• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লড়াইয়ের শেষ দেখে ছাড়বেন! জেল মুক্তির পরেও আনিসের হত্যাকারীদের শাস্তির দাবিতে সোচ্চার মীনাক্ষী

আনিস খানের (Anish Khan) খুনিদের শাস্তির দাবিতে হাওড়ার পাঁচলায় গ্রেফতার হওয়া ১৬ জন এদিন জেল থেকে মুক্ত হলেন। হাওড়া জেল থেকে ১৫ জন এবং আলিপুরের মহিলা সংশোধনাগার থেকে ডিওয়াইএফআই (dyfi)-এর রাজ্য সভানেত্রী মীনাক্ষী মুখার
  • |
Google Oneindia Bengali News

আনিস খানের (Anish Khan) খুনিদের শাস্তির দাবিতে হাওড়ার পাঁচলায় গ্রেফতার হওয়া ১৬ জন এদিন জেল থেকে মুক্ত হলেন। হাওড়া জেল থেকে ১৫ জন এবং আলিপুরের মহিলা সংশোধনাগার থেকে ডিওয়াইএফআই (dyfi)-এর রাজ্য সভানেত্রী মীনাক্ষী মুখার্জিকে (minakshi mukherjee) এদিন মুক্তি দেওয়া হয়। মুক্তি পাওয়ার পরে প্রথম প্রতিক্রিয়ায় মীনাক্ষী জানান, আনিস খানের খুনিদের গ্রেফতাদের দাবিতে তাঁদের আন্দোলন চলতে থাকবে।

হত্যাকারীরা শাস্তি পায়নি

হত্যাকারীরা শাস্তি পায়নি

এদিন আলিপুর মহিলা সংশোধনাগার থেকে মুক্তি পাওয়ার পরে মীনাক্ষী মুখার্জিকে সাংবাদিকরা জিজ্ঞাসা করেন, ১০ দিনের কী অভিজ্ঞতা। সেই সময় মীনাক্ষী জবাব দেন, আন্দোলন শুরু হয়েছিল আনিস খানের হত্যাকারীদের শাস্তির দাবিতে। কিন্তু এখনও হত্যাকারীরা শাস্তি পায়নি। মুখ্যমন্ত্রী বলেছিলেন ১৫ দিনে সিট রিপোর্ট দেবে, এপ্রসঙ্গে মীনাক্ষী বলেন, উনি উনার মতো করে বলে যান, কিছু হয় না। দেখতে হবে দোশীরা শাস্তি পেল কিনা।

আন্দোলন জারি থাকবে

আন্দোলন জারি থাকবে

মীনাক্ষী মুখার্জি এদিন বলেন, আন্দোলনকারীরা বামপন্থী। আর বামপন্থীরা যখন যে জিনিসের প্রতিবাদ করেছে, তাদের জেলে যেতে হয়েছে, এটা নতুন কোনও ঘটনা নয়। জেল যাওয়া আসা বামপন্থীদের ঐতিহ্যের মধ্যেই পড়ে। তিনি বলেন আন্দোলন শুরু হয়েছিল সুদীপ্ত, মইদুল এবং আনিসের হত্যাকারীদের শাস্তির দাবি করে। আনিসের হত্যাকারীরা এখনও শাস্তি পায়নি। সেই কারণে আন্দোলন জারি থাকবে বলে জানিয়েছেন তিনি। ডিওয়াইএফআই-এর রাজ্য সভানেত্রী বলেন, যতদিন না আনিসের হত্যাকারীদের শাস্তি হচ্ছে ততদিন এসএফআই, ডিওয়াইএফআই লড়াইয়ের রাস্তাতেই থাকবে। এই লড়াইয়ের শেষ দেখেই তারা ছাড়বেন বলেও জানান তিনি। ১০ দিনে কি আন্দোলন থমকে গিয়েছে, প্রশ্নের উত্তরে মীনাক্ষী বলেছেন, আন্দোলনের তীব্রতা কমেনি, তা আরও বৃদ্ধি পাবে।

রাসবিহারীতে গ্রেফতার

রাসবিহারীতে গ্রেফতার

আলিপুর মহিলা সংশোধনাগার থেকে মুক্তির পরে মিছিলের আয়োজন করা হয়েছিল। সেই মিছিল রাসবিহারীতে পৌঁছতেই পুলিশ বাধা দেয়। সেই সময় বিশৃঙ্খলা তৈরি হয়। মীনাক্ষী বাদ দিয়েই সেখান থেকে সৃজন ভট্টাচার্য এবং ময়ূখ বিশ্বাসদের গ্রেফতার করে পুলিশ। পুলিশের তরফে দাবি করা হয়েছে মাধ্যমিক পরীক্ষার কারণে মিছিল না করতে বলা হয়েছিল। নির্দেশ অমান্য করার জন্যই এই পরিস্থিতি।

শারীরিক নিগ্রহ প্রসঙ্গে

শারীরিক নিগ্রহ প্রসঙ্গে

পুলিশি হেফাজতে থাকার সময় দেখা গিয়েছিল মীনাক্ষী মুখার্জি খুঁড়িয়ে হাঁটছেন। এব্যাপারে তাঁকে প্রশ্ন করা হয়েছিল পুলিশি হেফাজতে থাকার সময়ে কোনও রকম শারীরিক নির্যাতন হয়েছিল কিনা। সেই সময় মীনাক্ষী বলেন, পাঁচলায় এসপি অফিসের সামনে কী হয়েছিল তা সবাই দেখেছেন। আর দলের কর্মীরা কীভাবে আহত হয়েছেন, তাও সবাই দেখেছেন। এদিন রাসবিহারী থেকেই ডিওয়াইএফআই-এর রাজ্য অফিসে মীনাক্ষীকে সংবর্ধনা দেওয়া হয়। পরে তিনি আসানসোলের উদ্দেশে রওনা দেন বলে জানা গিয়েছে। সঙ্গে তাঁর বাবা-মাও ছিলেন। তাঁর পায়ে ও কোমড়ের চোট নিয়ে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করা হতে পারে বলে জানা গিয়েছে।

Exit Polls 2022: সমীক্ষাকে নস্যাৎ অখিলেশের! বিজেপিকে নিশ্চিহ্ন করে জেতার দাবি সমাজবাদী পার্টিরExit Polls 2022: সমীক্ষাকে নস্যাৎ অখিলেশের! বিজেপিকে নিশ্চিহ্ন করে জেতার দাবি সমাজবাদী পার্টির

English summary
Movement on Anish Khan will continue, says Minakshi Mukherjee after release
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X