• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯ লোকসভায় তৃতীয় ফ্রন্ট! আদতে পণ্ডশ্রম, কেসিআরকে ভ্রমণ-কটাক্ষ কংগ্রেসের

২০১৯ লোকসভা নির্বাচনে তৃতীয় ফ্রন্ট গঠনের লক্ষ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করতে এসেছিলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। তাঁর এই সফরকে শীতকালীন ভ্রমণ বলে কটাক্ষ করল কংগ্রেস। সোমবার তেলেঙ্গানা মুখ্যমন্ত্রীকে তোপ দেগে কংগ্রেসের তরফ থেকে বলা হয়, পুনরায় মুখ্যমন্ত্রী হয়ে বাংলায় বেড়াতে এসেছেন কেসিআর।

জোট-জল্পনায় তোপ কংগ্রেসের

জোট-জল্পনায় তোপ কংগ্রেসের

উল্লেখ্য, কলকাতা সফরের আগে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সঙ্গে সাক্ষাৎ করেন। রাজনৈতিক মহলের অভিমত, তাঁর সঙ্গে সাক্ষাতেও তৃতীয় ফ্রন্ট বা ২০১৯ লোকসভায় অ-কংগ্রেসি ও অ-বিজেপি জোট তৈরি নিয়ে আলোচনা হয়। আর নবান্নে এসেও তিনি মমতা-সকাশে কংগ্রেসকে বাদ দিয়ে বিজেপি-বিরোধী জোট গড়ার দৌত্য নিয়ে এসেছিলেন বলে জল্পনা। সেই কারণেই কংগ্রেস এদিন একহাত নেন কেসি রাওয়ের।

বিজেপিকে সুবিধা দিতে তৃতীয় ফ্রন্ট

বিজেপিকে সুবিধা দিতে তৃতীয় ফ্রন্ট

প্রথম থেকেই তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী চাইছেন কংগ্রেস ও বিজেপি থেকে সমদূরত্ব বজায় রেখে চলতে। দেশে তৃতীয় ফ্রন্ট গড়ে তলাই করাই তাঁর উদ্দেশ্য। একই পথ ওড়িশার মুখ্যমন্ত্রীরও। মমতা সম্প্রতি এতের বিরুদ্ধে এক তত্ত্বে বিশ্বাসী হলেও, তিনিই ফেডেরাল ফ্রন্টের মূল প্রবক্তা। এই নিরিখে কংগ্রেসের তোপ, চন্দ্রশেখর বিজেপিকে সুবিধা পাইয়ে দিতে তৃতীয় ফ্রন্ট গঠনের চেষ্টা করছেন।

[আরও পড়ুন:২০১৯ লোকসভার জোট আলোচনায় ‘নীরব' মমতা! কেসিআরের দ্বিতীয় সফরে জল্পনা]

পণ্ডশ্রম বোঝাতে কংগ্রেসের ভ্রমণ-বার্তা

পণ্ডশ্রম বোঝাতে কংগ্রেসের ভ্রমণ-বার্তা

তিনি যে লক্ষ্য নিয়ে এগোচ্ছেন তা পণ্ডশ্রম বলে কটাক্ষ করেই কংগ্রেসের ওই ভ্রমণ-বার্তা। ওড়িশার পর বাংলা সফরে আসায় কংগ্রেস তোপ দাগে তেলেঙ্গানায় জেতার পর ভ্রমণে বেরিয়েছেন কেসিআর। উল্লেখ্য, এদিন মমতা বন্দ্যোপাধ্যায়কে পাশে নিয়ে সাংবাদিক সম্মেলন করে চন্দ্রশেখর রাও বলেন, ধৈর্য্য ধরুন, ভালো খবর অপেক্ষা করছে। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নীরব ছিলেন।

[আরও পড়ুন: অযোধ্যার 'মন্দির-মসজিদ' বিতর্কিত মামলার শুনানি শুরু হচ্ছে সুপ্রিম কোর্টে]

ফেডেরাল ফ্রন্টে জল্পনার অন্তরালে

ফেডেরাল ফ্রন্টে জল্পনার অন্তরালে

তেলেঙ্গানায় এককভাবে লড়ে বিপুল জয় পাওয়ার পর আত্মবিশ্বাসী চন্দ্রশেখর রাওয়ের লক্ষ্যে এখন ২০১৯। তিনি ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সঙ্গে সাক্ষাৎ করেন আগেই। তারপর মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা করতে এসেছিলেন এদিন। একইভাবে দুদিন আগে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা নবান্নে এসে সাক্ষাৎ করে যান মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। এসেছিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুও। তাই আঞ্চলিক দলগুলিকে নিয়ে কংগ্রেস-বিজেপি বিরোধী জোট গঠনই তাঁর লক্ষ্য।

[আরও পড়ুন:তুমি রবে নীরবে... প্রবাদপ্রতীম শিল্পী দ্বিজেনদা'র প্রয়াণে গভীর শোকজ্ঞাপন মমতার ]

English summary
Congress criticizes K Chandra Shekhar Rao’s Bengal tour as tourist. KCR comes second time to meet with Mamata Banerjee,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X