রণ-পা থেকে ব্র্যান্ড পার্টি, ফুটবলের জাগলিং সোনারপুর এখন স্পোর্টস কার্নিভালের মেজাজে

  • Posted By: Debojyoti
Subscribe to Oneindia News

শুরু হয়ে গেল খেলার উৎসব। আর এই উৎসবের শুরুতেই কেউ এগিয়ে চললেন রণ-পা পরে, আবার কেউ ফুটবল নিয়ে জাগলিং করতে করতে দেখালেন কসরত। ব্র্যান্ড পার্টির সুরেলা আওয়াজ যেন উৎসবের মাত্রাকে আরও বাড়িয়ে দিল। উৎসবের এমন ছবি জানান দিয়ে দিল যে আগামী দিন কয়েক সোনাপুর এখন মেতে থাকবে স্পোর্টস কার্নিভালে।

রণ-পা থেকে ব্র্যান্ড পার্টি, ফুটবলের জাগলিং সোনারপুর এখন স্পোর্টস কার্নিভালের মেজাজে

গড়িয়ার হরিমতি স্কুল থেকে শুরু হওয়া এই বর্ণাঢ্য শোভাযাত্রা শেষ হয় কামালগাজির নেতাজি স্পোর্টস কমপ্লেক্সে। আগামী ৪ দিন ধরে এখানেই কয়েক হাজার প্রতিযোগী ক্রীড়ায় তাঁদের মুন্সিয়ানার স্বাক্ষর রাখবে।

স্পোর্টস কার্নিভাল উপলক্ষে হওয়া এই বর্ণাঢ্য শোভাযাত্রায় যেমন ছিল রণ-পা-র মানুষ তেমনি অংশ নিয়েছিল স্কুল-ছাত্র-ছাত্রীরাও। যার মূল স্লোগানই ছিল 'ওয়াক ফর স্পোর্টস'। প্রায় সাড়ে তিন কিলোমিটার ধরে হওয়া এই শোভাযাত্রা দেখতে রাস্তার পাশে ভিড়ও জমে যায়।

রণ-পা থেকে ব্র্যান্ড পার্টি, ফুটবলের জাগলিং সোনারপুর এখন স্পোর্টস কার্নিভালের মেজাজে

এবার স্পোর্টস কার্নিভালের পাঁচ বছর। তাই উৎসবের মেজাজটাও চড়া। শোভাযাত্রায় ছিলেন উদ্যোক্তা এবং এলাকার বিধায়িকা ফিরদৌসী বেগম থেকে শুরু করে আহ্বায়ক নজরুল আলি মণ্ডলরা। ৩১ তারিখ দুপুর থেকেই স্পোর্টস কার্নিভালের ক্রীড়া প্রতিযোগিতাগুলি শুরু হয়ে যাচ্ছে। আর সেই সঙ্গে এদিন বিকেলেই হবে স্পোর্টস কার্নিভাল-এর আনুষ্ঠানিক উদ্বোধন। যেখানে উপস্থিত থাকবেন বিধায়িকা ফিরদৌসী বেগম।

গত ৪ বছর ধরে এই স্পোর্টস কার্নিভাল হয়ে আসছে। দিন কয়েক ধরে কয়েক হাজার ক্রীড়াবিদ এতে অংশ নেন। অংশগ্রহণকারীদের মধ্যে যেমন রাজ্য স্তরের ক্রীড়াবিদরা থাকেন তেমনি থাকেন জাতীয় স্তরে খেলে আসা খেলোয়াড়রাও। ব্রিজ থেকে শুরু করে খো-খো, ভলিবল, ফুটবল, ক্রিকেট, ওয়াটার পোলো, সাঁতার-এর মতো খেলা এই স্পোর্টস কার্নিভাল-এর অঙ্গ। এবার রাজ্য ভলিবল এবং খো-খো চ্যাম্পিয়নশিপও হচ্ছে এই স্পোর্টস কার্নিভালে।

English summary
Sonarpur is in carnival mood now. Next couple of days Sonarpur will deep into sports festivity.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.