• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রামপুরহাটে গণদাহ-গণহত্যা হয়েছে! মুখ্যমন্ত্রীর পদত্যাগ ও ৩৫৬ ধারা প্রয়োগের দাবিতে সরব শুভেন্দু অধিকারী

তৃণমূলের (Trinamool Congress) অভ্যন্তরীণ লড়াইয়ে রামপুরহাটের (Rampurhat) গণহত্যা। এর দায় নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) পদত্যাগ করতে হবে। বিধানসভার বাইরে প্রতিক্রিয়া দিতে গিয়ে এমনটাই বললেন
  • |
Google Oneindia Bengali News

তৃণমূলের (Trinamool Congress) অভ্যন্তরীণ লড়াইয়ে রামপুরহাটের (Rampurhat) গণহত্যা। এর দায় নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) পদত্যাগ করতে হবে। বিধানসভার বাইরে প্রতিক্রিয়া দিতে গিয়ে এমনটাই বললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। মুখ্যমন্ত্রী কেন তাঁর গৃহীত ব্যবস্থা বিধানসভায় এসে জানালেন না, তা নিয়েও প্রশ্ন তুলেছেন শুভেন্দু অধিকারী।

একসপ্তাহে রাজ্যে ২৬ জনকে হত্যার অভিযোগ

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এদিন অভিযোগ করেছেন গত এক সপ্তাহের রাজ্যে ২৬ জনকে হত্যা করা হয়েছে। এর মধ্যে বেশিরভাগটাই রাজনৈতিক। তালিকায় শুরুতে রয়েছে পানিহাটি, আর শেষে রয়েছে বীরভূমের হত্যার ঘটনা।

শুভেন্দু অধিকারীর নিশানায় মমতা বন্দ্যোপাধ্যায়

শুভেন্দু অধিকারীর নিশানায় মমতা বন্দ্যোপাধ্যায়

শুভেন্দু অধিকারী এদিন রামপুরহাটের ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেছেন। তিনি বলেছেন, মুখ্যমন্ত্রী তুই-তোকারি করেন। বিরোধী দলনেতার নামে কুৎসা করেন। কিন্তু পুলিশ বাজেটে পুলিশের আধুনিকীকরণ, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কোনও শব্দ খরচ করেননি মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী বিধানসভাকে মানে না। সেই কারণে এসডিপিওর বদলি থেকে শুরু করে সিট গঠন, সবই নবান্ন থেকে জানানো হয়েছে।

 নিশানা পরিষদীয়মন্ত্রীকেও

নিশানা পরিষদীয়মন্ত্রীকেও

শুভেন্দু অধিকারী এদিন বলেন, সরকার পক্ষ তাদেরকে এথিক্স নিয়ে বলেন, তাদের আচরণ নিয়ে প্রশ্ন করেন। কিন্তু বিধানসভা যখন চলছে, তখন সরকারি কোনও সিদ্ধান্ত নেওয়া হলে বিধানসভায় এসে বলতে হয়। তিনি বলেছেন, সকাল থেকেই বিজেপির বিধায়করা বিধানসভার বাইরে বিক্ষোভ দেখিয়েছেন।

 কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তদন্তের দাবি

কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তদন্তের দাবি

শুভেন্দু অধিকারী এদিন অভিযোগ করেছেন যে উপপ্রধান ভাদু শেখের মৃত্যু হয়েছে বোমার ঘায়ে, তিনি আদতে বালি মাফিয়া। সোমবার রাতে তাঁর মৃত্যুর ঘটনা এনআইএকে দিয়ে তদন্ত করাতে হবে বলে দাবি করেছেন তিনি। কেননা সেটি বিস্ফোরণে মৃত্যুর ঘটনা। আর পরে রাতের আগুন লাগিয়ে হত্যার ঘটনা, যা ছোট আঙারিয়ার সঙ্গে তুলনীয় তার তদন্তের জন্য সিবিআইয়ের হাতে দিতে হবে। এই দাবি যতক্ষণ না মানা হবে, ততক্ষণ বিধানসভা চলাকালে বিজেপির সদস্যরা বিধানসভায় বিক্ষোভ দেখাবেন বলে জানিয়ে দিয়েছেন বিরোধী দলনেতা।
শুভেন্দু অধিকারী জানিয়েছেন, বুধবার বিজেপির বিধায়কদের একটি দল রামপুরহাটে যাবেন। কিন্তু প্রশাসন যেখানে বাধা দেবে, সেখানেই তারা বিক্ষোভ দেখাবেন।

পুলিশমন্ত্রীর পদত্যাগ দাবি, কেন্দ্রের হস্তক্ষেপও দাবি

পুলিশমন্ত্রীর পদত্যাগ দাবি, কেন্দ্রের হস্তক্ষেপও দাবি

বিরোধী দলনেতা এদিন পুলিশমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ দাবি করেছেন। পাশাপাশি এই ঘটনায় কেন্দ্রের হস্তক্ষেপও দাবি করেছেন তিনি। শুভেন্দু অধিকারী বলেছেন, কেন্দ্র ৩৫৬ ধারা জারি করবে, নাকি ৩৫৫ ধঘারা জারি করে আইনশৃঙ্খলা পরিস্থিতি তাদের হাতে নেবেন, তা কেন্দ্রই ঠিক করবে।
এদিন শুভেন্দু অধিকারী-সহ বিজেপির বিধায়করা পায়ে হেঁটে রাজভবন পর্যন্ত যান। রাজ্যপাল জগদীপ ধনখড় দার্জিলিং-এ থাকায় ভিডিও কনফারেন্সে তাঁর সঙ্গে বিজেপি বিধায়কদের কথা হয়। সেখানে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেন, এদিনই রাজ্যপাল যাতে কেন্দ্রীয় হস্তক্ষেপের সুপারিশ স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে পাঠান।

তৃণমূলই, তৃণমূল শূন্য করতে চাইছে! হারামের টাকার পরিণতি, রামপুরহাটের ঘটনায় বিস্ফোরক মহঃ সেলিমতৃণমূলই, তৃণমূল শূন্য করতে চাইছে! হারামের টাকার পরিণতি, রামপুরহাটের ঘটনায় বিস্ফোরক মহঃ সেলিম

English summary
BJP's Suvendu Adhikari targets Mamata Banerjee on Rampurhat incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X