• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নতুন করে ফের উত্তেজনা করুণাময়ীতে, জমায়েতের অনুমতি নেই জানাল পুলিশ

  • |
Google Oneindia Bengali News

নতুন করে ফের উত্তেজনা সল্টলেকের করুনাময়ীতে। গভীর রাতে পুলিশি অভিযানের বিরুদ্ধে আজ শুক্রবার আন্দোলনের ডাক দেওয়া হয় এসএফআই এবং ডিওয়াএফআইয়ের তরফে। সেই মতো জমায়েত শুরু হতেই ব্যাপক ধরপাকড় শুরু করে দিল বিধাননগর কমিশনারেটের আধিকারিকরা। এমনকি নতুন করে বেশ কয়েকজন চাকরি প্রার্থী জমায়েতের চেষ্টা করলেও তাঁদেরকেও ফের একবার আটক করা হয়েছে বলে জানা যাচ্ছে।

চ্যাংদোলা করে টেনে হিঁচড়ে তুলে দেওয়া হয়

চ্যাংদোলা করে টেনে হিঁচড়ে তুলে দেওয়া হয়

গত প্রায় ৫৮ ঘন্টা ধরে করুণাময়ীতে আন্দোলন চালাচ্ছিলেন ২০১৪ সালের টেট উত্তীর্ণরা। শুক্রবার রাতে হঠাত করে পুলিশ ঢুকে আন্দোলনকে একেবারে ছত্রভঙ্গ করে দেয়। করুণাময়ীকে দখল মুক্ত করতে রাতের অন্ধকারে অপারেশন চালায় পুলিশ। টেট উত্তীর্ণদের রাস্তা থেকে তুলতে বলপ্রয়োগ করে পুলিশ। সন্ধে থেকে যাঁরা মাইকে করে উঠে যাওয়ার আর্জি জানাচ্ছিলেন রাত দেড়টার পর তাঁরা হঠাৎ করেই যেন বদলে গেলেন। রাস্তায় বসে থাকা টেট পরীক্ষার্থীদের জোর করে তুলে দেওয়া হল। রীতিমত চ্যাংদোলা করে টেনে হিঁচড়ে তাঁদের প্রিজন ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ। মধ্যরাতে এই ঘটনাকে কেন্দ্র করে একেবারে অগ্নিগর্ভ হয়ে ওঠে পরিস্থিতি।

অন্তত ১০ জনকে পুলিশ গ্রেফতার করেছে

অন্তত ১০ জনকে পুলিশ গ্রেফতার করেছে

আর এই ঘটনার প্রতিবাদেই আজ সল্টলেকের করুনাময়ীতে প্রতিবাদের ডাক দেওয়া হয়। একযোগে বাম ছাত্র সংগঠনগুলির তরফে প্রতিবাদের ডাক দেওয়া হয়। সাড়ে ১২ টা থেকে এই কর্মসূচি নেওয়া হয়েছিল। কিন্ত্য ১১ টা থেকেই পুলিশ একেবারে অ্যাকটিভ হয়ে ওঠে। বাম ছাত্র নেতা-কর্মীরা করুণাময়ীতে পা রাখা মাত্র গ্রেফতার করা হয়। অন্তত ১০ জনকে পুলিশ গ্রেফতার করেছে বলে জানা যাচ্ছে। আটক করা হয়েছে সপ্তর্ষী দেব, মধুজা সেন চৌধুরী সহ একাধিক বাম কর্মীকে।

চত্বরে ১৪৪ ধারা জারি রয়েছে

চত্বরে ১৪৪ ধারা জারি রয়েছে

অন্যদিকে বেশ কয়েকজন চাকরি প্রার্থীকেও পুলিশ আটক করেছে বলে জানা যাচ্ছে। নতুন করে ফের একবার করুনাময়ীতে জমায়েতের চেষ্টা চালানো হচ্ছিল। সেই সময় তাঁদের আটক করে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। কেউ যাতে ভিড় জমাতে না পারে সেজন্যে সমস্ত যায়গাতে পুলিশের তরফে তল্লাশি চালাণো হচ্ছে বলে জানা যাচ্ছে। বিশাল পুলিশ বাহিনী এই মুহূর্তে মোতায়েন রয়েছে ঘটনাস্থলে। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, করুনাময়ী চত্বরে ১৪৪ ধারা জারি রয়েছে। ফলে কোনও জমায়েতের অনুমতি দেওয়া হয়নি বলে জানানো হয়েছে পুলিশের তরফে। জমায়েত করলেই আটক করা হবে বলে জানানো হয়েছে পুলিশের তরফে।

পশ্চিমবঙ্গ, না কি, হিটলারের জার্মানি? টেট আন্দোলনকারীদের উপরে পুলিশি অভিযানের নিন্দায় শুভেন্দুপশ্চিমবঙ্গ, না কি, হিটলারের জার্মানি? টেট আন্দোলনকারীদের উপরে পুলিশি অভিযানের নিন্দায় শুভেন্দু

English summary
agitation starts again in Salt Lake for recruitment, police not giving permission
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X