• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঐশ্বরীর বিশ্বরেকর্ড, নাম্যর চমক! শুটিংয়ের জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনার দৌড় অব্যাহত ভারতের

Google Oneindia Bengali News

টোকিও অলিম্পিকে হতশ্রী পারফরম্যান্স ছিল ভারতীয় শুটারদের। সেই ক্ষতে কিছুটা প্রলেপ দিচ্ছে ইন্টারন্যাশনাল শুটিং স্পোর্ট ফেডারেশন (ISSF)-এর জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনালি সাফল্য। সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা ঐশ্বরী প্রতাপ সিং তোমরের বিশ্বরেকর্ড গড়ে সোনা জয়। মানু ভাকেরকে পিছনে ফেলে দিল্লির নাম্য কাপুরের সাফল্যও চমকপ্রদ।

জুনিয়র বিশ্ব শুটিং চ্যাম্পিয়নশিপে সোনার দৌড় অব্যাহত ভারতের

গতকাল পুরুষদের জুনিয়র ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনসের ফাইনালে ঐশ্বরী প্রতাপ সিং তোমর সোনা জেতেন। পাঁচ ভারতীয় ফাইনালে ওঠার দৌড়ে থাকলেও একমাত্র ঐশ্বরী সফল হন। যোগ্যতা অর্জনের সময় জুনিয়র বিশ্বরেকর্ড স্পর্শ করেছিলেন ১১৮৫ স্কোরের দৌলতে। ফাইনালে ৪৬৩.৪ স্কোর করে সোনা জেতেন নতুন জুনিয়র বিশ্বরেকর্ড গড়ে। রুপোজয়ী ফরাসি লুকাস ক্রিজের স্কোর ছিল ৪৫৬.৫। মার্কিন যুক্তরাষ্ট্রের গাভিন বার্নিক ব্রোঞ্জ জেতেন, তাঁর স্কোর ৪৪৬.৬। এই বিভাগে বাকি যে ভারতীয়রা ফাইনালে ওঠার দৌড়ে ছিলেন তাঁরা হলেন সংস্কার হাভেলিয়া (১১৬০ স্কোর করে একাদশ স্থানে), পঙ্কজ মুখেজা (১১৫৭ স্কোর করে ১৫ নম্বরে), সরতাজ তিওয়ানা (১১৫৭ স্কোর করে ষোড়শ স্থানে) এবং গুরমান সিং (১১৫৩ স্কোর করে ২২তম স্থানে)।

জুনিয়র বিশ্ব শুটিং চ্যাম্পিয়নশিপে সোনার দৌড় অব্যাহত ভারতের

পেরুর লিমায় অনুষ্ঠিত জুনিয়র শুটিং বিশ্ব চ্যাম্পিয়নশিপের ষষ্ঠ দিনে সোমবার দুটি পদক জয়ের ইভেন্ট ছিল। ঐশ্বরীর আগে সোনা জেতেন দিল্লির ১৪ বছরের শুটার নাম্য কাপুর। লাস পামাস শুটিং রেঞ্জে তিনি ২৫ মিটার পিস্তলে বিশ্বচ্যাম্পিয়ন হয়ে সকলকে চমকে দিয়েছেন। এই বিভাগেই ব্রোঞ্জ জিতেছেন অলিম্পিয়ান মানু ভাকের। ফাইনালে ৫০-এর মধ্যে ৩৬ স্কোর করেন নাম্য। রুপো জেতেন ফ্রান্সের ক্যামিলা জেদ্রেজেওস্কি। তিনি ও মানু ৫০-এর মধ্যে ৩৩ করে পাওয়ায় তাঁদের মধ্যে শুট-অফ হয়। চার-তিন ব্যবধানে মানুকে পিছনে ফেলে রুপো জেতেন ফরাসি শুটার।

জুনিয়র বিশ্ব শুটিং চ্যাম্পিয়নশিপে সোনার দৌড় অব্যাহত ভারতের

এই শুটিং বিশ্ব চ্যাম্পিয়নশিপেই মানু আগে তিনটি সোনা জিতেছেন। এবার ব্রোঞ্জ জিতলেন। ফাইনালে নাম্যর পারফরম্যান্স চমকপ্রদ এই কারণেই তিনি দুই রাউন্ডের যোগ্যতা পর্ব পেরিয়ে ৫৮০ স্কোর নিয়ে ষষ্ঠ স্থানে থেকে ফাইনালে উঠেছিলেন। মানু ও রিদম সাঙ্গওয়ানের চেয়ে নাম্য পিছনেই ছিলেন। ৫৮৭ স্কোর নিয়ে মানু ফাইনালে ওঠেন এক নম্বর স্থানে থেকে, রিদম ৫৮৬ স্কোর নিয়ে ছিলেন দুইয়ে। তবে ফাইনালে নাম্য ২০ শটের মধ্যে মাত্র তিনটি মিস করেই বাকি প্রতিযোগীদের চেয়ে এগিয়ে যান। ফাইনালে ছিলেন আট মহিলা শুটার। রিদম শেষ করেন চতুর্থ স্থানে থেকে। সোমবারের ইভেন্টের শেষে ভারতের ঝুলিতে এসেছে ৬টি সোনা, ৬টি রুপো ও তিনটি ব্রোঞ্জ।

English summary
Aishwary Pratap Singh Tomar Smashed The World Record In Junior Men’s 50M Rifle 3 Positions In ISSF Junior World Championship. Delhi’s Naamya Kapoor Became Junior Women’s 25M Pistol World Champion.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X