• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহাই অন্যতম ষড়যন্ত্রী! এসএসসি মামলায় বিস্ফোরক সিবিআই

Google Oneindia Bengali News

এসএসসি-র দুই প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহা'র বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। কলকাতা হাইকোর্টের বাগ কমিটির রিপোর্টেও এই দুই আধিকারিকের বিরুদ্ধে এফআইআর করার সুপারিশ করা হয়েছিল।

এমনকি ভুয়ো নিয়োগ পত্র তৈরি করা, ভুয়ো শূন্যপদ সৃষ্টি করার মতো মারাত্মক সমস্ত অভিযোগ শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহা'র বিরুদ্ধে রয়েছে। এবার আদালতে চাঞ্চল্যকর দাবি করল সিবিআই। যা নিয়ে নতুন করে শিক্ষা দফতরের অস্বস্তি বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে সিবিআই সূত্রে খবর, খুব শিঘ্রই নিয়োগ দুর্নীতি মামলাতে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিজেদের হেফাজতে নিতে পারে সিবিআই। এসএসসি-র দুই প্রাক্তন উপদেষ্টা'র মুখোমুখি বসানোর ভাবনা রয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার।

সাতদিনের হেফাজতে দুই কর্তা

সাতদিনের হেফাজতে দুই কর্তা

পার্থ চট্টোপাধ্যায়ের অন্তত ঘনিষ্ঠ ছিলেন শান্তি প্রসাদ সিনহা। কার্যত তাঁর অঙ্গুলিহেলনশিক্ষা দফতরে নিয়োগ নিয়ে অনেক কিছু ঘটত বলে ইতিমধ্যে জানতে পেরেছেন তদন্তকারী আধিকারিকরা। তবে নিয়োগ কেলেঙ্কারির বিষয়ে অনেক কিছুই শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহা জানেন বলে মনে করছে সিবিআই। এমনকি কোথায় কোথায় টাকা পাচার হয়েছে, কে কে এই কেলেঙ্কারির পিছনে রয়েছে সমস্ত তথ্য অভিযুক্তরা জানেন বলে মনে করা হচ্ছে। আর সেই কারণে ফের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানানো হয়। সেই মতো সাতদিনের জন্যে সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

তদন্তে অসহযোগিতার অভিযোগ

তদন্তে অসহযোগিতার অভিযোগ

তবে এদিন আদালতে চাঞ্চল্যকর বেশ কিছু তথ্য সামনে এনেছে সিবিআই। গ্রেফতারের পর বুধবার দফায় দফায় জেরা করা হয় শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহা'কে। তবে একাধিক প্রশ্ন জেরায় তাঁরা এড়িয়ে গিয়েছেন বলেই সিবিআই সূত্রে খবর। সেই মতো এদিন দুজনের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ নিয়ে আদালতে অভিযোগ জানানো হয় সিবিআইয়ের তরফে। তবে নিয়োগ ষড়যন্ত্রে এই দুই আধিকারিক জড়িত বলে দাবি করা হয়। এমনকি ডেটা ডিলিট করে দেওয়া হয়েছে বলেও দাবি সিবিআই আইনজীবীদের। ওই ডেটা পাওয়াটা খুবই প্রয়োজন বলেও এদিন আদালতে সওয়ালে জানান সিবিআই আইনজীবী।

একাধিক অসঙ্গতি পাওয়ার পরেই গ্রেফতার

একাধিক অসঙ্গতি পাওয়ার পরেই গ্রেফতার

দীর্ঘ সওয়াল জবাব শেষে আদালত এসএসসি-র দুই প্রাক্তন উপদেষ্টার সিবি আই হেফাজতের নির্দেশ দেওয়া হয়। উল্লেখ্য, স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতির তদন্তে বুধবারই শিক্ষা দফতরের প্রাক্তন দুই উপদেষ্টাকে গ্রেফতার করে সিবিআই। এই মামলাতে ইতিমধ্যে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তবে স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে শান্তিপ্রসাদ সিনহা ও অশোক সাহাকে গ্রেফতার করে সিবিআই। যা এই মামলাতে প্রথম গ্রেফতার তদন্তকারী সংস্থার। একাধিক অসঙ্গতি পাওয়ার পরেই গ্রেফতার করা দুজনকে।

English summary
CBI claims SP Sinha and Ashok Saha did conspiracy in SSC Case at CBI court today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X