পঞ্চায়েত নির্বাচনের ভবিষ্যৎকে আষ্টেপৃষ্ঠে বেঁধে ফেলছে মামলা, এবার সিপিআই হাইকোর্টে

Subscribe to Oneindia News

পঞ্চায়েত নির্বাচনের ভবিষ্যৎকে আষ্টেপৃষ্ঠে বেঁধে ফেলছে মামলা। একের পর এক মামলায় রাজ্যে পঞ্চায়েত নির্বাচন নিয়ে প্রশ্নচিহ্ন উঠে পড়েছে। এবার পঞ্চায়েত নির্বাচন বাতিলের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হল সিপিআই। এর আগে বিজেপির তরফে হাইকোর্ট ও সুপ্রিম কোর্টে মামলা দায়ের করা হয়েছিল। মামলা করেছিল কংগ্রেস, সিপিএমও। এবার বামফ্রন্টের আর এক শরিক সিপিআই হাইকোর্টে মামলার সিদ্ধান্ত নিল।

পঞ্চায়েত নির্বাচনের ভবিষ্যৎকে আষ্টেপৃষ্ঠে বেঁধে ফেলছে মামলা, এবার সিপিআই হাইকোর্টে

[আরও পড়ুন:মমতায় সহমত দিলীপও, পঞ্চায়েত নির্বাচনে এবার অভূতপূর্ব ঘটনা ঘটিয়েছে বিজেপি]

এদিকে এদিনই তৃণমূল কংগ্রেস ও নির্বাচন কমিশনের মামলার শুনানি পিছিয়ে দেয় হাইকোর্ট। কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ তৃণমূল তথা রাজ্য সরকারের পক্ষের পক্ষের আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের আবেদন খারিজ করে জানায় মামলার শুনানি হবে সোমবার। তারপর ফের আর এক খাঁড়া চাপল পঞ্চায়েতের ভবিষ্যতে।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ স্থগিতাদেশ জারি করে পঞ্চায়েত নির্বাচন প্রক্রিয়ার উপর। আগামী ১৬ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয় নির্বাচন প্রক্রিয়া। এমতাবস্থায় কল্যাণ বন্দ্যোপাধ্যায় আর্জি জানান, এই মামলার দ্রুত শুনানির। তিনি ডিভিশন বেঞ্চে এই মামলার দ্রুত শুনানি চেয়ে আবেদন করেন।

কিন্তু সেই আবেদন খারিজ করে ডিভিশন বেঞ্চ। সোমবার মামলার শুনানি হবে। বিজেপির দায়ের করা মামলার শুনানিও হবে সোমবার। আর একইসঙ্গে সিপিআইয়ের মামলার শুনানিও ওই একইদিনে হবে বলে জানা গিয়েছে হাইকোর্ট সূত্রে।

[আরও পড়ুন: লালগড়ের জঙ্গলে শেষপর্যন্ত খুন হল রয়্যাল বেঙ্গল টাইগার, বন্যপ্রাণ রক্ষায় 'কালো দিন']

English summary
The Various type of case is locking the future of Panchayat election. Now CPI files a suit in High Court regarding Panchayat Election

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.