• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চার কলেজের টিএমসিপি ইউনিট ভেঙে দেওয়ার সিদ্ধান্ত, কড়া ব্যবস্থা নিল শাসক দল

Google Oneindia Bengali News

কড়া বার্তা দিয়ে টাকা নিয়ে ভর্তির ঘটনায় সরেজমিনে তদন্তে নেমেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিক্ষামন্ত্রীও কলেজে কলেজে পরিদর্শনে নেমেছিলেন। এবার চার কলেজে তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের ইউনিট ভেঙে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হল তৃণমূলের তরফে। সরকার পক্ষ সাফ জানিয়ে দিল, টাকা নিয়ে ভর্তি করলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। কলেজ ইউনিট ভেঙে প্রাথমিক বার্তা দেওয়া হল বলে জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

চার কলেজের টিএমসিপি ইউনিট ভেঙে দেওয়ার সিদ্ধান্ত, কড়া ব্যবস্থা নিল শাসক দল

সোমবারই তৃণমূল ভবনে জরুরি বৈঠকে বসেছিল তৃণমূল কংগ্রস ছাত্র পরিষদ। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, কোন কোন কলেজে ছাত্র পরিষদ ইউনিট ভালো কাজ করছে না, তাঁদের বিরুদ্ধে টাকা নিয়ে ভর্তির অভিযোগ উঠছে। সেইমতো সিটি কলেজ, গুরুদাস কলেজ, বিদ্যাসাগর কলেজ ও আনন্দমোহন কলেজের তৃণমূল ছাত্র পরিষদ ইউনিট ভেঙে দেওয়া হয়।

সোমোবার ভর্তির হয়রানিতে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী হঠাৎ হাজির হন কলেজে। আশুতোষ কলেজে গিয়ে তিনি কড়া বার্তা দেন। বলেন, কোনও অভিযোগ শুনে আমি আসিনি, এসেছি নিজে থেকেই। নিজের কলেজে গিয়ে তিনি বলেন, কেন ভর্তি নিয়ে এই সমস্যা চলছে? টাকার জন্য ভর্তি হতে পারবে না ছাত্রছাত্রীরা- এই ঘটনা বরদাস্ত করা হবে না।

তারপরই এদিন চারটি কলেজে টিএমসিপি ইউনিট ভেঙে দিয়ে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হল শাসক দলের পক্ষে। শিক্ষামন্ত্রী জানালেন, বহু স্কুলেই অ্যাডমিশন কমিটি রয়েছে। এইসব কমিটিতে তৃণমূল ছাত্র পরিষদের কোনও প্রতিনিধি থাকতে পারবে না। এ ব্যাপারেও কড়া ব্যবস্থা নেওয়া হবে দলের তরফে। কোনওমতেই টাকা নিয়ে ভর্তি বরদাস্ত করা হবে না। ফের সতর্ক করে দেওয়া হল।

[আরও পড়ুন:কলেজে কলেজে 'তোলাবাজি'! চাপে পড়ে ভর্তি সংক্রান্ত নীতি বদল][আরও পড়ুন:কলেজে কলেজে 'তোলাবাজি'! চাপে পড়ে ভর্তি সংক্রান্ত নীতি বদল]

English summary
TMC decides to break TMCP unit of four college of Kolkata. Mamata Banerjee orders to take step against admission with extra money,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X