• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিমানবন্দরে ব্যাগ পরীক্ষা বিতর্ক! হাইকোর্টের রায়ে কিছুটা স্বস্তিতে অভিষেকের স্ত্রী

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর ব্যাগ পরীক্ষা বিতর্কে এদিন শুনানি ছিল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে। আপাতত শুল্ক দফতরের পাঠানো নোটিশ মেনে হাজিরা দিতে হচ্ছে না তৃণমূল সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলাকে। সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় ও বিচারপতি মহম্মদ নিজামুদ্দিনের ডিভিশন বেঞ্চ হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের নির্দেশকে পাশে রেখে অন্য রায় দেয়।

অভিষেকের স্ত্রীর ব্যাগ পরীক্ষা বিতর্ক! বিচারপতির প্রশ্ন কাস্টমসকে

কাস্টমসের আইনজীবী দাবি করেন, ব্যাগে সোনা ছিল। কাস্টমসকে হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। বিচারপতি প্রশ্ন করেন, ঘটনা ১৬ মার্চের। কিন্তু কেন ২২ মার্চ মামলা দায়ের করা হল। কাস্টমসের পক্ষ থেকে জানানো হয় পুরো ঘটনার ভিডিও ফুটেজ রয়েছে। সূত্রের খবর অনুযায়ী কাস্টমসের এলাকায় রাজ্যে পুলিশ ঢুকেছিল বলেও এদিন অভিযোগ করেন কাস্টমসের আইনজীবী।

এর আগে কাস্টমসের সামনে ৮ এপ্রিল হাজিরার জন্য সমন পাঠিয়েছিল কাস্টমস। এর বিরুদ্ধে সিঙ্গল বেঞ্চে আবেদন করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলা। কিন্তু সিঙ্গল বেঞ্চের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ তাঁকে হাজিরার জন্য নির্দেশ দেন। একইসঙ্গে তাঁর বিরুদ্ধে যাতে কোনও কড়া ব্যবস্থা না নেওয়া হয় সে ব্যাপারেও নির্দেশ দিয়েছিলেন বিচারপতি। এই নির্দেশের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে আবেদন করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী। তাঁর পক্ষে শুক্রবার আদালতে আবেদন করেন আইনজীবী অহীন চৌধুরী।

জানা গিয়েছে, আপাতত কাস্টমসের কাছে হাজিরা দিতে হচ্ছে না অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে। এই মামলার পরবর্তী শুনানি ২০ জুন। তার মধ্যে দুপক্ষকে হলফনামা পেশ করতে হবে।

১৫ মার্চ রাতে বিদেশ থেকে ফেরার পথে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা নারুলার ব্যাগ তল্লাশিকে ঘিরে তোলপাড় হয়েছিল রাজ্য রাজনীতি। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিতভাবে এবং রাজনৈতিক কারণে গণ্ডগোল পাকানোর অভিযোগ করেছিলেন অভিষেক। বিজেপির তরফে পাল্টা অভিযোগ তুলে বলা হয়েছিল বিমানবন্দর এলাকায় তাদের সাহায্য করতে গিয়েছিল স্থানীয় পুলিশ।

[আরও পড়ুন:সারদা মামলায় রাজীব কুমারের জবাব তলব! প্রয়োজনে নিষেধাজ্ঞা প্রত্যাহার, জানাল সর্বোচ্চ আদালত]

সূত্রের খবর অনুযায়ী, কলকাতা বিমানবন্দরের ঘটনার ওপর ভিত্তি করে ২৬ মার্চ শুল্ক দফতর সমন পাঠিয়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে। তাঁকে ৮ এপ্রিলের মধ্যে হাজির দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল।

[আরও পড়ুন: লোকসভার আগে ধাক্কা অর্জুনের! আস্থা ভোটে হার]

[আরও পড়ুন:পশ্চিমবঙ্গ লোকসভা নির্বাচন ২০১৯-এর সব রকমের আপডেট পেতে ক্লিক করুন এই লিঙ্কে]

English summary
Hearing on Abhishek Banerjee's wife is going on in Calcutta HC before Customs officials. Abhishek Banerjee's wife rujira narula appelaed against Customs summons.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X