• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাস্থ্যসাথী কার্ডে চিকিত্‍সা দিলে হাসপাতাল বা নার্সিংহোম সম্প্রসারণে বাড়তি সুবিধা

  • |

স্বাস্থ্যসাথী কার্ডে চিকিত্‍সা দিলে হাসপাতাল বা নার্সিংহোম সম্প্রসারণে বাড়তি সুবিধা দেবে কলকাতা পুরসভা। বিশেষ করে যে সমস্ত চিকিত্‍সা প্রতিষ্ঠান স্বাস্থ্যসাথীর জন্য পৃথক ওয়ার্ড নির্মাণ করবে তাদের বিল্ডিং নির্মাণে অতিরিক্ত 'ফ্লোর এরিয়া' মঞ্জুর করা হবে। সম্প্রতি একথা জানিয়েছেন কলকাতার পুরপ্রশাসক তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

স্বাস্থ্যসাথী কার্ডে চিকিত্‍সা দিলে বাড়তি সুবিধা

তিনি জানান, 'স্বাস্থ্যসাথী প্রকল্পে বেসরকারি হাসপাতালগুলির পরিষেবায় মদত দিতে নতুন ওয়ার্ড নির্মাণে সাহায্য করা হবে। বাণিজ্যিক এলাকায় যেমন বাংলায় কর্মসংস্থানের স্বার্থে বিল্ডিং আইন সংশোধন করে অতিরিক্ত ফ্লোর এরিয়া দেওয়া হচ্ছে। তেমনই স্বাস্থ্যসাথী ওয়ার্ড নির্মাণে বেসরকারি হাসপাতালের পাশে দাঁড়াতে একই আইন প্রয়োগ করা হচ্ছে।' নয়া বাড়ি তৈরি হলে শুধু বেড বাড়বে তাই নয়, নতুন কর্মসংস্থানও হবে বলে মন্তব্য করেছেন পুরমন্ত্রী।

কলকাতার পাশাপাশি জেলার পুরসভাকেও বিল্ডিং আইন সংশোধন করে একইভাবে স্বাস্থ্যসাথীর ওয়ার্ড গড়তে সাহায্যের নির্দেশ দেওয়া হচ্ছে বলেও তিনি জানান। মুখ্যমন্ত্রীর চালু করা স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে প্রতিদিন বেসরকারি হাসপাতালগুলিতে রোগীর সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। কিন্তু চাহিদার তুলনায় শয্যাসংখ্যা কম। দিন কয়েক আগে কলকাতার ৩২টি বেসরকারি হাসপাতালের শীর্ষকর্তাদের সঙ্গে বৈঠকে বসেন পুরমন্ত্রী। তখন তিনি পৃথক স্বাস্থ্যসাথী ওয়ার্ড তৈরির সুপারিশ করেন। কিন্তু একাধিক হাসপাতাল কর্তা ফিরহাদের কাছে অভিযোগ করেছে, বিল্ডিং আইন সংশোধন করে বাড়তি 'ফ্লোর এরিয়া' না পেলে এবং স্বাস্থ্য দপ্তর অনুমতি না দিলে ওই ওয়ার্ড করা সম্ভব নয়।

English summary
Hospitals and Nursing Homes to get benefit if they encourage Swasthya Sathi Card initiative
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X