীয় গেমসের ৩৬তম সংস্করণের উদ্বোধনী উপস্থিত ছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ বার ২০২৩ জাতীয় গেমসের আয়োজক রাজ্যের নাম ঘোষণা করল ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওএ)। শনিবার ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে জানানো হয় আগামী বছর জাতীয় গেমস আয়োজিত হবে গোয়ায়।

জাতীয় গেমস ২০২৩-এর আয়োজক রাজ্যের নাম ঘোষণা করল আইওএ, দায়িত্ব পেল এই রাজ্য

গোয়ার সরকার ভারতীয় অলিম্পিক কাউন্সিলকে জানিয়ে দিয়েছে তারা প্রস্তুত এবং গোয়ায় জাতীয় গেমসের আসর আয়োজনের ক্ষেত্রে কোনও বাধা নেই। গোয়ার ক্রীড়া এবং যুব কল্যান দফতরের সচিব অজিত রায়কে একটি চিঠি পাঠান আইওএ সচিব রাজীব মেহতা। তিনি সেই চিঠিকে লেখেন, "আইওএ অত্যন্ত আনন্দিত এটা জেনে যে ২০২৩ জাতীয় গেমস আয়োজনের ক্ষেত্রে গোয়া সরকার সব রকম ভাবে সাহায্য করতে প্রস্তুত। তাই গোয়ায় ৩৭তম জাতীয় গেমস আয়োজনের ক্ষেত্রে আইওএ সম্মতি জানাল। ১২ অক্টোবর ৩৬তম জাতীয় গেমসের সমাপ্তি অনুষ্ঠান শেষে গোয়ার ডেলিগেশনের হাতে আইওএ-এর পতাকা তুলে দেওয়া হবে সুরাটে।" জাতীয় গেমসের ৩৭তম সংস্করণের সময়সূচি এখনও জানায়নি ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন।

ওই চিঠিেতেই উল্লেখ করা হয়েছে "এশিয়ান গেমসের ১৯তম সংস্করণের দিনক্ষণ মাথায় রেখেই জাতীয় গেমেসের সময়সূচি ঘোষণা করা হবে, যেটি চিনের হাংঝাউতে ২৩ সেপ্টেম্বর ২০২৩ থেকে ৮ অক্টোবর ২০২৩ পর্যন্ত চলবে।" ২০০৮ সালে জাতীয় গেমস আয়োজনের দায়িত্ব পেয়েছিল গোয়া। কিন্তু বিভিন্ন কারণে সেই সময় রাজ্যটি সর্ব ভারতীয় এই প্রতিযোগীতা আয়োজন করতে পারেনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামাঙ্কিত আহমেদাবাদের নরেন্দ্র মোদী আন্তর্জাতিক স্টেডিয়ামে আয়োজিত হয় এই উদ্বোধনী অনুষ্ঠান। আয়োজক রাজ্য হিসেবে গুজরাত যে ব্যবস্থাপনা করেছেন তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়।

প্রধানমন্ত্রী ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ক্রীড়া এবং যুব কল্যাণ মন্ত্রী অনুরাগ ঠাকুর এবং অন্যান্য ব্যক্তিত্বরা। অলিম্পিয়ান পিভি সিন্ধু, নীরজ চোপড়া, রবি কুমার দাহিয়াও উপস্থিত ছিলেন এর উদ্বোধনী অনুষ্ঠানে। মহামারি সহ বিভিন্ন কারণে দীর্ঘ সাত বছর বন্ধ ছিল জাতীয় গেমস। জাতীয় গেমস ২০২২-এর আগে ২০১৫ সালে কেরলে শেষ বার জাতীয় গেমস আয়োজিত হয়েছিল।

English summary
Goa will Host National Games 2023 in October next year
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X