• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কমনওয়েলথ ফেন্সিং চ্যাম্পিয়নশিপে ভারতকে সোনা এনে দিলেন ভবানী দেবী

Google Oneindia Bengali News

কমনওয়েলথ ফেন্সিং চ্যাম্পিয়নশিপে ভারতকে সোনা এনে দিলেন ভবানী দেবী। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ছিলেন ভারতের এই সোনার মেয়ে। নিজের খেতাব ধরে রাখলেন ভারতীয় ফেন্সার। র্যাঙ্কিং-এ ৪২ নম্বর স্থানে থাকা ভবানী পরাজিত করেন প্রতিযোগীতার দ্বিতীয় বাছাই অস্ট্রেলিয়ার ভেরোনিকাকে। বৃহস্পতিবার মহিলাদের সিনিয়র সাবরেতে ব্যক্তিগত বিভাগে ভাবনীর পক্ষে খেলার ফল ১৫-১০।

কমনওয়েলথ ফেন্সিং চ্যাম্পিয়নশিপে ভারতকে সোনা এনে দিলেন ভবানী দেবী

প্রথম ভারতীয় ফেন্সার হিসেবে অলিম্পিকে যোগ্যতা অর্জনকারা চেন্নাই নিবাসী ভবানী সম্প্রতিক সময়ে খুব ভাল ছন্দে ছিলেন না। বছরের শুরুতে প্রত্যাশা মতো পারফর্ম তিনি করতে পারেননি ইন্তানবুলে আয়োজিত বিশ্বকাপে। ২৩ নম্বর স্থানে শেষ করেছিলেন তিনি। এর পর জুলাইয়ে কায়েরোয়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপে দ্বিতীয় রাউন্ডে শেষ করেন ভবানী। কমনওয়েলথ ফেন্সিং চ্যাম্পিয়নশিপ এই বছর তাঁর দশম আন্তর্জাতিক ইভেন্ট।

কমনওয়েলথ ফেন্সিং চ্যাম্পিয়নশিপে দেশকে সোনা এনে দেওয়া ভবানী বলেছেন, "এই ফাইনালটা বেশ কঠিন ছিল এবং আমি গর্বিত ভারতের জন্য এই বছর আরও একটি সোনা ভারতের জন্য যুক্ত করতে পারায়। এখনও পর্যন্ত এই বছরটা আমার ভাল যাচ্ছে এবং এই ধারাবাহিকতা আমি পরবর্তী টুর্নামেন্টগুলিতে ধরে রাখতে চাই। যে সমর্থন সব সময় আমি পেয়েছে তা এক কথায় অনবদ্য।"

Mumbai Indians:সামনে এল দক্ষিণ আফ্রিকা এবং ইউএই-তে মুম্বই ইন্ডিয়ান্সের নতুন দুই ফ্রাঞ্চাইজির নাম Mumbai Indians:সামনে এল দক্ষিণ আফ্রিকা এবং ইউএই-তে মুম্বই ইন্ডিয়ান্সের নতুন দুই ফ্রাঞ্চাইজির নাম

ফেন্সিং অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া'র সচিব রাজীব মেহতা মনে করেন দেশে ফেন্সিং-এর মশালবাহক হতে চলেছেন ভবানী। তাঁর কথায়, "ভারতের প্রতিটি ফেন্সারের কাছে ও (ভবানী দেবী) অনুপ্রেরণা এবং তাঁর কারণেই অনেক তরুণ বিশ্ব ফেন্সিং-এ বড় কিছু করার স্বপ্ন দেখে। সোনার পদক আমাদের বিশ্বাকে আরও দৃঢ় করে যে ফেন্সিং-এ অগ্রগতি হচ্ছে ভারতের এবং আমি বিশ্বাসী যে খুব বেশি দূরে সেই দিন নেই যেখন আমরা দেখব নিয়মিত অলিম্পিক সহ বড় আন্তর্জাতিক ইভেন্টে ভারতীয় ফেন্সাররা প্রতিনিধিত্ব করছে নিয়মিত।"

English summary
Bhavani Devi won gold in the Commonwealth Fencing Championship. The defending champion beat second seeded Australian Veronika Vasileva in the final.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X