• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দেশের প্যারালিম্পিয়ানদের জন্য গলা ফাটাবেন সচিন, শুভেচ্ছা বিরাট-বিন্দ্রা-মনপ্রীতদের

  • |
Google Oneindia Bengali News

মঙ্গলবার অর্থাৎ ২৪ অগাস্ট থেকে শুরু হচ্ছে প্যারালিম্পিক। টোকিওয় প্রতিদ্বন্দ্বিতায় নামতে চলা দেশের প্যারালিম্পিয়ানদের 'প্রকৃত জীবনের নায়ক' বলে সম্বোধন করলেন সচিন তেন্ডুলকর। দেশের সহ-নাগরিকদের প্যারা-অ্যাথলিটদের জন্য গলা ফাটানোর জন্য অনুপ্রাণিতও করলেন মাস্টার ব্লাস্টার। ২০০৮ সালের বেজিং অলিম্পিকে সোনার পদক জেতা শুটার অভিনব বিন্দ্রা ভারতীয় প্যারা-অ্যাথলিটদের দেশের অনুপ্রেরণা বলে আখ্যা দিয়েছেন। দেশের প্যারালিম্পিয়ানদের শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং সহ অন্যান্য রথী-মহারথীরা।

টোকিও প্যারালিম্পিক ও ভারত

টোকিও প্যারালিম্পিক ও ভারত

আগামী ২৪ অগাস্ট অর্থাৎ মঙ্গলবার থেকে টোকিওয় শুরু হবে প্যারালিম্পিক। ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে গেমস। ভারত থেকে মোট ৫৪ জন অ্যাথলিট তাতে অংশ নিতে চলেছেন। এর আগে কোনও প্যারালিম্পিকে এত সংখ্যক অ্যাথলিট পাঠাতে পারেনি দেশ। ২০১৬ সালের রিও গেমসে ভারতের থেকে অংশ নিয়েছিলেন ১৯ জন প্যারালিম্পিয়ান। দুটি সোনা, একটি রুপো এবং ব্রোঞ্জ নিয়ে ওই অলিম্পিক অভিযান শেষ করেছিলেন দেবেন্দ্র ঝাঝারিয়া, দীপা মালিকরা। টোকিও প্যারালিম্পিকে মোট ৫৪ জন ভারতীয় অ্যাথলিট ৯টি ক্রীড়া ইভেন্টে অংশ নেবেন। ফলে এবার দেশে অন্যান্য বারের থেকে বেশি পদক আসবে বলে আশা প্রকাশ করছেন ক্রীড়া প্রেমীরা। সেই আশায় বুক বেঁধেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

ছবি সৌজন্যে টুইটার

কী বললেন সচিন

অলিম্পিক গেমস যতটা উৎসাহ এবং আগ্রহ নিয়ে প্রত্যক্ষ করেছেন, টোকিও প্যারালিম্পিকও তাঁর কাছে সমান গুরুত্ব পাবে বলে জানিয়েছেন সচিন তেন্ডুলকর। দেশের প্যারা অ্যাথলিটদেরল অনুপ্রাণিত করতে তাঁদের জন্য সকল ভারতীয় নাগরিকদের গলা ফাটানোর জন্য উদ্বুদ্ধ করেছেন মাস্টার ব্লাস্টার। তাঁর কথায়, মঙ্গলবার থেকে শুরু হতে চলা প্যারালিম্পিক থেকে ৫৪ জন অ্যাথলিটই দেশকে পদক এনে দিতে পারবেন। কিন্তু যে সাহস এবং মানসিকতা নিয়ে ওই প্যারা-অ্যাথলিটরা প্রতিকূলতাকে জয় করে টোকিওর বিমান ধরেছেন, তাতে মুগ্ধ হয়েছেন ক্রিকেটের ঈশ্বর। তাঁর কথায়, অলিম্পিকের অ্যাথলিট এবং ক্রিকেটারদের সাফল্য কামনা করে দেশ যেভাবে তাঁদের পাশে দাঁড়ায়, একই সমর্থন প্যারা-অ্যাথলিটরা পেলে ক্রীড়ার পরিবেশটাই বদলে যাবে। টোকিও প্যারালিম্পিকে অংশ নিতে চলা প্রতি প্যারা-অ্যাথলিটজদের দেশের রোল মডেল বলে আখ্যা দিয়ে তাঁদের প্রকৃত জীবনের নায়ক বলেছেন সচিন। এবারের গেমস থেকে ভারত ১০টির বেশি পদক জিতবে বলেও আশাপ্রকাশ করেছেন মাস্টার ব্লাস্টার। প্যারা-অ্যাথলিটদের অনুপ্রেরণা প্রদানে টুইটও করেছেন সচিন তেন্ডুলকর।

