• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'শুধুমাত্র দু'বার দেওয়া হচ্ছে খেতে', আদালতে জেলের বিরুদ্ধে বিস্ফোরক শান্তিপ্রসাদ

  • |
Google Oneindia Bengali News

গোটা পুজোটাই জেলেই কেটেছে! আর সেই জেলের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ নিয়োগ কেলেঙ্কারিতে কিংপিন শান্তিপ্রসাদ সিনহার। এসএসসির নিয়োগ সংক্রান্ত উপদেষ্টা কমিটির প্রধান ছিলেন তিনি। দুর্নীতির তদন্তে নেমে প্রথমেই শান্তিপ্রসাদকে গ্রেফতার করে সিবিআই।

আর এরপর থেকেই জেলেই রয়েছেন তিনি। আর আজ বুধবার আদালতে তোলা হলে জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে একেবারে সরাসরি অভিযোগ জানালেন আদালতের কাছে। আর তা নিয়ে চরম অস্বস্তিতে জেল প্রশাসন। যদিও এই অভিযোগ প্রসঙ্গে কোনও বক্তব্য পাওয়া যায়নি জেলের তরফে। এমনকি সরকারের তরফেও একেবারে স্পিকটি নট।

বলে রাখা প্রয়োজন, নবম এববং দশমের শিক্ষক নিয়োগ দুর্নীতির অভিযোগে শান্তিপ্রসাদকে গ্রেফতার করেছিল সিবিআই। গত ১০ অগস্ট গ্রেফতার করা হয়।

জেলের বিরুদ্ধে অভিযোগ

জেলের বিরুদ্ধে অভিযোগ

আজ বুধবার আদালতে তোলা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। একই সঙ্গে জেল হেফাজতের মেয়াদ শেষে ফের একবার আদালতে তোলা হয় শান্তিপ্রসাদ সিনহা সহ একাধিক ধৃত ব্যক্তিকে। আদালতে শান্তিপ্রসাদ এদিন জামিনের জন্যে আবেদন জানান। একই সঙ্গে জেলের বিরুদ্ধে অভিযোগ তাঁর। অভিযোগ, জেলে পর্যাপ্ত খাবার দেওয়া হচ্ছে না। এমনকি যথাযথ চিকিৎসাও দেওয়া হচ্ছে না বলে অভিযোগ। শান্তিপ্রসাদ এদিন আইনজীবী মারফৎ অভিযোগ করে বলেন, দিনে দু'টি রুটি খেতে দেওয়া হলেও রাতে দেওয়া হচ্ছে না। চার বেলা খাবার দেওয়ার বদলে শুধুমাত্র দুবার দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেন এসএসসির নিয়োগ সংক্রান্ত উপদেষ্টা কমিটির প্রাক্তন এই আধিকারিকের।

বেশ কিছু অভিযোগ জানান শান্তিপ্রসাদ।

বেশ কিছু অভিযোগ জানান শান্তিপ্রসাদ।

এদিন আদালতে আইনজীবী মারফৎ বেশ কিছু অভিযোগ জানান শান্তিপ্রসাদ। আইনজীবী বলেন, তাঁর মক্কেল অসুস্থ। একাধিক ওষুধ খেতে হয়। এই বিষয়ে আদালতকে আগেও জানানো হয়েছিল। আজ ফের আদালতে অভিযোগ জানানো হল বলে জানিয়েছেন আইনজীবী। তাঁর দাবি, শান্তিপ্রসাদকে যথাযথ চিকিৎসা সংক্রান্ত সুবিধা দেওয়া হচ্ছে না। যদিও দীর্ঘ শুনানি শেষে আদালত শান্তিপ্রসাদ সিনহার জামিনের আবেদন খারিজ করে দেয়। এবং ফের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ শোনায় আদালত। বলে রাখা প্রয়োজন, নবম এববং দশমের শিক্ষক নিয়োগ দুর্নীতির অভিযোগে শান্তিপ্রসাদকে গ্রেফতার করেছিল সিবিআই। গত ১০ অগস্ট গ্রেফতার করা হয়।

জেল হেফাজতেই গেলেন পার্থ

জেল হেফাজতেই গেলেন পার্থ

অন্যদিকে ফের জেল হেফাজতেই গেলেন পার্থ চট্টোপাধ্যায়। তবে আজ বুধবার নতুন করে কোনও জামিনের আবেদন জানাননি তিনি। গোটা পুজোটাই জেলেই কেটেছে পার্থ চট্টোপাধ্যায়ের। এর আগে একাধিকবার জামিনের জন্য আবেদন করেন তিনি। এমনকি যে কোনও শর্তে জামিন পেতে চেয়ে কার্যত কান্নাকাটি করেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। কিন্ত্য এবার জামিনের জন্যে তাৎপর্যপূরণ ভাবে কোনও আবেদনই করলেন না প্রাক্তন শিক্ষামন্ত্রী।

English summary
Shantoprasad Sinha claims he is given food only two times a day in Jail
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X