• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একই বন্ধনীতে মুকুল-বিমল-বিজেপি! কলকাতার বুকে তৃণমূলের এ কেমন প্রচার

একই 'গোত্র'-এ ফেলে দেওয়া হল মুকুল রায়, বিজেপি ও বিমল গুরুংকে! কলকাতার রাস্তায় এমনই এক পোস্টার ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ল রাজ্য-রাজনীতিতে। সম্প্রতি কলকাতার বুকে পোস্টারটি পড়েছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। ফ্লেক্সের নীচের দিকে তৃণমূলের নাম লেখা থাকলেও স্থানীয় তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে এই পোস্টারটি তাঁদের দলের তরফে দেওয়া হয়নি।

একই বন্ধনীতে মুকুল-বিমল-বিজেপি! প্রচারে তৃণমূল

তাহলে কে এই পোস্টার দিল কলকাতার রাস্তায়? যেখানে বড় বড় হরফে লেখা- 'মুকুল রায়, বিমল গুরুং, বিজেপি হঠাও, পশ্চিমবঙ্গ বাঁচাও।' সাউথ সিটি মল সংলগ্ন প্রিন্স আনোয়ার শাহ রোড থেকে শুরু করে টালিগঞ্জ ফাঁড়ি পর্যন্ত বেশ কয়েকটি জায়গায় এই পোস্টার পড়েছে।

রাজনৈতিক মহল মনে করছে, এই পোস্টারে যে বার্তা দেওয়া হয়েছে, তাতে স্পষ্ট এটি তৃণমূলেরই কৌশলী সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। পোস্টারেও লেখা রয়েছে ৮৯ নম্বর ওয়ার্ড তৃণমূল কংগ্রেস কর্মীবৃন্দ। কিন্তু এই সত্য সংশ্লিষ্ট ওয়ার্ড কমিটির তরফে স্বীকার করা হচ্ছে না।

তবে পোস্টারটি এই বার্তা দিয়ে গেল যে, রাজনীতিতে সবই সম্ভব! যে মুকুল রায় তৃণমূলের ভরকেন্দ্র ছিলেন, তাঁরই বিরুদ্ধে আজ পোস্টার পড়ল তৃণমূল কংগ্রেসের! কোনওদিন কি স্বপ্নেও ভাবা গিয়েছিল- তাঁর নিজের হাতে তৈরি দলই তাঁকে বসিয়ে দেবে রাজদ্রোহী বিমল গুরুংয়ের পাশে! স্লোগান উঠল, মুকুল রায় ও বিমল গুরুং দূর হঠো। সেইসঙ্গে জুড়ল বিজেপিরও নাম।

একই বন্ধনীতে মুকুল-বিমল-বিজেপি! প্রচারে তৃণমূল

তৃণমূল কংগ্রেস এখন মুকুল রায়, বিমল গুরুং এবং বিজেপিকে একই বন্ধনীতে রেখে প্রচারে নামতে চাইছে। এই প্রচারে তাঁদের লক্ষ্য একসঙ্গে তিন শক্তিকে নাশ করা। তা করতে গিয়েই মুকুল রায় ও বিমল গুরুংকেও মিলিয়ে দেওয়া হল। রাজনৈতিক মহলের ব্যাখ্যা, একদিকে বিমল গুরুং ও বিজেপি, অন্যদিকে বিজেপি ও মুকুল রায়- দুইভাগে এই প্রচার করলে সমালোচনার মুখে পড়তে হত না। কিন্তু দুই ক্ষেত্রেই বিজেপি নামটি জড়িত থাকায় তিনটি নামই একই বন্ধনীতে রেখে প্রচারের চেষ্টা হল।

তৃণমূল কংগ্রেসের এই প্রচার তাই নেতিবাচক লক্ষ্যেই হয়ে গেল বলে মনে করা হচ্ছে। সংশ্লিষ্ট ওয়ার্ডের কমিটির পক্ষ থেকে জানানো হয়েছে, এটি অতি উৎসাহে কোনও তৃণমূল কংগ্রেস কর্মী-সমর্থকরা করতে পারেন। কিন্তু দলের তরফে এই পোস্টার দেওয়া হয়নি। এর সঙ্গে কোনও সংযোগও নেই তৃণমূল কংগ্রেসের।

English summary
Mukul-Bimal-BJP are in same bracket on the poster of trinamool congress in Kolkata.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X