বাজেটের পরই সুখবর! কলকাতায় ইস্ট-ওয়েস্ট মেট্রোর পথ চলা শুরু পুজোর আগেই

Subscribe to Oneindia News

এ বছরের জুন মাসের মধ্যেই সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো চালু হওয়ার কথা ছিল। কিন্তু কিছু প্রযুক্তিগত সমস্যার জন্য জুন মাসে মেট্রো চালু করা যাচ্ছে না। তবে যাত্রীদের সুখবর দিয়ে মেট্রো রেল কর্তৃপক্ষ এদিন জানিয়ে দিল, পুজোর আগেই সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত মেট্রো রেল পরিষেবা চালু হবে।

বাজেটের পরই সুখবর! কলকাতায় ইস্ট-ওয়েস্ট মেট্রোর পথ চলা শুরু পুজোর আগেই

[আরও পড়ুন:বহিরাগত দুষ্কৃতী-দৌরাত্ম্য চলছে জেলায়, গাফিলতিতে পুলিশকে ধমক মমতার ]

ইতিমধ্যে রাজ্যে এসে গিয়েছে মেট্রো রেক। বেঙ্গালুরু থেকে মেট্রো রেক আসার পরই মেট্রো রেল কর্তৃপক্ষ ঘোষণা করেছিল, সেক্টর ফাইভ থেকে ফুলবাগান মেট্রো পরিষেবা চালুর কথা। এই মেট্রোর কাজ যুদ্ধকালীন তৎপরতায় শেষ করার জন্য জোর দেওয়া হয়। কিন্তু জোরকদমে কাজ চালালেও জুনের আগে মেট্রো চালু একপ্রকার অসম্ভব, তা স্বীকার করে নিল কর্তৃপক্ষ।

তবে কলকাতাবাসীকে হতাশ হতে দেয়নি মেট্রো কর্তৃপক্ষ। মেট্রো এদিন জানায়, পুজোর আগেই ইস্ট-ওয়েস্ট মেট্রো চালু হয়ে যাবে। তবে তা চালু হবে সেক্টর ফাইভ থেকে যুবভারতী ক্রীড়াঙ্গন পর্যন্ত। এর মধ্যে ছটি স্টেশন গড়ার কাজ প্রায় সম্পূর্ণ। ৫.৮ কিলোমিটার এই মেট্রো পথে সেক্টর ফাইভ, করুণাময়ী, সেন্ট্রাল পার্ক, সিটি সেন্টার, বেঙ্গল কেমিক্যাল ও সল্টলেক স্টেডিয়াম স্টেশন থাকছে।

সেইসঙ্গে মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, কলকাতা মেট্রোর তুলনায় ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়া অপেক্ষাকৃত বেশি হবে। এখানে ন্যূনতম ভাড়া ১০ টাকা। মেট্রোর জিএম জানান, বাজেটে অর্থ কোনও সমস্যা নয়। অর্থের জন্য কেনও প্রকল্প আটকাচ্ছে না। প্রযুক্তির কারণে নতুন রেক জুনের মধ্যে চালানো সম্ভব হবে না।

এদিন তিনি জানান নিউ গড়িয়া থেকে রুবি হাসপাতাল পর্যন্ত মেট্রোর প্রজেক্টও এখনও সম্পূর্ণ হয়নি। এই মেট্রো প্রকল্পের পরিষেবা চালু করতে আগামী বছর পুজো পর্যন্ত অপেক্ষা করতে হবে। তবে এবার দুর্গাপুজোর আগে সল্টলেক স্টেডিয়াম-সেক্টর ফাইভ মেট্রো চালুর ঘোষণায় বেজায় খুশি কলকাতাবাসী। এই ঘোষণায় নিত্যযাত্রীদের বিশেষ সুবিধা হবে বলে মনে করছেন প্রত্যেকেই। মেট্রো সূত্রে জানা গিয়েছে, রেল লাইন ও স্টেশনের কাজ প্রায় শেষের পথে। সিগনালিং ব্যবস্থার কাজ শেষ হওয়ার পরই ট্রায়াল রান শুরু হবে।

[আরও পড়ুন:ফের কংগ্রেসে বড়সড় ভাঙন ধরাল তৃণমূল, অধীরের 'ঘর'-এ ঢুকে প্রত্যাঘাত শুভেন্দুর]

English summary
East-West metro rail will be running during Durga Puja from Sector five to Salt Lake Stadium.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.