• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

পাড়ায় পাড়ায় শুরু সন্ধিপুজোর প্রস্তুতি, বেলুড় মঠে কুমারী পুজো, বড়িশা প্লেয়ার্স কর্নারে পুষ্পাঞ্জলি মহারাজের

Google Oneindia Bengali News

মহাষ্ট্রমীর দুপুর গড়িয়ে গেল দেখতে দেখতে। এবার ১০টার পরেই অধিকাংশ মণ্ডপে অষ্টমীর অঞ্জলী হয়েছে। পাড়ার মণ্ডপে পুস্পাঞ্জলি দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দাদা স্নেহাশিস গাঙ্গুলিকে সঙ্গে নিয়ে তিনি হাজির হয়েছিলেন বড়িশা প্লেয়ার্স কর্নারের পুজোমণ্ডপে। প্রতিবছরই এই মণ্ডপেই সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখা যায়। এই মণ্ডপের এবার উদ্বোধনও করেছেন তিনি।

পাড়ায় পাড়ায় শুরু সন্ধিপুজোর প্রস্তুতি, বেলুড় মঠে কুমারী পুজো, বড়িশা প্লেয়ার্স কর্নারে পস্পাঞ্জলি মহারাজের

আজ মহাষ্টমী। দুর্গাপুজোর সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন। এই দিনটিতে ভাল জামা পরে সকলে। পুজোর সবচেয়ে ভাল জামাটা এইদিনের জন্য তুলে রাখা হয়। সেই মহাষ্টমী এখন প্রায় মধ্যগগনে। সকাল থেকে নতুন পোশাক পরে মণ্ডপে মণ্ডপে ভিড় করেছিলেন সকলে। পুস্পাঞ্জলি প্রসাদ খাওয়া শেষ। বেলুড় মঠ সহ একাধিক বনেদি বাড়ির পুজোয় কুমারী পুজোর আয়োজন করা হয় প্রতিবছর। এবারও তা করা হয়েছিল। বেলুড় মঠে নিষ্ঠাভরে কুমারী পুজো করা হয়।

সকাল সকাল মহাষ্টমীর অঞ্জলি দিতে পাড়ার মণ্ডপে হাজির হয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়কে নিয়ে তিনি মণ্ডপে যান। সৌরভকে দেখতে রীতিমত ভিড় জমে গিয়েছিল মণ্ডপে। বড়িশা প্লেয়ার্স কর্নারই সৌরভের পাড়ার পুজো। সৌরভ পরেছিলেন গেরুয়া রঙের পাঞ্জাবি। তাঁকে দেখতে ভিড় জমে গিয়েছিল মণ্ডপের ভেতরে। অষ্টমীর সন্ধিপুজো দেখতেও তিনি হাজির থাকতে পারেন বলে শোনা গিয়েছে।

এদিকে ইতিমধ্যেই মণ্ডপে মণ্ডপে সন্ধিপুজোর প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। সকাল থেকেই প্যান্ডেল হপিং শুরু হয়ে গিয়েছে। দর্শনার্থীরা ভিড় করছেন মণ্ডপে মণ্ডপে। এদিকে আবার আবহাওয়া দফতর বর্ষণের দুঃসংবাদ শুনিয়েছেন। অষ্টমীর রাতে অসুর হয়ে দেখাদিতে পারে বৃষ্টি। কাজেই ছাতা নিয়েই বাড়ির বাইরে বেরোনোর পরামর্শ দিয়েছেন আবহাওয়া বিদরা। তবে ভারী বর্ষণের সম্ভাবনা নেই। শহর থেকে জেলা বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। ইতিমধ্যেই উত্তরবঙ্গে বর্ষণ বাড়তে শুরু করেছে। আলিপুরদুয়ারে ভেঙে পড়েছে দুটি পুজো মণ্ডপ।

 Kolkata Municipal Corporation-এ একাধিক পদে নিয়োগ, কীভাবে আবেদন জানুন Kolkata Municipal Corporation-এ একাধিক পদে নিয়োগ, কীভাবে আবেদন জানুন

English summary
Sourav Ganguly attend Mahastami Puja
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X