• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পিএসসি অফিসের সামনে ধুন্ধুমার, তুমুল বিক্ষোভ চাকরি প্রার্থীদের, গরমে অসুস্থ বেশ কয়েকজন

Google Oneindia Bengali News

সাব ইন্সপেক্টর পদে নিয়োগে আইনি জটিলতা তুঙ্গে। পিএসসি অফিসের সামনে বিক্ষোভ দেখাচ্ছে অসংখ্য চাকরি প্রার্থী। তুমুল বিক্ষোভ শুরু হয়ে গিয়েছে। পুলিশের সঙ্গে ধস্তাধস্তি। প্রতণ্ড গরমে অসুস্থ হয়ে পড়লেন বেশ কয়েকজন বিক্ষোভকারী।

গরমে অসুস্থ বিক্ষোভকারীরা

গরমে অসুস্থ বিক্ষোভকারীরা

গরমের মধ্যে পিএসসি অফিসের সামনে তুমুল বিক্ষোভ চাকরীপ্রার্থীদের। সাব ইন্সপেক্টর পদে নিয়োগ নিয়ে আইনি জটিলতার প্রতিবাদে শুক্রবার পিএসসি অফিসের সামনে বিক্ষোভ দেখাতে থাকেন চাকরিপ্রার্থীরা। তাঁদের অভিযোগ আদালত নির্দেশ দিলেও মেলেনি চাকরি। খাদ্য দফতরের নিয়োগের ক্ষেত্রেও আদালতের নির্দেশ অমান্য করা হয়েছে বলে অভিযোগ করেছেন তাঁরা। তাঁদের অভিযোগ ২৮ দিনের মধ্যে আদালত নিয়োগ করতে বলেছিল সেটা করা হয়নি। আদালতের নির্দেশ অমান্য করা হয়েছে।

তুমুল অশান্তি

তুমুল অশান্তি

দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখাচ্ছিলেন তাঁরা। রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ দেখাচ্ছিেলন কয়েকজন চাকরি প্রার্থী। আবার এই নিয়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিও শুরু হয়ে যায়। রোদে-গরমে অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন চাকরি প্রার্থী। বেশ কয়েকজনকে আটক করে নিয়ে গিেয়ছে পুলিশ। পুলিশের পক্ষ থেকে বিক্ষোভকারীদের বোঝানোর চেষ্টা করা হলে বিক্ষোভকারীরা পুলিশের কথা শুনতে রাজি না হওয়ায় ফের বচসা শুরু হয়।তারপর তাদেরকে চ্যাংদোলা করে পুলিশ চিকিৎসার জন্য নিয়ে যায়। ঘটনাস্থলে ডিসি সাউথ আকাশ মাঘারিয়া সহ একাধিক পুলিশ আধিকারিক উপস্থিত রয়েছে। চাকরির প্যানেল মত নিয়োগপত্র না পাওয়া পর্যন্ত এই আন্দোলন চালিয়ে যাওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিক্ষোভকারীরা।

অবিলম্বে নিয়োগের দাবি

অবিলম্বে নিয়োগের দাবি

বিক্ষোভকারীরা জানিয়েছেন ২০১৮ সােল বিজ্ঞাপন দিয়ে এই পদে নিয়োগের পরীক্ষা নেওয়া হয়েছিল। মেধা তালিকায় যাঁদের নাম উঠেছিল তাঁদের মধ্যে ১০০ জনকে নিয়োগ করা হয়। তারপরে আর কাউকে নিয়োগ করা হয়নি। পিএসসি অফিসে এই নিয়ে বারবার অভিযোগ করা হলেও কোনও কাজ হয়নি। তাঁরা এড়িয়ে গিয়েছেন পুরো বিষয়টা। তাই বিক্ষোভকারীদের দাবি চাকরির পরীক্ষা দিয়ে পাস করেও চাকরি দেওয়া হচ্ছে না। নিয়োগ পত্র না দিলে বিষ দেওয়া হোক। এক প্রকার আত্মহত্যার হুমকি দিয়েছেন তাঁরা।

কী বললেন খাদ্যমন্ত্রী

কী বললেন খাদ্যমন্ত্রী

এদিকে খাদ্যমন্ত্রী রথীন ঘোষ জানিয়েছেন পিএসসি যা পাঠায় তার ভিত্তিতে নিয়োগ করা হয়ে থাকে।
পিএসসি এবং খাদ্য দফতর আলাদা। পিএসসি এ বিষয়ে তালিকা পাঠালে তবেই নিয়োগ হবে।
এই নিয়ে তিনি পিএসসির সঙ্গে কথা বলবেন না। পিএসসি িলস্ট পাঠােলই নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে যাবে বলে জানিয়েছেন তিনি।

English summary
Agitation infront of PSC office
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X