• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আপাতত গঙ্গাসাগর মেলার অনুমতি ঝুলেই রইল আদালতে

  • |

আপাতত গঙ্গাসাগর মেলার অনুমতি ঝুলে রইল আদালতেই। এবছর গঙ্গাসাগর মেলার অনুমতি পাবে কিনা তা জানতে অপেক্ষা করতে হবে আগামী বুধবার পর্যন্ত।

গঙ্গাসাগর মেলা নিয়ে পরবর্তী শুনানি ১৩ই জানুয়ারী, জট কাটল না

আপাতত গঙ্গাসাগর মেলার অনুমতি ঝুলেই রইল আদালতে

এ নিয়ে দায়ের হওয়া মামলায় বৃহস্পতিবার হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ আগামী বুধবার রাজ্যের মুখসচিবের কাছে এই সংক্রান্ত বিষয়ে বিস্তারিত রিপোর্ট তলব করেছে। সেই রিপোর্টের ওপর ভিত্তি করেই মেলার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে আদালত। আগামী বুধবার মামলার পরবর্তী শুনানি।

তবে এদিন গঙ্গাসাগর মেলায় ই-স্নানের ওপরেই জোর দিতে বলল কলকাতা হাইকোর্ট। গঙ্গা স্নানে আসা প্রত্যেকটি পূর্নার্থী যাতে সুস্থ থাকে সেকারণে রাজ্যকে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

আদালতের পর্যেক্ষণ, যারা ই-স্নান করবেন তাদের প্রয়োজনে পুরস্কৃত করা হোক। বারবার মাইকে প্রচার করা হোক ই-স্নানের বিষয়টি। আদালতের নির্দেশ মতো এদিন আদালতে পেশ করা রাজ্যের স্বাস্থ্য-অধিকর্তার প্রাথমিক রিপোর্টে সন্তুষ্ট আদালত। প্রশাসনিক পদক্ষেপ, পুলিশি ব্যবস্থা এবং প্রতিরোধমূলক স্বাস্থ্য-ব্যবস্থাতেও সন্তুষ্ট হয়েছে আদালত।

প্রসঙ্গত, দুর্গাপুজো, কালীপুজো, জগদ্ধাত্রী পুজো বা ছট পুজোর মতো এবার করোনা পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলায় ভিড় নিয়ন্ত্রণের আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন জনৈক অজয় কুমার দে। তাঁর বক্তব্য, বিধিনিষেধ আরোপ করে দুর্গাপুজো, কালীপুজো, জগদ্ধাত্রী পুজো বা ছট পুজোতে ভিড় নিয়ন্ত্রণে যে গাইড লাইন বেঁধে দিয়েছিলাম হাইকোর্ট এক্ষেত্রেও তাই করা হোক। গঙ্গা সাগরে শুধু এরাজ্য থেকেই নয় ভিন রাজ্য বাইরের দেশ থেকেও ধর্ম পিপাসু মানুষ এখানে এসে ভিড় করেন। যাতে নতুন করে করোনা পরিস্থিতি ভয়ঙ্কর আকার ধারণ না করতে পারে।

'করোনা ভ্যাকসিন রোলআউট', সোমবার মমতা সহ মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে বসছেন মোদী

English summary
Gangasagar mela verdict to be delivered in Kolkata High Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X