• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তৃতীয় দফায় আরও আঁটোসাঁটো নিরাপত্তা, ৯০ শতাংশ বুথেই থাকছে কেন্দ্রীয় বাহিনী

ইতিমধ্যে প্রথম দুই দফার ভোট শেষ। বড় কোনও গন্ডগোল বা হতাহতের ঘটনা ঘটেনি। নিদেনপক্ষে শান্তিপূর্ণ লোকসভা নির্বাচন। তবু তৃতীয় দফায় বিশেষ সাবধানতা অবলম্বন করছে নির্বাচন কমিশন। তৃতীয় দফায় বাড়ানো হচ্ছে বাহিনীর সংখ্যা। ভোট শান্তিপূর্ণ ও অবাধ করার লক্ষ্যে আরও ৫০ কোম্পানি সেনা আসছে বাংলায়।

তৃতীয় দফায় ৯০ শতাংশ বুথেই থাকবে কেন্দ্রীয় বাহিনী

নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক জানান, দ্বিতীয় দফার ভোটে মোট ১৯৪ কোম্পানি বাহিনী ব্যবহার করা হয়েছে। প্রায় ৮০শতাংশ বুথে আধাসেনা দিয়ে ভোট হয়। এ প্রসঙ্গে অজয় নায়েক বলেন, অতিরিক্ত বাহিনী এনে দ্বিতীয় দফায় ভালো ভোট দিয়েছে। তাই তৃতীয় দফায় আরও ৫০ কোম্পানি বাহিনী আনার পরিকল্পনা নিয়েছে কমিশন। এর ফলে ৯০ শতাংশ বুথে বাহিনীকে দেওয়া সম্ভব হবে।

প্রসঙ্গত উল্লেখ্, আগামী মঙ্গলবার ২৩ এপ্রিল তৃতীয় দফার ভোট অনুষ্ঠিত হবে। ওই দিন বালুরঘাট, মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, জঙ্গিপুর ও মুর্শিদাবাদ- এই ৫ কেন্দ্রে ভোটগ্রহণ হবে। বাহিনী সংখ্যা বাড়ানোর পাশাপাশি অজয় নায়েক আরও বলেছেন, অর্ণব রায়ের জায়গায় নদিয়া অন্য একজনকে নোডাল অফিসার হিসাবে নিয়োগ করা হচ্ছে। উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর থেকে কোন সন্ধান মিলছে না নোডাল অফিসার অর্ণব রায়ের।

English summary
Election Commission decides to increase more 50 company force for third phase election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X