• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উচ্চ প্রাথমিক-এ শিক্ষক নিয়োগ! ইন্টারভিউ তালিকা নতুন করে প্রকাশের নির্দেশ হাইকোর্টের

  • By Rahul Roy
  • |

উচ্চ প্রাথমিক-এ শিক্ষক নিয়োগে নতুন করে ইন্টারভিউ লিস্ট প্রকাশের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। ২৪,৫৬৪ জন নিয়োগপ্রার্থীর জন্য আগামী ১০

জুলাই বিকেল ৫ টার মধ্যে তালিকা প্রকাশ করতে হবে বলে জানিয়ে দিয়েছেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। এদিন বিচারপতি তার নির্দেশিকায় জানান, তালিকায় সবিস্তারে থাকতে হবে নিয়োগ প্রার্থীর নাম, টেট পরীক্ষার প্রাপ্ত নম্বর, অ্যাকাডেমিক স্কোরও।

উচ্চ প্রাথমিক-এ শিক্ষক নিয়োগ! ইন্টারভিউ তালিকা নতুন করে প্রকাশের নির্দেশ হাইকোর্টের

উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগের জন্য ২০১৬ সালে বিজ্ঞপ্তি জারি করা হয়। অভিযোগ, সেই মতো নিয়ম মেনে নিয়োগের ক্ষেত্রে এসএসসির নিয়ম ভঙ্গ করে কমিশন। তাই এসএসসির নিয়োগ প্রক্রিয়াকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন কয়েক শ চাকরিপ্রার্থী। তাদের দাবি, কমিশনের তিন নম্বর নিয়মে রয়েছে প্রার্থীর নথি যাচাই পর্ব শেষ করে ইন্টারভিউ করতে হবে। কিন্তু এখানে নথি যাচাই পর্ব শেষ না করেই কমিশন পার্সোনালিটি টেস্ট শুরু করছে, যেটা নিয়মবিরুদ্ধ। এমনকি ন্টারভিউ-এর তালিকা পর্যন্ত প্রকাশ করা হয়নি। তাদের বক্তব্যের প্রেক্ষিতে আদালতের স্পষ্ট নির্দেশ ছিল, ইন্টারভিউ বা পার্সোনালিটি টেস্ট হলেও আদালতের নির্দেশ ছাড়া চূড়ান্ত তালিকা প্রকাশ বা নিয়োগ করা যাবে না।

বৃহস্পতিবার স্কুল সার্ভিস কমিশনের তরফে ইন্টারভিউ লিস্ট পেশ করে দাবি করা হয়, মামলাকারীদের অভিযোগ ভিত্তিহীন। তারা এসএসসির নিয়ন মেনেই প্রার্থীদের নথি যাচাই করে ইন্টারভিউ লিস্ট প্রকাশ করেছে। তবে এদিন মামলাকারীদের তরফে দাবি করা হয়, নিয়োগ প্রার্থীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হয় নি। সেখানে নম্বরের ভিত্তিতে প্রার্থীর বিস্তারিত তথ্য নেই।

English summary
Calcutta HC ordered to publish new upper primary interview list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X