• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলার সরকার দলিত দরদী, দাবি তৃণমূল মন্ত্রী শশী পাঁজার

  • By অভীক
  • |

'অনেক রাজ্যেই দলিতদের প্রতি নির্যাতন বেশি হয়। কিন্তু এরাজ্যে দলিত নির্যাতন হয় না।' রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের খতিয়ান তুলে ধরতে এক কর্মসূচিতে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই জবাব দিলেন নারী শিশু ও সমাজকল্যাণ মন্ত্রী শশী পাঁজা।

বাংলার সরকার দলিত দরদী, দাবি তৃণমূল মন্ত্রী শশী পাঁজার

মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের খতিয়ান তুলে ধরেন শশী পাঁজা। কন্যাশ্রী থেকে রূপশ্রী, রাজ্যে নারী উন্নয়ন সংক্রান্ত বিভিন্ন সাফল্যের পরিসংখ্যান তুলে তিনি বলেন, 'কন্যাশ্রী প্রকল্পের জন্য ৯ হাজার ৩৮৯ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। রূপশ্রী প্রকল্পের মাধ্যমে রাজ্যের ৫ লাখ ৫৮ হাজার উপভোক্তা উপকৃত হয়েছেন।'

উত্তরপ্রদেশের প্রসঙ্গ টেনে শশী পাঁজা আরও বলেন, 'নারী ক্ষমতায়নে বাংলার স্থান দেশের মধ্যে শীর্ষে। ডায়মন্ড হারবারে মহিলা বিশ্ববিদ্যালয় তৈরি হয়েছে। চাইল্ড ও মাদার হাবের মাধ্যমে রাজ্যের অনেক মহিলা উপকৃত হয়েছেন। রাজ্যে মহিলা পরিচালিত থানার মাধ্যমে অনেকেই উপকৃত হচ্ছেন।' তবে এইসব কিছুর কোনও প্রচার হচ্ছে না বলেও আজ ক্ষোভপ্রকাশ করেন তিনি।

বলেন, 'মুখ্যমন্ত্রীর নেতৃত্বে বাংলার অনেক উন্নয়ন হচ্ছে। কিন্তু উন্নয়নমূলক কাজের কোনও প্রচার হচ্ছে না। ভুয়ো খবর ছড়ানো হচ্ছে। এই ধরনের ভুয়ো ভিডিয়োর জন্য নাম না করে বিজেপিকে নিশানায় নেন তিনি। বলেন, 'কেন ডক্টরড ভিডিয়ো শেয়ার হচ্ছে ? যাঁরা এই ধরনের কাজ করছেন, তাঁরা উন্নয়নকে আড়াল করার জন্য এই ধরনের ভিডিয়ো ছড়াচ্ছেন।"

প্রসঙ্গত, বিগত কয়েকদিনে বিজেপি রাজ্যের যেসব ইস্যুগুলোকে হাতিয়ার করে আক্রমণ শানিয়েছে শাসকদলের বিরুদ্ধে, তার মধ্যে অন্যতম ছিল দলিত নির্যাতন। তাই এদিন রাজ্যের শিশু নারী ও সমাজ কল্যাণ মন্ত্রী শশী পাঁজা তার পাল্টা জবাব দিলেন। তার কথায় স্পষ্ট এ রাজ্যে নারী নির্যাতন বা দল নির্যাতনের কাজ হয় না।

কলকাতা : চিংড়িঘাটায় চায়ে পে চর্চায় তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতিকে হাতিয়ার দিলীপের

ফের প্রকাশ্যে খুনের ঘটনায় চাঞ্চল্য ভাটপাড়ায়

English summary
TMC minister Sashi Panja says govt is there with Dalits
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X