• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতাকে আটকাতে ফ্রন্টফুটে দিলীপ-মুকুলরা, রথ-যুদ্ধে বিজেপির ক্যাভিয়েট সুপ্রিম কোর্টে

বাংলায় বিজেপির রথযাত্রা নিয়ে আইনি লড়াইয়ে এখন ইতি পড়েনি। বিজেপি যে এই ইস্যুতে শেষ দেখে ছাড়বে, তার হুঁশিয়ারি আগেই দিয়ে রেখেছিল বিজেপি। এবার সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করল বিজেপি। অর্থাৎ হাইকোর্টে বিজেপির নৈতিক জয়ের পর তৃণমূলকে আটকাতে আগেভাগে সুপ্রিম কোর্টে খুঁটি পুতে রাখল বিজেপি।

বিজেপির ক্যাভিয়েট সুপ্রিমে

বিজেপির ক্যাভিয়েট সুপ্রিমে

বিজেপি মনে করছে, তৃণমূল কংগ্রেস বিজপির রথ আটকাতে সুপ্রিম কোর্ট পর্যন্ত যেতে পারে। তাই তারা যাতে একতরফা কোনও সওয়াল করতে না পারে, তারজন্যই আগেভাগে ক্যাভিয়েট করে রাখা হল। বিজেপির কাছে, খবর রয়েছে তৃণমূল খুব শীঘ্রই সুপ্রিম কোর্টে মামলা ফাইল করতে পারে।

রথযাত্রায় হাইকোর্টের রায়

রথযাত্রায় হাইকোর্টের রায়

উল্লেখ্য, বিজেপির রথযাত্রা মামলায় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ ৯ জানুয়ারি পর্যন্ত স্থগিত করে দিয়েছিল। তারপর ডিভিশন বেঞ্চ সিঙ্গল বেঞ্চের রায় খারিজ করে জানিয়ে দেয় এক সপ্তাহের মধ্যে রথযাত্রার অনুমতি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে। বিজেপির প্রতিনিধি দলের সঙ্গে আলোচনা করে মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিবকে সিদ্ধান্ত নিতে হবে।

বিজেপির দল নবান্নে

বিজেপির দল নবান্নে

এরপর বিজেপির তরফে এদিনই নবান্নে চিঠি দেওয়া হয়। বিজেপির প্রতিনিধি দল নবান্নে গিয়ে চিঠি দিয়ে আসে। এবং সেই চিঠিতে উল্লেখ করা হয়, এক ঘণ্টার নোটিশে তাঁরা মুখ্যসচিব, স্বরাষ্ট্র সচিব ও ডিজিপির সঙ্গে আলোচনায় বসতে রাজি। হাইকোর্ট যে নির্দেশ দিয়েছে, তা পালনে তাঁরা বদ্ধপরিকর।

বিজেপি সন্দিহান তৃণমূলে

বিজেপি সন্দিহান তৃণমূলে

এর পাশাপাশি বিজেপি যে তৃণমূলের গতিবিধি নিয়ে সন্দিহান, তা প্রকট হল বিজেপির আর একটি পদক্ষেপে। নবান্নের পাশাপাশি সুপ্রিম কোর্টেও ক্যাভিয়েট করল বিজেপি। রথযাত্রার সিদ্ধান্ত ১৪ ডিসেম্বরের মধ্যে যেমন হাইকোর্টকে জানাতে হবে নবান্নের তরফে, তেমনই তারপর সুপ্রিম কোর্টে যদি রাজ্য সরকার বা তৃণমূল যায়, তার আগাম প্রস্তুতি নিয়ে রাখল বিজেপি।

English summary
BJP moves in Supreme Court and puts caviate to stop TMC in rath-war. BJP seems that TMC can files the case in Supreme Court on rathyatra issue.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X