• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অনুব্রতর সঙ্গে পার্থর মতো আচরণ মমতার! একবছরের মধ্যেই তৃণমূল ছাড়লেন ভিন রাজ্যের প্রভাবশালী নেতা

Google Oneindia Bengali News

দুর্নীতির অভিযোগ দেশের দুই কেন্দ্রীয় সংস্থা তৃণমূলের দুই শীর্ষ নেতাকে নিজেদের হেফাজতে নিয়েছে। সেই পরিস্থিতিতে পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) ঝেড়ে ফেললেও অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal) নিয়ে এখনও অবস্থান স্পষ্ট করতে পারেনি তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) । তবে পার্থ চট্টোপাধ্যায় এবং অনুব্রত মণ্ডলকে যে তিনি আলাদা করছেন না, তা বুঝিয়ে গিয়েছেন সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এমন পরিস্থিতির মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখে দল ছাড়ার কথা জানিয়েছেন ভিন রাজ্যের এক প্রভাবশালী নেতা।

দল ছাড়তে বার্তা

একের পর এক দুর্নীতির অভিযোগ। যার জেরে দলের দুই শীর্ষ নেতা জেরে। সেই সময় সর্বভারতীয় রাজনীতিতে তৃণমূলকে ধাক্কা দিলেন প্রাক্তন জেডিইউ নেতা। এদিন টুইট করে তৃণমূল নেতা পবন বর্মা জানিয়েছেন, তিনি তৃণমূল ছাড়তে চেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন।
টুইট করে তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁর পদত্যাগপত্র গ্রহণ করতে অনুরোধ করেছেন। পাশাপাশি তাঁকে তৃণমূলে যে মর্যাদা দেওয়া হয়েছিল, তার জন্যও তিনি ধন্যবাদ জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়কে। তবে তিনি পদত্যাগের কোনও কারণ উল্লেখ করেননি।
প্রসঙ্গত গত নভেম্বরে তৃণমূলে যোগ দিয়েছিলেন পবন বর্মায সেই অর্থে একবছর কেন নয় মাসও তিনি থাকতে পারলেন না তৃণমূলে। তবে সূত্রের খবর অনুযায়ী, সাম্প্রতিক সময়ে তৃণমূলের বিরুদ্ধে যে একের পর এক দুর্নীতির অভিযোগ আসছে, তার জেরেই তিনি পদত্যাদের সিদ্ধান্ত নিয়েছেন।

গত নভেম্বরে তৃণমূলে যোগদান

২০২১-এর ২৩ নভেম্বর পবন বর্মা তৃণমূলে যোগ দিয়েছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায় সেই সময় জনতাদল ইউনাইটেড থেকে বহিষ্কৃত ওই নেতাকে তৃণমূলের উত্তরীয় পরিয়ে দিয়েছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায় এই নেতা সর্বভারতীয় সহ-সভাপতির পদও দিয়েছিলেন।

মমতা বন্দ্যোপাধ্যায়কে ২০২৪-এ প্রধানমন্ত্রী আসনে দেখতে চান, বলেছিলেন পবন

মমতা বন্দ্যোপাধ্যায়কে ২০২৪-এ প্রধানমন্ত্রী আসনে দেখতে চান, বলেছিলেন পবন

গত নভেম্বর তৃণমূলে যোগ দেওয়ার সময় প্রাক্তন আইএফএস আধিকারিক বলেছিলেন তিনি মমতা বন্দ্যোপাধ্যায়কে ২০২৪-এর প্রধানমন্ত্রী আসনে দেখতে চান। এটা বলে রাখা ভাল যশবন্ত সিনহা রাষ্ট্রপতি পদে প্রার্থী হওয়ার জন্য তৃণমূল ছাড়ার কথা জানিয়েছিলেন। তবে তিনি রাষ্ট্রপতি নির্বাচন
হয়ে যাওয়ার পরে আর তৃণমূলে যোগ দেননি। ২০২১-এর বিধানসভা নির্বাচনের পরে ভিনরাজ্যের অনেকেই তৃণমূলে যোগ দিয়েছিলেন। তাঁদের মধ্যে ছিলেন অসমের সুস্মিতা দেব এবং গোয়ার লুইজিনহো ফেলেইরোর মতো নেতানেত্রীও।

অনুব্রত-র সঙ্গে পার্থর মতো ব্যবহার

অনুব্রত-র সঙ্গে পার্থর মতো ব্যবহার

গত ২২ জুলাইয়ের গভীর রাতে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশির পরে তাঁকে গ্রেফতার করে ইডি। সেই সময় ইডির আধিকারিকা বলেছিলেন, তিনি যে কাউকে ফোন করতে পারেন। পার্থ চট্টোপাধ্যায় একাধিকবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করার চেষ্টা করেও ব্যর্থ হন।
বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী পরে জানা যায় মমতা বন্দ্যোপাধ্যায় পার্থ চট্টোপাধ্যায়ের ফোন ধরেননি। বৃহস্পতিবার বোলপুরের নিচু পট্টির বাড়ি থেকে অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছে সিবিআই। যিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে গত প্রায় ২২ বছর ধরে পরিচিত
কেষ্ট হিসেবে। সূত্রের খবর অনুযায়ী, তিনি যে সিবিআই-এর জালে পড়ে গিয়েছেন, তা আঁচ করতে পেরে মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেছিলেন অনুব্রত মণ্ডল। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় সেই ফোন ধরেননি।

আপনি কি ভাড়াটে, বাড়ি ভাড়া নিয়েছেন? তাহলে পকেট থেকে GST হিসেবে খসতে চলেছে আরও বেশি টাকাআপনি কি ভাড়াটে, বাড়ি ভাড়া নিয়েছেন? তাহলে পকেট থেকে GST হিসেবে খসতে চলেছে আরও বেশি টাকা

English summary
Ex JDU leader Pavan Varma quits TMC in Partha-Anubrata arrest situation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X