• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কমনওয়েলথ গেমসের উদ্বোধনে ভারতের নেতৃত্বে সিন্ধু-মনপ্রীত, নেই ক্রিকেটাররা, শুভেচ্ছা রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

Google Oneindia Bengali News

কমনওয়েলথ গেমসের উদ্বোধন। বার্মিংহ্যামে বর্ণাঢ্য অনুষ্ঠান। গেমস ভিলেজে উঠল তেরঙা। মার্চ পাস্টে দেশের পতাকা হাতে অ্যাথলিটদের নেতৃত্ব দিলেন অলিম্পিকে পদকজয়ী শাটলার পিভি সিন্ধু ও ভারতের হকি দলের অধিনায়ক মনপ্রীত সিং। তবে শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ থাকায় উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের মহিলা ক্রিকেট দল অংশ নেয়নি। গেমস শুরুর আগেই ভারতীয় ক্রীড়াবিদদের শুভেচ্ছাবার্তা পাঠালেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় যুবকল্যাণ ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

কমনওয়েলথ গেমসে ভারতের পতাকা বাহক পিভি সিন্ধু হকি তারকা মনপ্রীত সিংয়ের নেতৃত্বে ভারতীয় অ্যাথলিটদের দল বার্মিংহামের আলেকজান্ডার স্টেডিয়াম মাতাল। ৭২টি দেশের ৬৫০০ জনের বেশি অ্যাথলিটদের নিয়ে কমনওয়েলথ গেমসের আসর জমজমাট হতে চলেছে নিঃসন্দেহে।

ক্রীড়াবিদদের শুভেচ্ছা

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু টুইটে লেখেন, দেশের সকলের হয়ে কমনওয়েলথ গেমসে ভারতের প্রতিনিধিত্বকারী সকলকে শুভেচ্ছা। আমার দৃঢ় বিশ্বাস, অ্যাথলিটরা নিজেদের সেরাটা উজাড় করে দিয়ে ভারতবাসীকে গৌরবান্বিত করবেন। গোটা দেশ আপনাদের সমর্থন করছে। গুড লাক, টিম ইন্ডিয়া! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটে লেখেন, আমি নিশ্চিত অ্যাথলিটরা তাঁদের সেরাটা দিয়ে তাঁদের অসামান্য ক্রীড়া পারফরম্যান্সের মাধ্যমে দেশের মানুষকে অনুপ্রাণিত করবেন। বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস শুরুর আগে সকলকে শুভেচ্ছা জানাই। ভারতীয় ক্রীড়াবিদদের থেকে সেরা পারফরম্যান্স প্রত্যাশা করে শুভেচ্ছা জানিয়েছেন অনুরাগ ঠাকুর।

প্রথম দিনে ভারতের ইভেন্ট

কমনওয়েলথ গেমসে বিভিন্ন ইভেন্টের খেলা শুরু শুক্রবার থেকে। প্রথম দিন ভারতের যে ইভেন্টগুলি রয়েছে তা হলো জিমন্যাসটিক্স, ব্যাডমিন্টন, সাইক্লিং-ট্র্যাক, ক্রিকেট, সাঁতার, স্কোয়াশ, হকি, বক্সিং, লন বল, ট্রায়াথলন ও টেবিল টেনিস। টিটিতে গ্রুপ স্টেজের রাউন্ড ১-এ ভারতের সঙ্গে বার্বাডোজ ও সিঙ্গাপুরের খেলা রয়েছে। মহিলাদের গ্রুপ স্টেজের রাউন্ড ১-এ দক্ষিণ আফ্রিকা ও ফিজির সঙ্গে খেলা রয়েছে ভারতের। ব্যাডমিন্টনের মিক্সড টিম ইভেন্টে ভারত বনাম পাকিস্তানের খেলা রয়েছে। জিমন্যাসটিক্সে পুরুষদের দলগত ও ব্যক্তিগত সাব ডিভিশন ২-এর ইভেন্ট রয়েছে, নজর রাখুন সত্যজিৎ মণ্ডলের দিকে।

নজর রাখুন

ব্যাডমিন্টনের মিক্সড টিম ইভেন্টে ভারত বনাম পাকিস্তানের খেলা রয়েছে। ক্রিকেটে হরমনপ্রীতরা নামবেন ফেভারিট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, ভারতীয় সময় বিকেল সাড়ে তিনটেয়। হকিতে ভারতের মহিলা দল নামবে ঘানার বিরুদ্ধে ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায়। বক্সিংয়ে প্রাথমিক রাউন্ড অব ৩২ (৬০ থেকে ৬৩.৫ কেজি বিভাগে) শিবা থাপা পাকিস্তানের সুলেমান বালোচের বিরুদ্ধে লড়াইয়ে নামবেন। ভারতীয় দলের সর্বকনিষ্ঠ সদস্য স্কোয়াশ খেলোয়াড় অনাহত সিংকেও দেখা যাবে প্রথম দিনেই নিজের ইভেন্টে নামতে।

পদকের লক্ষ্যে

কমনওয়েলথ গেমসের ইতিহাসে সবচেয়ে বেশি পদক জয়ের নিরিখে ভারত রয়েছে চতুর্থ স্থানে। গোল্ড কোস্টে ২০১৮ সালে ভারত তৃতীয় স্থানে ছিল ৬৬টি পদক জিতে। যার মধ্যে ছিল ২৬টি সোনা, ২০টি রুপো ও ২০টি ব্রোঞ্জ। তবে ভারতের পদক যাতে সবচেয়ে বেশি এসেছে সেই তিরন্দাজি ও শ্যুটিং এবারের গেমসে নেই। অলিম্পিকে সোনাজয়ী জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া চোটের কারণে ছিটকে যাওয়ায় ধাক্কা খেয়েছে ভারতের পদক-সম্ভাবনাও। এ ছাড়া এবারই প্রথম থাকছে মহিলাদের ক্রিকেট। হরমনপ্রীত কৌরের দল ঐতিহাসিক পদক জিতবে বলে আশা সকলের।

(ছবি- পিভি সিন্ধু টুইটার)

English summary
Commonwealth Games 2022: PV Sindhu And Manpreet Singh Lead India In The Opening Ceremony, Cricketers Not Present. President Droupadi Murmu, PM Narendra Modi Send Wishes For Indian Contingent.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X