• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মুখ খুললেন সৌরভ কন্যা সানা

  • |

এবার নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মুখ খুললেন সৌরভ কন্যা সানা। নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে বিখ্যাত সাহিত্যিক খুসবন্ত সিংয়ের ২০০৩ সালে লেখা 'দ্যা এন্ড অফ ইন্ডিয়া' বই থেকে একটা বিখ্যাত উক্তি পোস্ট করলেন বছর আঠারোর সানা গঙ্গোপাধ্যায়।

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে মুখ খুললেন সৌরভ কন্যা সানা

পাশাপাশি দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়েপড়ুয়াদের উপর হওয়া পুলিশি আক্রমণের বিরুদ্ধেও গর্জে উঠতে দেখা গেল ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলির কন্যা সানাকে।

বর্তমান সময়ের যুগোপযোগী 'দ্যা এন্ড অফ ইন্ডিয়া' নামক ওই বইয়ে বলা আছে, "প্রতিটি ফ্যাসিবাদী শাসনব্যবস্থা নিজেদেরকে টিকিয়ে রাখার জন্য কিছু সম্প্রদায় এবং গোষ্ঠীকে ব্যবহার করে, এবং তাদের মাধ্যমে নিজেদের ভাবধারা বাঁচিয়ে রাখে। তারা প্রথমে একটা কিংবা দুটি গোষ্ঠীর মাধ্যমে এই কাজ শুরু করলেও সেখানেই কিন্তু তা শেষ হয়ে যায় না। কেবল ঘৃণার উপর নির্ভর করে তারা আন্দোলন তৈরি করে অন্যকে ক্রমাগত ভয় দেখিয়ে নিজেরা টিকে থাকে।”

খুশবন্ত সিং আরও লিখছেন, “আজ যারা শুধুমাত্র নিজেরা মুসলিম বা ক্রিশ্চান নয় বলে এই দেশে নিজেদের নিরাপদ মনে করছে, তারা মিথ্যার স্বর্গে বাস করছে। সংঘ পরিবার এই মুহূর্তে বামপন্থী ও প্রগতিশীল ভাবধারার বর্তমান যুব সমাজকে আক্রমণ করার লক্ষ্য স্থির করেছে। আগামীতে তারা মহিলাদের উপর আক্রমণ নামিয়ে আনবে। যারা 'ছোট পোশাক' পরে, মাংস খায়, মদ্যপান করে, বিদেশি সিনেমা দেখে, আয়ুর্বেদ চিকিৎসায় বিশ্বাস না করে এলোপ্যাথিক চিকিৎসকের কাছে যায়, শুভেচ্ছা জানানো সময় জয় শ্রীরামের বদলে চুম্বন বা করমর্দন করে, এরা কেও নিরাপদ নয় এই দেশে। আমরা যদি ভারতবর্ষ কে বাঁচিয়ে রাখতে চাই, তাহলে এই বিষয়গুলো সম্পর্কে আমাদের ভাবতে হবে।"

নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে সাহিত্য থেকে শুরু করে চলচ্চিত্র মহল সরব হলেও ভারতীয় ক্রিকেট মহল কিন্তু এখনও চুপ করে আছে। সেই মুহূর্তে সৌরভ কন্যার এই পোস্ট অত্যন্ত প্রাসঙ্গিক মনে করছে অনেকেই।

English summary
Sourav gangulys daughter Sana was seen protesting against police raids in jamia and CAA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X