• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আচমকা বিকাশ ভবন অভিযানে ১৩টি শিক্ষক সংগঠনের মঞ্চ

  • By অভীক
  • |

পুলিশের অনুমতি ছাড়াই আচমকা বিকাশ ভবন অভিযানে এসএসকে, এমএসকে-সহ ১৩ সংগঠনের শিক্ষক ঐক্য মুক্তমঞ্চ। ঘটনায় পুলিশ ও শিক্ষকের হাতাহাতিতে রণক্ষেত্রের পরিস্থিতি তৈরি হয়েছে সল্টলেকে।

আচমকা বিকাশ ভবন অভিযানে ১৩টি শিক্ষক সংগঠনের মঞ্চ

জানা গিয়েছে, এদিন পুলিশের অনুমতি ছাড়াই বিকাশ ভবন অভিযান কর্মসূচি করে এসএসকে, এমএসকে-সহ ১৩ সংগঠনের শিক্ষক ঐক্য মুক্তমঞ্চ। তাঁদের এই কর্মসূচিতে পুলিশ বাধা দেওয়ায় কার্যত উত্তপ্ত হয়ে ওঠে সল্টলেকের করুণাময়ী চত্বর। পুলিশের বাধা পেরিয়ে মিছিল এগোতে চাইলে দু'পক্ষের মধ্যে শুরু হয় হাতাহাতি। পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হয়ে উঠলে, তা নিয়ন্ত্রণে আনতে পুলিশ সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের অন্তত ৫০ জন সদস্যকে গ্রেপ্তার করেছে।

আন্দোলনকারীরা দাবি জানিয়েছেন, দীর্ঘদিন ধরে বেতন কাঠামো উন্নতি-সহ একাধিক দাবিতে আন্দোলন করছে এসএসকে, এমএসকে, প্রাণীমিত্র, পার্শ্বশিক্ষক-সহ মোট ১৩টি সংগঠনের তৈরি শিক্ষক ঐক্য মুক্তমঞ্চ। জানুয়ারিতে একাধিক প্রতিবাদমূলক কর্মসূচি করেছেন তাঁরা। নবান্ন অভিযান, বিকাশ ভবন অভিযানে বারবার বাধা পাওয়া সত্ত্বেও কোনওভাবেই দমে যাননি সদস্যরা।

তাঁদের দাবি নিয়ে হাইকোর্টে মামলা চলছে। বুধবার সেই মামলার শুনানি ছিল, তবে সুরাহা হয়নি কোনও। আর তা শোনার পরই শিক্ষক ঐক্য মুক্তমঞ্চের প্রায় শ'চারেক সদস্য সোজা আদালত থেকে চলে যান সল্টলেকের করুণাময়ীতে। সেখানে পুলিশের অনুমতি ছাড়াই জমায়েত করা হয়। এরপর ব্যানার নিয়ে বিকাশ ভবন অভিমুখে তাঁরা যাত্রা শুরু করেন। সেখানেই বিধাননগর কমিশনারেটের পুলিশ তাঁদের আটকায়। কিন্তু সেই বাধা অগ্রাহ্য করেই এগিয়ে যেতে চাইলে খানিকটা রণক্ষেত্র তৈরি হয়।

English summary
Tecahers association Bikash Bhavan abhijaan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X