যাদবপুরের পিওন পদের ইন্টারভিউতে হাজির এঁরাও, জেনে নিন বিস্তারিত

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

পিওন পদের জন্য আবেদন পিএইচডির। আবেদন করেছেন বি-টেক থেকে এম-টেকও । কয়েক দিন ধরে পিওন ও গবেষণাগারের সহযোগী পদে নিয়োগের জন্য ইন্টারভিউ চলছে পশ্চিমবঙ্গের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয়ে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, ৭০টি পদের জন্য আবেদন পড়েছে প্রায় ১১ হাজার। এর মধ্যে মধ্যে ৫০০ জনকে ইন্টারভিউতে ডাকা হয়েছে। পিওন পদে ন্যূনতম যোগ্যতা অষ্টম শ্রেণি পাস। আর বেতন মেরে-কেটে ১৫ হাজার।

যাদবপুরের পিওন পদের ইন্টারভিউতে হাজির এঁরাও, জেনে নিন বিস্তারিত

যাদবপুর বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার চিরঞ্জীব ভট্টাচার্য জানিয়েছেন, বিএ, বিএসসি, এমএ, বি-টেক, এম-টেক প্রার্থীরা ইন্টারভিউতে এসেছিলেন। পিএইচডি যোগ্যতাসম্পন্নরাও আবেদেন করলেও, তাঁরা কেউ ইন্টারভিউতে আসেননি।

বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, অঙ্ক, ইংরেজিতে স্নাতকোত্তর থেকে কম্পিউটার সায়েন্স, মেকানিকাল, ইলেকট্রিক্যাল, তথ্যপ্রযুক্তির মতো ইঞ্জিনিয়ারিং উত্তীর্ণরাও ইন্টারভিউতে গিয়েছিলেন।

রাজ্যের বিরোধীদের অভিযোগ, এই ঘটনা আসলে রাজ্যের বেকারত্বের জ্বলন্ত নিদর্শন। রাজ্যে শিল্প ও কর্মসংস্থানের দশাটাই এমনই। কটাক্ষ বিরোধীদের। 

যদিও যাদবপুরের সহ উপাচার্য জানিয়েছেন, এই চিত্রটা সর্বভারতীয়। 

এর আগে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে অস্থায়ী ডোম পদে চাকরির জন্য আবেদন করেছিলেন পিএইচডি প্রার্থী! উত্তরপ্রদেশে ৩৬৮টি পিওনের পদের জন্য আবেদন জমা পড়েছিল ২৩ লক্ষ। তাঁদের মধ্যে ছিলেন ২ লক্ষের বেশি ইঞ্জিনিয়ার, ২৫৫ জন পিএইচডি।

English summary
Higher qualified candidates present in the Interview for the Post of Peon in Jadavpur University

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.