শুক্রবার ধর্মঘটে হাজিরার নির্দেশিকা! এই কয়েকটি ক্ষেত্রে মিলতে পারে ছাড়

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

সিপিএম-সহ বামদলগুলি শুক্রবার ছয় ঘণ্টার ধর্মঘটের ডাক দিয়েছে। ধর্মঘটের মোকাবিলায় নেমে পড়েছে নবান্নও। জানিয়ে দিয়েছে নেওয়া যাবে হাফ ছুটি। অফিসে হাজির থাকা আবশ্যক করা হয়েছে অর্থ দফতরের নির্দেশিকায়।

শুক্রবার ধর্মঘটে হাজিরার নির্দেশিকা! এই কয়েকটি ক্ষেত্রে মিলতে পারে ছাড়

শুক্রবার সিপিএমের ডাকা ধর্মঘটের রাজ্য সরকারের সমস্ত কর্মীকেই নির্দিষ্ট সময়ে দফতরে হাজিরা দিতে হবে। বৃহস্পতিবার এমনটাই নির্দেশিকা জারি করেছে নবান্ন। যদি কেউ কাজে না আসেন তাহলে একদিনের মাইনে কাটা যাবে। একইসঙ্গে চাকরি জীবনে একদিন ছেদ পড়বে বলেও জানানো হয়েছে নির্দেশিকায়। এমন কী হাফ ডে-ও নেওয়া যাবে না।

তবে বিশেষ চারটি কারণে রাজ্য সরকারি কর্মীরা ছুটি নিতে পারবেন বলে জানানো হয়েছে। সেই চারটি কারণ হল, কেই হাসপাতালে ভর্তি বা অসুস্থতার কারণে আগে থেকেই ছুটিতে থাকলে, বাড়িতে কোন প্রিয়জন মারা গেলে, চাইল্ড কেয়ার, ম্যাটারনিটি লিভ, আর্নড লিভ কিংবা মেডিক্যাল লিভের জন্য আগে থেকেই দরখাস্ত করা থাকলে এবং আগে থেকে তার অনুমোদন থাকলে সেই ছুটি গ্রাহ্য করা হবে। তবে সব ক্ষেত্রেই প্রমাণপত্র দেখাতে হবে।

পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী জানিয়েছেন, শুক্রবার সরকারি বাস চলবে। বেসরকারি পরিবহণকেও নিরাপত্তার আশ্বাস দেওয়া হয়েছে। কোনও গাড়ি ভাহচুর হলে কিংবা ক্ষতিগ্রস্ত হলে, থানায় অভিযোগ দায়েরের ৭২ ঘণ্টার মধ্যে ক্ষতিপূরণের টাকা দেওয়া হবে বলে জানিয়েছেন পরিবহণমন্ত্রী।

English summary
West Bengal State Finance Dept issues notification on Friday strike called by left parties

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.