• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Kolkata 25K: শহরে আসছেন কমনওয়েলথ গেমস ম্যারাথনে সোনাজয়ী, পিয়ার্সের সঙ্গে ঝুলন-শুভশ্রী কোন ভূমিকায়?

  • |
Google Oneindia Bengali News

করোনা পরিস্থিতিতে বন্ধ ছিল। ফের এবার কলকাতায় হচ্ছে কলকাতা ২৫কে (Kolkata 25K)। ডিসেম্বরের ১৮ তারিখ ভোরে শহর মাতবে নানা বিভাগের দৌড় প্রতিযোগিতায়। এবারের তারকা আকর্ষণ বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের ম্যারাথনে সোনাজয়ী উগান্ডার ভিক্টর কিপলাঙ্গাট।

শহরে আসছেন কমনওয়েলথ গেমস ম্যারাথনে সোনাজয়ী

আজ মধ্য কলকাতার এক অনুষ্ঠানে সাংবাদিক সম্মেলনে টাটা স্টিল কলকাতা ২৫কে রেসের প্রতিযোগীদের নামের ঘোষণা করা হলো। এই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক ঝুলন গোস্বামী ও অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। এবারের ইভেন্টের ইন্টারন্যাশনাল ইভেন্ট অ্যাম্বাসাডর হয়েছেন দুবারের মহিলা সিঙ্গলস গ্র্যান্ড স্ল্যাম খেতাবজয়ী মেরি পিয়ার্স।

কিপলাঙ্গাটের পাশাপাশি কলকাতা ২৫কে-তে অংশ নেবেন গতবারের চ্যাম্পিয়ন তথা কোর্স রেকর্ডের অধিকারী কেনিয়ার লিওনার্ড বারসটন, টোকিও ম্যারাথনে দুবারের চ্যাম্পিয়ন ইথিওপিয়ার বিরহানু লেগেসে। মহিলাদের বিভাগে অংশ নেবেন টোকিও ম্যারাথনের রানার-আপ আশেতে বেকেরে এবং ২০১৯ সালের টিএসকে ২৫কে-র রানার-আপ বাহরিনের দেসি জিসা। ইভেন্টের প্রাইজ মানি রাখা হয়েছে ১ লক্ষ মার্কিন ডলার। আন্তর্জাতিক দৌড়বিদরা যদি ইভেন্ট রেকর্ড গড়তে পারেন তাহলে থাকবে ৩ হাজার মার্কিন ডলার অর্থমূল্যের বোনাস।

রয়েছে ১০কে, আনন্দ রান (৪.৫ কে), সিনিয়র সিটিজেন্স রান (২.৩ কে) এবং চ্যাম্পিয়ন্স উইথ ডিসেবিলিটি (২.৩ কে)-র মতে বিভিন্ন ক্যাটেগরি। ঝুলন ও শুভশ্রী উৎসাহিত করবেন আনন্দ রানের প্রতিযোগীদের। ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স এলিট লেবেল রোড রেসের অন্তর্গত এই ইভেন্টের সপ্তম সংস্করণে ঝুলন ও শুভশ্রীকে রত্ন হিসেবে ঘোষণা করেছেন আয়োজকরা। ঝুলন গোস্বামী বলেন, আমার জীবন জুড়েই রয়েছে দৌড়। ফাস্ট বোলার হিসেবে প্রতি ম্য়াচে কয়েক কিলোমিটার দৌড়াতে হয়েছে। যা ফিটনেসের পাশাপাশি ম্যাচের জন্য নিজেকে প্রস্তুত রাখার ক্ষেত্রেও সহায়ক হয়েছে। ফিট থাকার সহজতম উপায় দৌড়। সকলকেই স্বাস্থ্য সচেতন থাকার পরামর্শ দেন ঝুলন। ঝুলনের মতো শুভশ্রীর কথাতেও উঠে আসে নিজেকে ফিট রাখতে দৌড়ানোর গুরুত্ব। দৌড় যে আনন্দ দেয় এবং মানসিকভাবেও তরতাজা করে সে কথা উল্লেখ করে সকলকে এই ইভেন্ট সফল করার ডাক দেন শুভশ্রী।

English summary
Birmingham CWG Marathon Winner Victor Kiplangat Of Uganda Will Participate In Kolkata 25K. Legendary Cricketer Jhulan Goswami And Actor Subhashree Ganguly Will Cheer The Ananda Run Participants.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X