• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি-২০ বিশ্বকাপে ভারত পাক মহারন, কার পাল্লা ভারী? দেখে নিন কী বলছে সংখ্যাতত্ব

Google Oneindia Bengali News

রবিবার বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্টে পাকিস্তানের সঙ্গে ভারতের হাড্ডাহাড্ডি ম্যাচ। প্রসঙ্গত এই ম্যাচ দিয়ে ভারত বিশ্বকাপের দৌড় শুরু করতে চলেছে। তো সংখ্যা তত্ব অনুযায়ী এই দিনের হিসাব করে দেখলে মুলাঙ্ক হচ্ছে - ৫ ও ভাগ্যাংক - ৩। সাধারণ দৃষ্টিতে এই দুই সংখ্যার আধিপত্য দেখা যাচ্ছে।

সংখ্যাতত্ব

সংখ্যাতত্ব

বলাবাহুল্য , এই দিন কন্যা রাশির এক্টিভেশন হতে দেখা যাচ্ছে যা কিনা অন্যতম টার্নিং পয়েন্ট। কন্যা রাশির অধিপতি গ্রহ হচ্ছে বুধ। এই দিন ১, ৩ , ৫ , ৭ , ৯ সংখ্যার এক সংমিশ্রিত আধিপত্য দেখতে পাওয়া যাচ্ছে। যা কিনা সংখ্যা তত্ত্ব অনুযায়ী ভালো ভাবে বিচার করে দেখলে বোঝা যাবে যে এই দিন যে খেলা অনুষ্ঠিত হবে ভারত ও পাকিস্তানের মধ্যে।

 কার পাল্লা ভারী?

কার পাল্লা ভারী?

এই খেলা যথেষ্ট রোমাঞ্চকর ও হাড্ডাহাড্ডি হতে পারে। ভারতের উপর এই দিন সংখ্যা ৯ ও পাকিস্তানের উপর সংখ্যা ৪ এর প্রভাব এইদিন কার্যকরী থাকবে। তাই তুল্যমূল্য বিচারে পাকিস্তানের তুলনায় ভারতের জেতার পাল্লা বেশি ভারী দেখা যাচ্ছে।

মিলেছে প্রেডিকশন

মিলেছে প্রেডিকশন

প্রীতম দাস ইতিপূর্বে বহু প্রেডিকশন মিলে গেছে ছবির মতো। ২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয় হোক কিংবা ২০১৯ সালে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের প্রেডিকশন হুবহু মিলে গিয়েছিল ছবির মতো। এছাড়াও আরো অনেক প্রেডিকশনের কিস্তিমাত রয়ে গেছে, তার ঝুলিতে।

প্রেডিকশনের পাশাপাশি সে আরও বেশ কিছু সৃজনমূলক কার্যের সাথে যুক্ত। এশিয়া কাপ ২০২২ এর ভারত ভার্সেস পাকিস্তান প্রথম ম্যাচে ভারতের নিশ্চিত জয় সম্ভাবনার প্রেডিকশন করেছিল প্রীতম আর তা মিলে গেছে ছবির মতো। প্রীতম সর্বদা একটা কথা বলে প্রেডিকশন ইজ অ্যান ওয়ান কাইন্ড অফ প্রগ্নসিস মেথড। এটা শুধুমাত্র একটা সম্ভাবনাকে সূচিত করে।

এর পূর্বে অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপে বিজয়ী দলের প্রেডিকশন মিলে গিয়েছিল ছবির মতো। আবার বেশ কিছু প্রেডিকশনের কারণে তাকে নানা বিতর্কের সম্মুখীন হতে হয়েছিল।

পিচ

পিচ

রবিবার টি-২০ বিশ্বকাপে মহারণ। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে উত্তেজক ম্যাচে আজ মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান। এই ম্যাচ দিয়েই দুই দেশ নিজেদের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে। তবে, কোনও অঙ্কের হিসেবে বান এগিয়ে যাওয়ার জন্য এই ম্যাচ নয়, এর থেকে অনেক বেশি গুরুত্ব ভারত-পাক দ্বৈরথের। এই ম্যাচ দুই দল খেলে শ্রেষ্ঠত্ব প্রমাণের লক্ষ্যে। এক নজরে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে আন্তর্জাতিক টি-২০-এর বিভিন্ন পরিসংখ্যান। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে এখনও পর্যন্ত মোট ১৫টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলা হয়েছে। এর মধ্যে একটি ম্যাচও অমীমাংশিত থাকেনি। ১৪টি ম্যাচের ফলাফল বের হয় এবং একটি ম্যাচ ভেস্তে যায়। প্রথমে ব্যাটিং করা দল জিতেছে পাঁচটি ম্যাচে এব দ্বিতীয় ব্যাটিং করা দল জিতেছে ৯টি ম্যাচে।

বাদানুবাদের মাঝে সপাটে চড় কর্ণাটকের মন্ত্রীর, গান্ধীগিরি দেখিয়ে নমস্কার মহিলার বাদানুবাদের মাঝে সপাটে চড় কর্ণাটকের মন্ত্রীর, গান্ধীগিরি দেখিয়ে নমস্কার মহিলার

English summary
mathematics about india paistan match in t20 world cup
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X