• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নবি মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যে নূপুর শর্মাকে সমন কলকাতা পুলিশের, কাঁথিতে এফআইআর

Google Oneindia Bengali News

নবি হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে নূপুর শর্মাকে সমন পাঠাল কলকাতা পুলিশ। শুধু কলকাতা পুলিশের সমনই নয় তলব করা হয়েছে মুম্বই পুলিশের তরফে। একইসঙ্গে পূর্ব মেদিনীপুর জেলার কাঁথিতে এফআইআর দায়ের করা হয়েছে বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মাকে। রাজ্যের একাধিক থানায় এফআইআর দায়ের করা হয়েছে।

নবি মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যে নূপুর শর্মাকে সমন

সম্প্রতি হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন বিজেপি নেত্রী নূপুর শর্মা। তার জেরে উত্তার হয়ে ওঠে গোটা দেশ। প্রভাব পড়ে এ রাজ্যে। পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় দফয়া দফায় বিক্ষভ হয়। অবিলম্বে নুপূর শর্মাকে গ্রেফতার করতে হবে বলে দাবি ওঠে। হিংসাশ্রয়ী আন্দোলনও হয় বিভিন্ন জায়গায়।

এবার নূপূর শর্মাকে সমন পাঠাল কলকাতা পুলিশ। আগামী ২০ জুন তাঁকে নারকেলডাঙা থানায় হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। বিজেপি শুধু নূপূর শর্মাকে বহিষ্কার করেই ক্ষান্ত। তাঁরা তাঁকে গ্রেফতারের রাস্তায় হাঁটেনি। দেশজুড়ে বিক্ষোভ শুরু হওয়ার পর বিভিন্ন জায়গায় এফআইআর দায়ের হচ্ছে। তা থেকে বাদ গেল না কলকাতাও।

সম্প্রতি এক টিভি শোতে হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তাঁকর সেই মন্তব্য। নিয়ে গোটা দেশ এখন ফুটছে। তাঁর আঁচ পড়েছে বাংলাতেও। বাংলার বিভিন্ন জেলা গত কয়েকজিন ধরে উত্তাল। স্তদ্ধ হয়ে গিয়েছে রাস্তাঘাট। ভাঙচুর, অগ্নিসংযোগে হুলুস্থূল-কাণ্ড ঘটেই চলেছে। গত বৃহস্পতিবার থেকে হাওড়ার বিভিন্ন এলাকায় অবরোঝধ শুরু হয়। আগুনে পুড়েছে বহু সম্পত্তি। পরিস্থিতি নিয়ন্র্দণে আনতে জেলার ইন্টারনেট পরিষেবা দুদিন বন্ধ রাখা হয়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিক্ষোভকারীদের উদ্দেশ্য বার্তা দিয়েছিলেন। তিনি এমনও বলেছিলেন ভিনরাজ্যর নেতাদের করা অন্যায়ের মাশুল কেন বাংলা গুণবে। বিজেপি নেত্রীর বিরুদ্ধে নূপুর শর্মার বিরুদ্দে এই মর্মেই অভিযোগ করা হয়। তাঁর বিরুদ্ধে এফআইআর হয়। কলকাতা পুলিশ তাঁকে সমনও পাঠায়।

কলকাতা পুলিশ জানিয়েছেন, নূপুরের বিরুদ্ধে নারকেলডাঙা থানায় ভারতীয় দণ্ডবিধি ১৫৩এ, ২৯৫এ, ২৯৮ ও ৩৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে। সেই মামলার পরিপ্রেক্ষিতেই বর্তমানে বহিষ্কৃত বিজেপি নেত্রী নূপুর শর্মাকে পাঠানো হয়েছে। এখন দেখার তিনি হাজিরা দেন কি না।

বিজেপি নেত্রী নূপুর শর্মার মন্তব্যের বিরোধিতা করে হাওড়া, নদিয়া ও মুর্শিদাবাদে বেশি বিক্ষোভের ঘটনা ঘটে। এর ফলে জারি করা হয় ১৪৪ ধারা। রাজ্যের পরিস্থিতি নিয়ে সোমবার বিকেলে নবান্নে জেলাশাসকের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করার কথা রাজ্যের মুখ্যসতিব হরিকৃষ্ণ দ্বিবেদীর।

English summary
Kolkata police summons suspended BJP leader Nupur Sharma for controversial remarks on Nabi Mohammad.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X