• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

KMC Election 2021: কলকাতা পুলিশের নাকা চেকিং! রবিবার শহর জুড়ে ১৪৪ ধারা, বন্ধ মল-সরোবর

Google Oneindia Bengali News

কলকাতা হাইকোর্টের (Kolkata High Court) কাছে পুরভোট শান্তিতে করানোর ব্যাপারে সংকল্প করেছে কলকাতা পুলিশ (Kolkata Police)। সেদিকে নজর রেখে এদিন সকাল থেকে কলকাতার বিভিন্ন জায়গায় চলছে নাকা তল্লাশি (Search Operation)। বিশেষ করে শহরে ঢোকার রাস্তায় গাড়ি থামিয়ে তল্লাশি চালাচ্ছে কলকাতা পুলিশ। রবিবার নির্বাচনের কারণে শহর জুড়ে ১৪৪ ধারা জারি থাকবে বলে জানানো হয়েছে।

বিভিন্ন জায়গায় নাকা তল্লাশি

বিভিন্ন জায়গায় নাকা তল্লাশি

রাত পেরোলেই কলকাতা পুরসভা ভোট। তার আগে শহর জুড়ে চলছে নাকা তল্লাশি। বিভিন্ন হোটেলেও তল্লাশি চালায় কলকাতা পুলিশ। হোটেলে আসা অতিথিদের পরিচয়পত্র খতিয়ে দেখেন পুলিশকর্মীরা। চলে রুট মার্চও। শুক্রবার রাতেই পরিস্থিতি খতিয়ে দেখেন পুলিশ কমিশনার। তিনি শহরের প্রত্যেক ডিসির অফিসে যান, তাঁদের সঙ্গে কথাও বলেন। শহরে ঢোকার একাধিক রাস্তায় যেমন চিংড়িহাটা, হাওড়া ব্রিজ, ডায়মন্ডহারবার রোড-সহ বিভিন্ন জায়গায় সারাদিন ধরেই তল্লাশি চলে। এছাড়াও নদীতে হাওড়া থেকে কলকাতায় আসা লঞ্চ কিংবা ছোট নৌকাতেও তল্লাশি চলে।

ভোটে মোতায়েন প্রায় ২৩ হাজার পুলিশকর্মী

ভোটে মোতায়েন প্রায় ২৩ হাজার পুলিশকর্মী

শান্তিপূর্ণ নির্বাচন করতে কলকাতা ও রাজ্য পুলিশ মিলিয়ে প্রায় ২৩ হাজার পুলিশকর্মী মোতায়েন করা হচ্ছে রবিবার। কলকাতা পুলিশের কমান্ডো, র‍্যাফও থাকছে সেই তালিকায়। তবে শুক্রবার থেকেই পার্ক সার্কাস, শ্যামবাজার-সহ বিভিন্ন জায়গায় রুট মার্চ চলে। এদিন শহরের বিভিন্ন জায়গা থেকে প্রায় ৪০০ সার্জেন্ট এবং প্রায় এক হাজার ট্রাফিক পুলিশকে রবিবারে ভোটের কাজের জন্য শনিবার থেকেই সরিয়ে নেওয়া হয়েছে।

 পুলিশ কমিশনারের নির্দেশিকা

পুলিশ কমিশনারের নির্দেশিকা

কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্রের নির্দেশ অনুযায়ী, ১৬৭৬ টি পোলিং বুথের ২০০ মিটারের মধ্যে এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। এই জায়গায় কোনও গাড়িও প্রবেশ করতে পারবে না বলেও জানানো হয়েছে। ১৪৪ ধারা জারির ফলে নির্দিষ্ট জায়গায় চারজনের বেশি জমায়েত করতে পারবেন না। এছাড়াও বেশ কিছু ট্রাফিকের নিষেধাজ্ঞাও জারি করা হয়েছে।

রাজ্য নির্বাচন দফতরের নির্দেশ

রাজ্য নির্বাচন দফতরের নির্দেশ

রাজ্য নির্বাচন দফতরের তরফ কলকাতা পুলিশকে দেওয়া নির্দেশে বিভিন্ন জায়গায় অস্ত্রধারী পুলিশ মোতায়েন করতে নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের তরফে শহরের ফাঁকা বহুতল, বিয়ে বাড়ি, কমিউনিটি হল, লজ, নির্মীয়মান বাড়িগুলিতে নজরদারি করতে বলা হয়েছে। যাতে বাইরে থেকে আসা দুষ্কৃতীরা এইসব বাড়িতে আশ্রয় নিতে না পারে। কলকাতার সঙ্গে জেলাগুলির সীমান্ত রবিবারের জন্য কার্যত বন্ধ করতেও নির্দেশ দেওয়া হয়েছে।
বালিগঞ্জ সার্কুলার রোড, চক্রবেড়িয়া রোড, রিচি রোড, লাভলক রোড, ডোভার রোড, পদ্মপুকুর রোডের নজরজারি করছে পুলিশ। দশটি বড় রাস্তায় পার্কিংও নিষিদ্ধ করা হয়েছে রবিবারের জন্য।
অন্যদিরে কোনও রকমের নির্দেশ না থাকলেও মানি স্কোয়ার এবং কোয়েস্ট মল বন্ধ থাকবে রবিবার বিকেল ৫ টা পর্যন্ত। অন্যদিকে অ্যাক্রোপলিশ মলও বন্ধ থাকবে বিকেলর ৪ টে পর্যন্ত। রবীন্দ্র সরোরব লেক বন্ধ থাকবে রবিবার সকাল ছটা থেকে সোমবার সকাল ছটা পর্যন্ত।

গোয়ায় তৃণমূল-বিজেপিকে টেক্কা দিতে মাটি শক্ত করল কংগ্রেসও, জোট হল ফরওয়ার্ড পার্টির সঙ্গেগোয়ায় তৃণমূল-বিজেপিকে টেক্কা দিতে মাটি শক্ত করল কংগ্রেসও, জোট হল ফরওয়ার্ড পার্টির সঙ্গে

English summary
Malls and Sarivars will be closed as Checking is going on, section 144 will be imposed throughout kolkata on Sunday due to KMC Election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X