• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গেরুয়া ঝড় রুখতে পীরজাদা আব্বাসের সঙ্গে হাত মেলাচ্ছেন সুজনরা, সোনিয়ার গ্রিন সিগনালের অপেক্ষা

অবশেষে সেই পথেই এগোচ্ছে বাম কংগ্রেস। সংখ্যালঘু ভোটকে টার্গেট করে বঙ্গে রাজনৈতিক মহলে তৈরি হচ্ছে আরেক নতুন সমীকরণ। ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকির সঙ্গে হাত মেলাতে চলেছে বাম কংগ্রেস জোট। এই নিয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করতে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর কাছে চিঠি পাঠিয়েছেন আবদুল মান্নান। তবে এখনও আসন রফা হয়নি সিদ্দিকিদের সঙ্গে। সুযোগ বুদ্ধে সিদ্দিিকও ৪০টি আসন দাবি করে বসে রয়েছে। তবে শেষ পর্যন্ত কত আসনে রফা হয় সেটাই এখন দেখার।

হাই ডিমান্ডে আব্বাস সিদ্দিকির দল

হাই ডিমান্ডে আব্বাস সিদ্দিকির দল

রাজ্যে গেরুয়া ঝড় রুখতে সংখ্যা লঘু ভোটকেই টার্গেট করেছে বাম-কংগ্রেস। এমন কী তৃণমূল কংগ্রেসও সংখ্যালঘু ভোট ব্যাঙ্ক রক্ষায় মরিয়া। আর এই সুযোগে আসন নিয়ে ফায়দা তুলতে কোনও সুযোগ ছাড়ছে না পীরজাদা আব্বাস সিদ্দিকিরা। যদিও তৃণমূলের থেকে বাম-কংগ্রেেসই বেশি আস্থা পীরজাদার। তাই নতুন দল গড়ার পর থেকেই বিভিন্ন দিক থেকে প্রস্তাব আসতে শুরু করেছে তাঁর কাছে। শেষ পর্যন্ত বাম-কংগ্রেসের জোেটর সঙ্গেই হাত মেলাতে রাজি হয়েছেন আব্বাস সিদ্দিকি।

 আসন নিয়ে টানাটানি

আসন নিয়ে টানাটানি

বাম-কংগ্রেসের সঙ্গে আব্বাস তাঁর দলকে মেলাতে রাজি হলেও আসন নিয়ে দর কষাকষি এখনও চলছে। জোটের কাছে ৪০টি আসন চেয়েছেন আব্বাসরা। কিন্তু সেই নিয়ে েখনও কোনও চূড়ান্ত সিদ্ধান্তে আসেননি তাঁরা। মনে করা হচ্ছে জোট আব্বাসকে প্রথমে ২০টি আসনের সুযোগ দেবে। তাতে রাজি না হলে দফায় দফায় তা বাড়ানো হবে। মোটের উপর আসন নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও আব্বাসের সঙ্গে হাত মেলাতে রাজি হয়েছে জোট।

হাইকমান্ডের অনুমতির অপেক্ষা

হাইকমান্ডের অনুমতির অপেক্ষা

তবে আব্বাস সিদ্দিকির সঙ্গে জোট হাত মেলাবে কিনা তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত অপেক্ষা করে আছে সোনিয়া গান্ধীর অনুমতির জন্য। ইতিমধ্যেই আবদুল মান্নান অনুমতি চেয়ে সোনিয়া গান্ধীর কাছে চিঠি পাঠিয়েছেন। কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব রাজ্যে আসছেন। সেখানেই আসন নিয়ে চূড়ান্ত বৈঠক হতে পারে। তারপরেই আব্বাসের সঙ্গে হাত মেলানোর বিষয়টি রূপ পাবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

 সুবিধাজনক অবস্থানে মিম

সুবিধাজনক অবস্থানে মিম

আব্বাস সিদ্দিকির সঙ্গে সবার আগে বৈঠক করে গিয়েছেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি। রাজ্যে গেরুয়া ঝড় রুখতে মিম আব্বাসদের সবরকম সাহায্য করবে বলে জানিয়েছে। সাম্প্রদায়িক বিজেপিকে কোনও ভাবেই জায়গা দেওয়া হবে না রাজ্যে এমনই জানিয়েছেন পীরজাদা আব্বাস সিদ্দিকি। কাজেই জোটের সঙ্গে আব্বাসের হাত মেলানোর পর ওয়েইসি কী করেন সেটাই এখন দেখার।

English summary
Left and Congess may going to join hand with Pirjada Abbas sidiki in West Bengal assembly election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X