অভিনব বিন্দ্রার বার্তা

মঙ্গলবার থেকে শুরু হতে চলা টোকিও প্যারালিম্পিকে অংশগ্রহণকারী ভারতীয় অ্যাথলিটদের জন্য সাফল্য আশা করেছেন কিংবদন্তি অভিনব বিন্দ্রা। সোমবার এক টুইট বার্তায় ২০০৮ সালের বেজিং অলিম্পিকে সোনাজয়ী শুটার লিখেছেন ভারত থেকে যে ৫৪ জন অ্যাথলিট প্যারা গেমসে অংশ নিতে চলেছেন, তাঁরা দেশের জন্য অনুপ্রেরণা হতে চলেছেন। দেশের প্যারা-অ্যাথলিটদের সাহস ও মানসিক দৃঢ়তারও প্রশংসা করেছেন বিন্দ্রা।

কী বললেন দীপা

কিংবদন্তি সচিন তেন্ডুলকরের শুভেচ্ছা বার্তা পেয়ে আপ্লুত হয়েছেন ভারতীয় দেশের প্যারালিম্পিক সংস্থার প্রধান তথা রিও প্যারা গেমস থেকে রুপোর পদক জেতা দীপা মালিক। তাঁর কথায়, বিশ্ব ক্রমতালিকার শীর্ষ স্থানে থাকা প্যারা-অ্যাথলিটরা টোকিও গেমসে অংশ নিতে চলেছে। তাই এবারের প্যারালিম্পিকে ভারতের ফলাফল ভাল হবে বলেও আশা প্রকাশ করেছেন দীপা মালিক। দেশবাসীর শুভেচ্ছা সঙ্গে সোমবার টোকিওর উদ্দেশ্যে রওনা হলেন ভারতের প্যারা-তিরন্দাজ, জ্যাভলিন থ্রোয়ার এবং সাঁতারুরা।

মনপ্রীত-রানিদের শুভেচ্ছা

২৪ অগাস্ট থেকে শুরু হচ্ছে প্যারালিম্পিক। তার আগে টোকিও গেমসে অংশ নিতে চলা ভারতীয় প্যারা-অ্যাথলিটদের শুভেচ্ছা জানাল হকি ইন্ডিয়া। টোকিও অলিম্পিক থেকে ব্রোঞ্জ পদক জেতা ভারতীয় পুরুষ হকি দল ও চতুর্থ হওয়া মহিলা দলের অধিনায়ক যথাক্রমে মনপ্রীত সিং ও রানি রামপাল দেশের প্যারা-অ্যাথলিটদের শুভেচ্ছা জানিয়েছেন। দেশের অলিম্পিয়ান সাঁতারু সজন প্রকাশ, ফেন্সার ভবানী দেবীও প্যারা-অ্যাথলিটদের সফলতা কামনা করেছেন।

বিরাট কোহলির শুভেচ্ছা

টোকিও প্যারালিম্পিকে অংশ নিতে চলা ভারতীয় অ্যাথলিটদের শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। দেশের প্যারা-অ্যাথলিটদের জন্য গলা ফাটাতে প্রস্তুত ভারতের ক্রিকেট আইকন। টুইট করেছেন বিসিসিআই সচিব জয় শাহ, প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং সহ কেএল রাহুল, সূর্যকুমার যাদবরা।

English summary
Cricket legend Sachin Tendulkar lauded on the extraordinary ability of countries para athletes
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X