বর্ষবরণের রাতে অভব্যতা সামলাতে পার্কস্ট্রিটে নজিরবিহীন ব্যবস্থা কলকাতা পুলিশের

  • Posted By:
Subscribe to Oneindia News

ক্রিসমাসের দিন থেকে সুরু করে বর্ষবরণের রাত পর্যন্ত প্রায় প্রতিদিন জমজমাট থাকে কলকাতার পার্কস্ট্রিট এলাকা। দেশি-বিদেশি নানা ধরনের পর্যটক এখানে ভিড় জমান। কলকাতায় আসলে কোথাও বর্ষবরণের কার্নিভাল হলে তা হয় একমাত্র পার্কস্ট্রিটেই। এমন বহুদিন ধরে এই প্রথা চলে আসছে।

বর্ষবরণের রাতে পার্কস্ট্রিটে নজিরবিহীন ব্যবস্থা পুলিশের

প্রতিবছর বর্ষবরণের রাতে পার্কস্ট্রিট এলাকায় নানা অপরাধমূলক কাজের জন্য বহু মানুষকে গ্রেফতার করা হয়। কোথাও মদ্যপ অবস্থার জন্য, কাউকে মাদক নেওয়ার কারণে, কাউকে আবার বেপরোয়া গাড়ি চালানোর অপরাধে গ্রেফতার করা হয়।

এবার আগে থেকেই সতর্ক কলকাতা পুলিশ। পার্কস্ট্রিট ও সংলগ্ন এলাকায় এখন থেকেই বসে গিয়েছে পুলিশ পিকেটিং। রাস্তায় উঁচু টাওয়ার তৈরি করা হয়েছে। ৩১ ডিসেম্বরের রাতে সমস্ত হোটেল, রেস্তরাঁ ও পাবে আসা ব্যক্তিদের যথাযথ স্ক্যানিং করে তারপরে ভিতরে ঢোকানো হবে। সঙ্গে ভিতরেও থাকবে নজরদারির ব্যবস্থা।

পার্কস্ট্রিটের সবকটি এন্ট্রি ও এক্সিজ পয়েন্টে পুলিশের কড়া নজরদারি রয়েছে। মাদকের ব্যবহার রুখতে কলকাতা পুলিশের সঙ্গে হাত মিলিয়ে কাজ করছে নারকোটিক কন্ট্রোল ব্যুরো।

মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে ধরা পড়লে অথবা হেলমেটহীন অবস্থায় বাইক চালিয়ে ধরা পড়লে এবার শাস্তি অত্যন্ত কড়া হতে চলেছে। কোনওভাবেই কাউকে ছাড় দেওয়া হবে না। লালবাজারের তরফে এমন নির্দেশই গিয়েছে পুলিশকর্মীদের কাছে।

পাশাপাশি মহিলা নিরাপত্তার বিষয়টিও বিশেষভাবে খেয়াল রাখা হচ্ছে। কলকাতা পুলিশের তরফে সম্ভবত বিশেষ দল তৈরি করা হয়েছে। সেই অফিসাররা সাধারণ পোশাকে ভিড়ে মিশে থাকবেন। কোনও অসংলগ্নতা দেখলেই তৎক্ষণাৎ ব্যবস্থা নেবেন। বর্ষবরণের রাতে পার্কস্ট্রিটের পাশাপাশি কলকাতার অন্যান্য রাস্তাতেও একইরকম পুলিশি নজরদারি থাকবে।

English summary
Kolkata police gears up for New Year eve celebration in Park Street, security tightened

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.