• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কলকাতা পুলিশের সাফল্য! স্বীকৃতি দিয়ে চিঠি পাঠাল লন্ডন পুলিশ

প্রতারণা রুখতে কলকাতা পুলিশের কাজের প্রশংসা করে চিঠি পাঠালেন লন্ডনের পুলিশ কমিশনার। ব্রিটেনের বহু মানুষকে প্রতারণার অভিযোগ জানানো হয়েছিল লন্ডনের পুলিশের তরফ থেকে। ৭২ ঘন্টার মধ্যে পদক্ষেপ করে লালবাজার। কলকাতা পুলিশের কাজকে স্বীকৃতি দিয়ে লন্ডনের চিঠি পৌঁছেছে লালবাজারে। সেই চিঠি টুইট করেছেন কলকাতার পুলিশ কমিশনার।

কলকাতায় সাইবার প্রতারণা চক্র

কলকাতায় সাইবার প্রতারণা চক্র

কলকাতাতেই বড় সাইবার প্রতারণা চক্র গড়ে উঠেছিল, তা প্রথমে জানতেও পারেনি কলকাতা পুলিশ। অন্যদিকে তদন্ত করে লন্ডন পুলিশও অভিযুক্তদের হাতড়ে বেরাচ্ছিল। সেই সময় ফোন করে লন্ডন পুলিশের তরফ থেকে লালবাজারকে কলসেন্টারের আড়ালে মানুষ ঠকানোর কথা জানানো হয়।

লন্ডন পুলিশের কাছে ২৩ হাজার অভিযোগ

লন্ডন পুলিশের কাছে ২৩ হাজার অভিযোগ

কলকাতা পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, লন্ডন পুলিশের কাছে প্রায় ২৩ হাজার অভিযোগ জমা পড়েছিল। এর পাশাপাশি মাইক্রোসফটের তরফ থেকেও কলকাতা পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছিল।

লন্ডন পুলিশের ফোনে তৎপরতা

তপসিয়া রোড আর রফি আহমেদ কিদওয়াই রোডের দুটি কলসেন্টার ছিল নাটের গুরু। দুটি সংস্থাই নিজেদেরকে মাইক্রোসফটের অধীনস্থ সংস্থা বলে পরিচয় দিয়ে ব্রিটেনের বহু মানুষকে ফোন করত। কম্পিউটারের ভাইরাস দূর করার নাম করে তাঁদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা প্রতারণা করা হয় বলে অভিযোগ। লন্ডন পুলিশের তরফে অভিযোগ পাওয়ার পর দুটি জায়গায় অভিযান চালায় কলকাতা পুলিশ। সবমিলিয়ে সাতজনকে গ্রেফতার করা হয়।

কাজে স্বীকৃতি জানিয়ে চিঠি লন্ডন পুলিশের

অক্টোবরের শেষের দিকে, অপরাধীরা ধরা পড়ায়, ধন্যবাদ জানিয়ে লন্ডনের কমিশনার অফ পুলিশ অফ দ্য মেট্রোপলিস ক্রিসেন্ডা ডিক ফোন করেছিলে কলকাতা পুলিশের যুগ্ন কমিশনার (ক্রাইম) মুরলিধর শর্মাকে। এবার এল কাজের স্বীকৃতি জানিয়ে চিঠি। সেই চিঠি টুইট করেছেন কলকাতার পুলিশ কমিশনার।

English summary
London Police Sends letter praising the work of Kolkata Police in cheating case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X