• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিপিএমের মহিলা সংগঠনের কলকাতা পুরসভা অভিযানে পুলিশের সঙ্গে সংঘর্ষ

৬ দফা দাবিতে আস কলকাতা পুরসভা অভিযান করে সিপিএমের মহিলা সমিতি। আগে থেকেই পুলিশের কাছে খবর ছিল।তাই আগে থেকেই প্রস্তুত ছিল পুলিশ। পুরসভার সামনে দীর্ঘ ব্যারিকেড করে দেওয়া হয়েছিল। কিন্তু পুলিশের প্রতিরোধ উপেক্ষা করেই ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন সিপিএমের মহিলা কর্মীরা। এই নিয়ে তুমুল বিশৃঙ্খলা তৈরি হয় ধর্মতলা চত্ত্বরে। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় মহিলা কর্মীদের। শেষে মহিলা ব়্যাফ নামানো হয়। বেশ কয়েকজন সিপিএম কর্মী সমর্থককে গ্রেফতার করে লালবাজারে নিয়ে যাওয়া হয়েছে। তাঁদের মুক্তির দাবিতে আবার পুরসভার সামনে অবস্থান বিক্ষোভ শুরু করেছেন মহিলা সিপিএম কর্মীরা।

কলকাতাঃ পুরসভার সামনে বচসা, বামপন্থী মহিলা সংগঠনের সঙ্গে পুলিশের ধুন্ধুমার

সিপিএমের মহিলা সংগঠনের কলকাতা পুরসভা অভিযানে পুলিশের সঙ্গে সংঘর্ষ

নারী সুরক্ষা থেেক কর্মসংস্থান সহ ৬ দফা দাবিতে সিপিএমের মহিলা সংগঠনের পক্ষ থেকে পুরসভা অভিযানের ডাক দেওয়া হয়েছিল। দুপুর থেকেই পুরসভার সামনে জড়ো হতে শুরু করেছিলেন বাম মহিলা কর্মীরা। সময়ের সঙ্গে জমায়েত বাড়তে শুরু করে। পুরসভার ভিতরে ঢুকতে না পেরে পুলিশের ব্যারিকেড ভাঙার চেষ্টা করতে থাকেন বাম মহিলা কর্মীরা। এই নিয়ে ধু্ন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। ধর্মতলা চত্ত্বরে চরম বিশৃঙ্খলা তৈরি হয়। সিপিএমের মহিলা সমিতির জমায়েতকে কেন্দ্র করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে এলাকায়।

গ্রেফতার হওয়া মহিলা সমর্থকদের মুক্তির দাবিতে পুরসভার সামনে ধর্না দিতে শুরু করেন তাঁরা। যতক্ষণ না মহিলা সমর্থকদের মুক্তি দেওয়া হবে ততক্ষণ তাঁরা অবস্থান বিক্ষোভ চালিয়ে যাবেন বলে ধর্নায় অনড় রয়েছেন। এদিকে ঘটনার তীব্র নিন্দা করেছেন সিপিএম নেতা মহম্মদ সেলিম। তিনি কটাক্ষ করে বলেছেন, বিজেপির রথ যাত্রার অনুমতি আছে কিন্তু সিপিএমের মিছিলের অনুমতি নেই। এর থেকেই বোঝা যায় কারা কারা হাত মিলিয়েছে।

মমতার হাতে 'অস্ত্র' তুলে দিয়েছে বিজেপি, পিকে এবার 'ফ্রি’ প্লেয়ার একুশের ময়দানে

English summary
Police CPMworkers clash at Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X