• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এসএসসির দফতরে দীর্ঘ তল্লাশি, বাজেয়াপ্ত একাধিক নথি-ফাইল

Google Oneindia Bengali News

এসএসসি দফতরে সিবিআই দীর্ঘ তল্লাশি চালালেন তদন্তকারী অফিসাররা। সেখান থেকে একাধিক গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করেছেন তাঁরা উদ্ধার করা হয়েছে একাধিক গুরুত্বপূর্ণ ফাইলস। আদালতের নির্দেশে আগেই এসএসসি দফতরের সার্ভার রুম সিল করা হয়েছিল। এমনকী সার্ভার রুমের ইন্টারনেট সংযোগ ছিন্ন করে দেয়া হয়েছিল। যাতে কেউ তথ্যের কোন ক্ষতি করতে না পারে সেকারণেই এই উদ্যোগ নেয়া হয়েছিল।

এসএসসির দফতরে ম্যারাথন তল্লাশি

এসএসসির দফতরে ম্যারাথন তল্লাশি

এসএসসি দুর্নীতি মামলায় সিবিআই ম্যারাথন তল্লাশি চালাল এসএসসির দফতরে। ২ দিন ধরে তল্লাশি পর্ব চালিয়েছে তারা। আজ সেখান থেকে প্রচুর নথি উদ্ধার করা হয়েছে। ফাইল থেকে শুরু করে ৮ থেকে ১০টি হার্ড ডিস্ক বাজেয়াপ্ত করেছেন তদন্তকারীরা। এই হার্ড ডিস্ক পরীক্ষার জন্য পাঠানো হবে। আগেই এসএসসি দফতরের সার্ভার রুম সিল করেছিলেন তদন্তকারীরা। সেই সঙ্গে সার্ভার রুমেরইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেয়া হয়েছিল।

ইডি হস্তক্ষেপ

ইডি হস্তক্ষেপ

এসএসসি দুর্নীতি মামলার তদন্তে এবার ইডি হস্তক্ষেপ করেছে। চাকরির বিনিময়ে কোটি কোটি টাকার লেনদেন হয়েছে বলে অভিযোগ। সেই অভিযোগে ইডি তদন্ত শুরু করেছে। কলকাতার সিবিআই দফতরের কাছে চিঠি দিয়ে যাবতীয় নথি তলব করেছে তারা। যে চারটি এফআইআর দায়ের করা হয়েছে তার কপি চেয়েছেন দিল্লির ইডি আধিকারীকরা। সেই সঙ্গে এখন পর্যন্ত জেরার যে যে তথ্য তারা হাতে পেয়েছেন সেগুলির কপি চেয়ে পাঠিয়েছে তদন্তকারীরা।

এসএসসি দফতরে সার্ভার রুম সিল

এসএসসি দফতরে সার্ভার রুম সিল

হাইকোর্টের নির্দেশে এসএসসির দফতরে সার্ভার রুম সিল করা হয়েছিল। সেই সঙ্গে দফতরের পাহাড়ায় রয়েছে সিআরপিএফ। কোন কর্মী বা আধিকারীককে সেখানে প্রবেশ করতে দেয়া হচ্ছিল না। শেষে কাজেক ক্ষতি হবে জানিেয় এসএসসি চেয়ারম্যান সহ কয়েকজনকে সেখানে প্রবেশ করার অনুমতি দেয়া হয়। এসএসসির দফতরের সার্ভার রুমের ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেয়া হয়েছে। যাতে সার্ভার থেকে কেউ কোন ফাইল ডিলিট করতে না পারে সেকারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শাসক দলের নেতা মন্ত্রীদের জেরা

শাসক দলের নেতা মন্ত্রীদের জেরা

এখন পর্যন্ত এসএসসি কাণ্ডের তদন্তে শাসক দলের একাধিক নেতা মন্ত্রীকে জেরা করা হয়েছে। জেরা করা হয়েছে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে। তাঁর মেয়ের চাকরি খারিজ করা হয়েছে। সেই সঙ্গে শাসক দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে একাধিক বার জেরা করেছেন তদন্তকারীরা। এই ঘটনায় শাসক দলের আর বড় মাথা জড়িত রয়েছে বলে আশঙ্কা। কোিট কোিট টাকা েলনদেন হয়েছে অভিযোগ উঠতে শুরু করেছে।

করোনা কালে তৈরি PM কেয়ার্সের টাকা কোন খাতে খরচ? বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদীকরোনা কালে তৈরি PM কেয়ার্সের টাকা কোন খাতে খরচ? বড় ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদী

English summary
CBI raid at SSC offic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X