• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বদলে যাচ্ছে রুট, সব মেট্রোর শেষ স্টেশন হবে না কবি সুভাষ, আগামিকাল থেকেই জারি হচ্ছে নিয়ম

Google Oneindia Bengali News

এবার থেকে কবি সুভাষ পর্যন্ত নাও যেতে পারে সব মেট্রো। টালিগঞ্জ স্টেশনেই শেষ হয়ে যেতে পারে মেট্রোর রুট। আগামিকাল থেকে এমনই নিয়ম লাগু করতে চলেছে মেট্রো রেল। আগে দমদম রুটে এই নিয়মে কাজ হত। অর্থাৎ সব মেট্রো দক্ষিণেশ্বর বা নোয়াপাড়া স্টেশন পর্যন্ত যেত না। এবার থেকে কবি সুভাষের ক্ষেত্রেও তাই হতে চলেছে। টালিগঞ্জেই বেশ কিছু মেট্রোর যাত্রা পথ শেষ হয়ে যাবে। তারা আর কবি সুভাষ মেট্রো স্টেশন পর্যন্ত যাবে না।

আগামিকাল থেকেই জারি হচ্ছে নিয়ম

এতে সমস্যায় পড়বেন অসংখ্য যাত্রী। বিশেষ করে অফিস যাত্রীরা বেশি সমস্যায় পড়বেন। কারণ শিয়ালদহ দক্ষিণশাখা সোনারপুর, সহ একাধিক রুটের ট্রেনের যাত্রীরা কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে মেট্রো ধরে সহজেউ কর্মস্থলে পৌঁছে যান। তাঁদের শিয়ালদহ পর্যন্ত আসতে হয় না ভিড় ঠেলে। সবেচেয়ে সমস্যায় পড়বেন এই সব রুটের অফিস যাত্রীরা। কারন টালিগঞ্জ থেকে কবি সুভাষের মধ্যে ৯টি স্টেশন রয়েছে। বাঁশদ্রোনী, গড়িয়া সহ একাধিক এলাকার যাত্রীরা এই মেট্রোতে সফর করে সহজে শহরের মধ্যে ঢুকে পড়েন।

হঠাৎ করে ট্রেনের রুট বদলে যাত্রীদের মধ্যে অসন্তোষ বাড়বে তাতে কোনও সন্দেহ নেই। তাতে ক্ষোভ বিক্ষোভ হতে পারে স্টেশনে। সেকারণে আগে থেকেই সতর্ক মেট্রো রেল কর্তৃপক্ষ। টালিগঞ্জ স্টেশনে আগামিকাল থেকে বাড়কি পুলিশ মোতায়েন থাকবে বলে জানানো হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য সম্প্রতি মেট্রোর রেক বদল করা হয়েেছ। নন এসি মেট্রো রেক বন্ধ হয়ে গিয়েছে। হঠাৎ করে এই সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে মেট্রোরেল কর্তৃপক্ষের যুক্তি টালিগঞ্জ স্টেশনেই অধিকাংশ যাত্রী নেমে যান। অন্যদিকে যাত্রী চাপ সামাল দিতেই কবি সুভাষ পর্যন্ত সব মেট্রোর যাত্রা বন্ধ করা হচ্ছে। দিনে মোট ৩২টি ট্রেন টালিগঞ্জ থেকে নোয়াপাড়া পর্যন্ত যাবে। এর মধ্যে ৭টি ট্রেন একেবারে দক্ষিনেশ্বর পর্যন্ত যাবে। আর দক্ষিণেশ্বর থেকে ৮টি ট্রেন টালিগঞ্জ স্টেশন পর্যন্তযাবে।

English summary
Kolkata Metro update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X