• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মমতাকে আল্লাহের সঙ্গে তুলনা! নির্মল মাজির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে মামলা

Google Oneindia Bengali News

মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) প্রথমে মা সারদার সঙ্গে তুলনা করেছিলেন তৃণমূল (Trinamool Congress) বিধায়ক নির্মল মাজি (Nirmal Maji) । যা নিয়ে রামকৃষ্ণ মিশনের তরফে থেকে প্রতিবাদ করা হয়। এর পর নির্মল মাঝি আল্লাহের (Allah) সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করেন। এবার বিষয়টি নিয়ে কলকাতা হাইকোর্টে (Calcutta HC) মামলা দায়ের করা হয়েছে।

নির্মল মাঝির বিরুদ্ধে জনস্বার্থ মামলা

নির্মল মাঝির বিরুদ্ধে জনস্বার্থ মামলা

মমতা বন্দ্যোপাধ্যায়কে আল্লাহের সঙ্গে তুলনা করায় কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলাটি দায়ের করেছেন নাজিয়া এলাহি খান। মুসলিম সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগার অভিযোগ তিনি করেছেন। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় অভিযোগ আনা হয়েছে। নির্মল মাঝির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন করেছেন নাজিয়া এলাহি খান। উল্লেখ্য নির্মল মাঝি উলুবেড়িয়া উত্তর কেন্দ্রের তৃণমূলের বিধায়ক।

প্রতিবাদ করেছিলেন নওশাদ সিদ্দিকি

প্রতিবাদ করেছিলেন নওশাদ সিদ্দিকি

নির্মল মাঝির আল্লাগের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনায় তীব্র সমালোচনা করেছিলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। তিনি নির্মল মাঝির আগে করা মমতাকে মা সারদার সঙ্গে তুলনার প্রসঙ্গ তুলে বলেছিলেন, সেই ঘটনায় সরব রাজ্যের হিন্দু সম্প্রদায়ের মানুষজন।
আর আল্লাহপাকের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করে মুসলিমদের ধর্মীয় ভাবাবেগে আঘাত দিয়েছেন। যা নিয়ে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে, বলেছিলেন তিনি। কটাক্ষ করে তিনি বলেছিলেন, এটা একধরনের চাটুকারিতা। এই ধরনের মন্তব্যে বিতর্ক তৈরির
পাশাপাশি সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছিলেন। এব্যাপারে মুখ্যমন্ত্রীর তরফে মন্তব্য দাবি করেছিলেন তিনি।

নূপুর শর্মার সঙ্গে তুলনা

নূপুর শর্মার সঙ্গে তুলনা

জনস্বার্থ মামলায় বলা হয়েছে, সাসপেন্ডেড বিজেপি নেত্রী নূপুর শর্মা যেভাবে নবী মহম্মদের বিরুদ্ধে অবমাননাকর শব্দ ব্যবহার করেছিলেন, ঠিক সেইভাবেই তৃণমূল বিধায়ক নির্মল মাঝিও আল্লাহর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করে অপরাধ করেছেন। তবে এখনও পর্যন্ত নূপুর শর্মার বিরুদ্ধে দেশের বিভিন্ন রাজ্যে মামলা দায়ের করা কিংবা লুক আউট নাটিশ জারি করা হলেও নির্মল মাঝির বিরুদ্ধে কোনও আইনি ব্যবস্থা নেওয়া হয়নি।

মা সারদার সঙ্গে তুলনায়ও মামলা দায়ের

মা সারদার সঙ্গে তুলনায়ও মামলা দায়ের

এর আগে অবশ্য মা সারদার সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুলনা করায় ঐতিহাসিক তথ্য বিকৃতির অভিযোগে হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছিল। নির্মল মাঝি জনসমক্ষে বলেছিলেন, মা সারদা তাঁর পরের জন্মে মমতা বন্দ্যোপাধ্যায় হয়ে জন্মগ্রহণ করেছেন।
বিষয়টি নিয়ে বিবৃতি দিয়ে রামকৃষ্ণ মিশনের তরফে বিবৃতি দিয়ে নির্মল মাঝির বিবৃতিকে দায়িত্বজ্ঞানহীন বলেও সমালোচনা করা হয়। আদালতে মামলা করে ইতিহাস বিকৃতির দায়ে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি করেছিলেন আইনজীবী শীর্ষেন্দু সিংহ রায়।

পার্থর কাজে লজ্জিত তৃণমূল! তৃণমূলের সবাই চোর নয়, তদন্তের তালিকায় বাম-কং নেতাদের নাম প্রকাশ ফিরহাদ-ব্রাত্যপার্থর কাজে লজ্জিত তৃণমূল! তৃণমূলের সবাই চোর নয়, তদন্তের তালিকায় বাম-কং নেতাদের নাম প্রকাশ ফিরহাদ-ব্রাত্য

English summary
PIL against TMC MLA Nirmal Maji in Calcutta HC on comparing Mamata Banerjee with Allah
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X